October 23, 2024

শিক্ষক দিবসে কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা কালিয়াগঞ্জের অবসর প্রাপ্ত প্রাথমিক শিক্ষকদের সম্বর্ধনা দিলেন-

1 min read

শিক্ষক দিবসে কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা কালিয়াগঞ্জের অবসর প্রাপ্ত প্রাথমিক শিক্ষকদের সম্বর্ধনা দিলেন-

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৫সেপ্টেম্বর:সোমবার ছিল ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি বিশিষ্ট দার্শনিক ও দেশের গর্ব সর্বপল্লী ডঃ রাধা কৃষ্ণনের জন্মদিন।সেই সুবাদেই ৫ই সেপ্টেম্বর ভারত বর্ষের কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত চলছে শিক্ষক দিবস। সোমবার ছাত্র-ছাত্রীরা যেমনশিক্ষা গুরুকে শ্রদ্ধা ও সম্মান জানানোর জন্য গৃহে অথবা বিদ্যালয়ে গিয়ে তার প্রতি সম্মান জানায়।তেমনি বিভিন্ন সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকেও একাধিক শিক্ষক ও শিক্ষিকাদের সন্মান জানিয়ে থেকে আজকের এই দিনটিতে।

সোমবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের একাধিক অবসর প্রাপ্ত প্রাথমিক শিক্ষক ও শিক্ষিকাদের সম্বর্ধনা জ্ঞাপন করলেন কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপিতা রাম নিবাস সাহা। পৌর পিতা বলেন শিক্ষক হচ্ছে জাতির মেরুদন্ড। শিক্ষকদের কাছ থেকে শিক্ষা গ্রহণ করেই আমরা চলার পথে এক একজন সমাজের o দেশের দায়িত্ব নিয়ে কাজ করছি।তিনি বলেন তিনি যতটুকু পেয়েছেন শিক্ষাগুরুদের কাছ থেকে সেই মূলধন নিয়েই আমার মত অনেকেই চলছে। সবই তার দান।তাই আজ শিক্ষক দিবসে শিক্ষকদের মতো শিক্ষাগুরুদের সম্মান জানাতে পারেন আমি নিজে কে ধন্য মনে করছি।

সোমবার কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা পৌর সভার ১৫ নম্বর ওয়ার্ডের ১৫জন অবসর প্রাপ্ত প্রাথমিক শিক্ষকদের সাথে একজন কলেজ শিক্ষকের বাড়িতে গিয়ে সম্বর্ধনা জ্ঞাপন করেন। এই এই শিক্ষক-শিক্ষিকারদের মধ্যে ছিলেন শিক্ষক সুজিত ভৌমিক মীরা ভৌমিক,নিখিল দাস, শংকরী পাটোয়ারী,মানিক পাটোয়ারী,চম্পা ভৌমিক, দুলাল সাহা সুভাষ ভৌমিক সহ বেশ কিছু শিক্ষক-শিক্ষিকাগণকে। পৌর পিতার হাত থেকে পুরস্কার পেয়ে প্রত্যেকেই খুশি বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *