October 25, 2024

তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন রাজ্য INTTUC কর্তৃক সরকারি আঙ্গিনায় রাজনৈতিক সম্বর্ধনা অনুষ্ঠান ঘিরে জনগনের একাধিক জিজ্ঞাস্য।

1 min read

তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন রাজ্য INTTUC কর্তৃক সরকারি আঙ্গিনায় রাজনৈতিক সম্বর্ধনা অনুষ্ঠান ঘিরে জনগনের একাধিক জিজ্ঞাস্য।

তন্ময় চক্রবর্তী , কালিয়াগঞ্জ। উত্তর দিনাজপুর।পশ্চিমবঙ্গে তৃতীয় বারের জন্য বঙ্গবাসীর আশীর্বাদে উন্নয়নের কান্ডারী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর সম্পূর্ণ আস্থায় মা মাটি মানুষের সরকার প্রতিষ্ঠিত হয়েছে ঠিক এমন পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ জুড়ে রামপুরহাটের হটকেক আনারুলের মতো সাংগঠনিক নেতৃত্ব দের হঠকারিতা সিদ্ধান্ত, আবভাব, এলাকা দখলের বাহুবলীতা এবং আর্থিক কাটমানি কালচার সম্পন্ন সংগঠন বিরোধী কার্যকলাপে মুখ পুরছে তৃণমূল কংগ্রেসের। আর এই মুখ পুরে যাওয়া ক্ষত কে ড্যামেজ কন্ট্রোল করতে গিয়ে হিমসিম খাচ্ছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল কংগ্রেসের রাজ্য নেতৃত্বরা।

গতকাল ২৫শে মার্চ শুক্রবার ছিল কালিয়াগঞ্জ পৌর সভায় নবনির্বাচিত পৌর প্রতিনিধিদের শপথ গ্রহন অনুষ্ঠান। সুন্দর পরিবেশে শান্তি শৃঙ্খলা ভাবে কালিয়াগঞ্জ পৌরসভা অফিসের ৩য় তলে সকল নবনির্বাচিত পৌর প্রতিনিধিদের মধ্যে ১০ জন তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে, ৬ জন বিজেপির প্রার্থী হিসেবে এবং ১ জন নির্দল প্রার্থী হিসেবে জয়ী হয়ে আসা পৌর প্রতিনিধি হিসেবে শপথ গ্রহন অনুষ্ঠানে উপস্থিত থেকে শপথ বাক্য পাঠ করেন। কালিয়াগঞ্জ পৌরসভা পৌর নাগরিকদের স্বার্থে সরকারি একটি প্রতিষ্ঠান। কিন্তু সেই সরকারি প্রতিষ্ঠানে গতকাল কোন সাংবিধানিক অধিকারে সরাসরি রাজনৈতিক ভাবে মঞ্চ গড়ে নির্বাচিত পৌর কাউন্সিলর দের সম্বর্ধনা দেওয়া হলো এই নিয়েই হাজারো জিজ্ঞাস্য এমনকি জিজ্ঞাস্যের মধ্যেও আরো জিজ্ঞাস্য। পৌরসভার নবনির্বাচিত পৌর প্রতিনিধিরা তো তাদের নিজস্ব ওয়ার্ডে জাত, ধর্ম, বর্ন, রাজনৈতিক রঙ নির্বিশেষে সকলের পৌর কাউন্সিলর তেমনি পৌরসভা অফিসের ক্ষেত্রেও। তাহলে পৌর প্রাঙ্গনে রাজনৈতিক দলের মঞ্চ কেন ? কেনইবা রাজনৈতিক রঙে আচ্ছাদিত পৌর কাউন্সিলর দের নিয়ে সম্বর্ধনা ?

জনগনের জিজ্ঞাস্য আছড়ে পরেছে কালিয়াগঞ্জের রাজনৈতিক প্রাঙ্গনে আর এই ভাবেই মুখ পুড়ছে তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো সহ দলের। একদিকে রাজ্য জুড়ে তৃণমূল কংগ্রেসের বৃহত্তর শ্রমিক সংগঠন রাজ্য INTTUC এর রাজ্য সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায়ের নেতৃত্বে সাংগঠনিক ক্রিয়াকর্ম এক নতুন উদ্যমে জেগে উঠছে, বিভিন্ন জেলায় জেলায় শ্রমিক বন্ধুদের কোনোপ্রকার অভিযোগ করার ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ নং সহ বড় বড় পোস্টার লাগিয়ে সাংগঠনিক স্বচ্ছতার প্রচার হচ্ছে সেখানে গতকাল সরকারি প্রতিষ্ঠান কালিয়াগঞ্জ পৌরসভা প্রাঙ্গনে পশ্চিমবঙ্গ পৌর কর্মচারী ফেডারেশন , INTTUC অনুমোদিত কালিয়াগঞ্জ পৌর শ্রমিক কর্মচারী সুরক্ষা সমিতি কর্তৃক শুধুমাত্র রাজনৈতিক রঙের পরিপ্রেক্ষিতে শুধুমাত্র তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর দের সম্বর্ধনা সভা টি স্বচ্ছ সাংগঠনিক কর্মকান্ডের মধ্যে পরে কিনা এই নিয়েই জিজ্ঞাস্য। রাজ্য INTTUC অনুমোদিত উক্ত সংগঠনের কালিয়াগঞ্জ পৌরসভা ইউনিটের দায়িত্বে থাকা সভাপতি স্বপন ব্রক্ষ্ম এবং সম্পাদক তপন কুন্ডুর কাছে জবাব দিহি চাইবে না তৃণমূল কংগ্রেস নেতৃত্ব, রাজ্য INTTUC নেতৃত্ব ? না চাইলে আগামীদিনে সংগঠনের অ,আ,ক,খ নাজানা এই সকল নেতৃত্ব দের জন্য আবারো মুখ পুরবে তৃণমূল কংগ্রেস দলের এবং দলের শ্রমিক সংগঠনের। এহেন অসাংবিধানিক কর্মকান্ডের সমালোচনার ঝড়ে তৃণমূল কংগ্রেস এর শ্রমিক সংগঠন INTTUC এর জেলায় জেলায় স্বচ্ছতা সহ হোয়াটসঅ্যাপ নং সহ অভিযোগ জানানোর সচেতনার পোস্টার কোথায় উড়ে যাবে কোনো সন্দেহ নেই। শুধু তাই নয় উক্ত মঞ্চে INTTUC ব্যানারে সম্বর্ধনা সভায় কালিয়াগঞ্জ পৌর শ্রমিক কর্মচারী সুরক্ষা সমিতির পক্ষ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি ফ্রেমসহ ফটো দিয়ে মঞ্চে থাকা নবনির্বাচিত তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর দের সম্বর্ধনা দেওয়া হলো সেখানে পৌর নির্বাচনে পরাজিত কালিয়াগঞ্জ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুজিত সরকার কেও মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে সম্বর্ধনা দিয়ে কি নবনির্বাচিত কাউন্সিলর হিসেবে তুলে ধরতে চাইলেন পৌর শ্রমিক সংগঠনের সভাপতি ও সম্পাদক মহাশয় , এই নিয়েও সভা মঞ্চের সামনে জনগনের মিচকি হাসি ও কানাঘুষা লক্ষ্য করা যায়। বর্তমানে শুধু কালিয়াগঞ্জ নয়, বাংলার সর্বত্র তৃণমূল কংগ্রেসের মাদার সহ শাখা সংগঠনের সাংগঠনিক জমি চাষ দেওয়ার ক্ষেত্রে সংগঠনের অ,আ,ক,খ না জানা দের সংখ্যাধিক্য নেতৃত্বের সমারোহে দিনের পর দিন মুখ পুরছে তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সহ সমগ্র দলের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *