October 23, 2024

বকেয়া মহার্ঘ ভাতা সহ বিভিন্ন দাবিতে শিক্ষক শিক্ষা কর্মী ও সমস্ত সরকারি কর্মচারীদের বিক্ষোভ

1 min read

বকেয়া মহার্ঘ ভাতা সহ বিভিন্ন দাবিতে শিক্ষক শিক্ষা কর্মী ও সমস্ত সরকারি কর্মচারীদের বিক্ষোভ

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৩০আগস্ট:মঙ্গলবার ধনকোল লক্ষীপুর মহিম চন্দ্র বিদ্যাভবন সহ তরঙ্গপুর উচ্চ বিদ্যালয় এবং পুরিয়া মহেশ পুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষক শিক্ষিকা সহ অশিক্ষক কর্মচারীরা রাজ্য কোষাগার থেকে বেতন প্রাপ্ত সব অংশের শ্রমিক কর্মচারী, শিক্ষ্ক ও শিক্ষা কর্মীদের সংগঠনগুলির যৌথ মঞ্চের আহ্বানে মঙ্গলবার বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলন চলে। এদিন রাজ্য জুড়ে একই দাবিতে বিভিন্ন যৌথ মঞ্চের ডাকে দুই ঘণ্টা কর্মবিরতির সামিল হয়

 

কালিয়াগঞ্জ পৌর সভার সর্বস্তরের পৌর কর্মচারীরা।তাদের দাবির মধ্যে ছিল (১) বকেয়া সহ ৩১শতাংশ মহার্ঘ ভাতা অবিলম্বে দিতে হবে(২) শূন্য পদ পুরন সহ অস্থায়ী শ্রমিক কর্মচারী শিক্ষকদের স্থায়ীকরণ সাপেক্ষে সম কাজে সম বেতন ও স্থায়ী কর্মীর মত সুযোগ সুবিধা প্রদানরাজ্যের গণতন্ত্র পুনরুদ্ধার এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা। এদিন লক্ষীপুর মহিম চন্দ্র বিদ্যাভবন এ বি টি এর পক্ষে উপস্থিত ছিলেন এ বি টি এ কালিয়াগঞ্জ জোনাল কমিটির সভাপতি কার্তিক।পাহান,জোনাল সম্পাদক তমাল বসু দাবি দিবসে বক্তব্য রাখেন।

একই ভাবে তরঙ্গপুর উচ্চ বিদ্যালয় এবং কুড়িয়া মহেশপুর উচ্চ বিদ্যালয় সারা দিনব্যাপী মহার্ঘ ভাতা সহ বিভিন্ন দাবিতে সোচ্চার হন। এদিন কালিয়াগঞ্জ পৌর সভায় দেখা যায় মহার্ঘ ভাতার আন্দোলনে কি বাম কি ডান,তৃণমূল ,বিজেপি মিলে মিশে এক অন্য চেহারা দেখা যায়। অপরদিকে কালিয়াগঞ্জ ব্লকে মঙ্গলবার বেলা ১১থেকে যৌথ মঞ্চের ডাকে বকেয়া মহার্ঘ ভাতা সহ একগুচ্ছ দাবির ভিত্তিতে রাজ্য সরকারি কর্মচারীরা।তাদের বিক্ষোভ চলে দুপুর দেড়টা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *