October 27, 2024

নিহতের পরিবারকে চাকরি, বাড়ি মেরামতিতে ২ লক্ষ টাকা, বগটুইয়ে ঘোষণা মুখ্যমন্ত্রীর

1 min read

নিহতের পরিবারকে চাকরি, বাড়ি মেরামতিতে ২ লক্ষ টাকা, বগটুইয়ে ঘোষণা মুখ্যমন্ত্রীর

বেআইনি অস্ত্র উদ্ধারে রাজ্য জুড়ে অভিযানের নির্দেশ। ১০দিন ধরে বেআইনি অস্ত্র বাজেয়াপ্ত করতে অভিযান। সব জেলার এসপি, সিপিদের নির্দেশ ডিজির নির্দেশ। দাগি দুষ্কৃতীদের অবিলম্বে গ্রেফতারের নির্দেশ ডিজির। হেড কোয়ার্টারকে না জানিয়ে ছুটিতে না যেতে নির্দেশ। ছুটি নিয়ে সিনিয়র পুলিশ অফিসারদের নির্দেশ নবান্নের।বগটুই গ্রামে গিয়ে নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।এরপরেই নিহত পরিবারের সদস্যদের চাকরি ও ক্ষতিপূরণের ঘোষণা করলেন তিনি। এদিন মুখ্যমন্ত্রী জানান, ‘‌যাঁদের ঘরবাড়ি পুড়ে গিয়েছে, তাঁদের এখনই ২ লক্ষ টাকা ঘর ঠিক করার জন্য ক্ষতিপূরণ দেওয়া হবে।এছাড়াও নিহতদের পরিবারকে আরও ৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। পাশাপাশি, নিহতদের পরিবারের একজন সদস্য করে মোট ১০ জনকে চাকরি দেওয়া হবে।

গ্রুপ-‌ডিতে স্থায়ী চাকরি দেওয়া হবে। জানি, জীবনের বিকল্প চাকরি হয় না। তাও আমি আমার কোটা থেকে ১০ জনকে চাকরি দেব।’‌ এরই সঙ্গে যাঁদের ৬০ শতাংশ পুড়ে গিয়েছে তাঁদের ১ লক্ষ টাকা ও তিনজন জখম শিশুদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।এদিন মুখ্যমন্ত্রী বগটুই গ্রামে দাঁড়িয়ে বলেন, ‘‌নিহতদের পরিবারের সদস্যদের সমবেদনা। এত দুঃখের ঘটনা, যখন শুনেছিলাম সঙ্গে সঙ্গে ববি, কেষ্টকে পাঠাই। নৃশংস ঘটনা ঘটেছে, ভাবা যায় না। ১০টা বাড়ি পুড়েছে। ভাদুকে মারার পর আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। তাতে আটজন মারা গিয়েছে। ডিজিকে নির্দেশ দিচ্ছি, আনারুলকে গ্রেপ্তার করার। যাঁরা জেনেও পুলিশকে ঠিক মতো কাজে লাগাননি, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ভাদু শেখকে মারার ঘটনা খারাপ। তার পর যা হয়েছে, তা-ও অত্যন্ত নিন্দনীয়। যাঁরা পুলিশকে কাজে লাগায়নি তাঁদের শাস্তির দাবি করছি। ডিআইবি, আইসি দায়িত্ব পালন করেননি। ঘটনার সঙ্গে সঙ্গে পুলিশ গেলে এই ঘটনা এড়ানো যেত। কেস এমনভাবে তৈরি করতে হবে যাতে দোষীরা কঠোর শাস্তি পায়। যেখানে পালিয়ে যাক ধরে আনতে হবে।’‌এই ঘটনার পিছনে বড় কোনও ষড়যন্ত্র রয়েছে বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বহিরাগতরা জড়িত আছে কিনা তাও দেখা হবে। কঠোরভাবে যাতে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

21 thoughts on “নিহতের পরিবারকে চাকরি, বাড়ি মেরামতিতে ২ লক্ষ টাকা, বগটুইয়ে ঘোষণা মুখ্যমন্ত্রীর

  1. The patient will be given a diary at the randomization visit, to note their health resource consumption, medical compliance, concomitant treatments and AEs. will doxycycline thin blod It is possible that the bacteria detected in some placental tissues might be due to contamination during or after sample collection, and during sample processing Lauder et al.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *