October 27, 2024

বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে কালিয়াগঞ্জ কলেজে আলোচনাচক্র-

1 min read

বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে কালিয়াগঞ্জ কলেজে আলোচনাচক্র-

 

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ৭এপ্রিল: বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ কলেজে কালিয়াগঞ্জ বিজ্ঞান কেন্দ্র ও কালিয়াগঞ্জ কলেজের যৌথ উদ্যোগে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে একটি আলোচনা চক্র অনুষ্ঠিত হয়।আলোচনা চক্রের বিষয় ছিল”কোভিড পরবর্তী স্বাস্থ্য সচেতনতা”।আলোচনা চক্রে স্বাগত ভাষণ দেন কালিয়াগঞ্জ কলেজের অধ্যক্ষ ডক্টর পিযুষ কুমার দাস। তিনি বলেন আমাদের ছাত্রছাত্রীরা স্বাস্থ্য সচেতন হলেও স্বাস্থ্য বিশ্ব স্বাস্থ্য দিবস কবে থেকে শুরু এবং কোথায় এর সূচনা হয় তা জানা দরকার।

অধ্যক্ষ ডক্টর পীযূষ কুমার দাস বলেন ১৯৪৮ সালের ৭ই এপ্রিল জেনেভায় এই স্বাস্থ্য দিবসের সূচনা হয়।কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা আনন্দময় মুখোপাধ্যায় মূল আলোচক হিসাবে অত্যন্ত সহজ সরল ভাষায কোভিড পরবর্তীতে স্বাস্থ্য নিয়ে সাধারন মানুষদের কিভাবে থাকতে হবে সে সম্পর্কে সচেতন করেন।

তিনি বলেন এবার বিশ্বস্বাস্থ্য দিবসের মূল থিম আমাদের পৃথিবী আমাদের স্বাস্থ্য।তিনি বলেন কভিড শেষ হয়ে গেছে তা বলা যাবে না। তাই আমাদেরকে নিজেদের স্বার্থেই সচেতন হয়ে চলতে হবে কোভিডের সময়ের অসুবিধার কথা মনে রেখে। আলোচনা চক্রে বক্তব্য রাখেন কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে অপর চিকিৎসক ডাঃ সপ্তর্ষি গোস্বামী,

 

কালিয়াগঞ্জ বিজ্ঞান কেন্দ্রের সভাপতি কার্তিক চন্দ্র পাহান, কালিয়াগঞ্জ কলেজের শিক্ষক সংসদ ডঃ বিপুল মন্ডল এবং কো-অর্ডিনেটর সন্তু চক্রবর্তী।অনুষ্ঠানে কালিয়াগঞ্জ শহরের বিভিন্ন বিদ্যালয় ও কলেজের ছাত্রছাত্রীরা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কালিয়াগঞ্জ কলেজের অধ্যাপক ডঃ চন্দন রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *