October 27, 2024

তীব্র গরমের মধ্যে স্বস্তির বার্তা, রাজ্যের ৫ জেলায় বৃষ্টির পূর্বাভাস! উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস

1 min read

তীব্র গরমের মধ্যে স্বস্তির বার্তা, রাজ্যের ৫ জেলায় বৃষ্টির পূর্বাভাস! উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস

সকাল থেকে আকাশ পরিষ্কার। তবে সারা দিনে যে তাপমাত্রা ভোগাবে, তা সকাল থেকেই পরিষ্কার। আবহাওয়া (Weather) দফতরের পূর্বাভাস আগামী ২৪ ঘন্টায় রাজ্যের ৫ জেলায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না বলেই জানানো হয়েছে।এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টা অর্থাত্‍ ২৪ মার্চ বৃহস্পতিবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে।

আগামী ৪-৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের দিনের তাপমাত্রার বড় কোনও পরিবর্তন না বলেও, তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২-৪ ডিগ্রি বেশি থাকবে।এদিন সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাত্‍ বুধবার সকালের দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাত্‍ বৃহস্পতিবার সকালের মধ্যে সব কটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী ৪-৫ দিন দিনের তাপমাত্রার বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে যে তাপমাত্রা থাকবে তা স্বাভাবিকের থেকে ২-৪ ডিগ্রি বেশি থাকবে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।এদিন সকালে দেওয়া কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৬ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।ব্র্যাকেটে আগের দিনের তাপমাত্রা

আসানসোল (২৪.৫)
বালুরঘাট (২৩.২)
বাঁকুড়া (২৪.৫)
ব্যারাকপুর (২৪)
বহরমপুর ( ২২.৪)
বর্ধমান (২১)
ক্যানিং (২১.৪)
কোচবিহার (২১.১)
দার্জিলিং ( ১২.২)
দিঘা (২৪.৯)
কলকাতা (২৫.১)
মালদহ (২৩)
পানাগড় (২৩.২)
পুরুলিয়া (২৩.১)
শিলিগুড়ি ( ২২.৩)
শ্রীনিকেতন (২৩.৪)

আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন পশ্চিম মধ্যপ্রদেশের কিছু অংশে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। অন্যদিকে, পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে জম্মু-কাশ্মীর-লাদাখ, গিলগিট-বালতিস্তান, মুজফফরাবাদ, হিমাচলপ্রদেশ ২৩ এবং ২৪ মার্চ নাগাদ বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টি কিংবা তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বিচ্ছিন্নভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে কেরল, মাহে, তামিলনাড়ু, পুদুচেরি, কাড়াইকাল, রায়ালসীমা, উপকূল অন্ধ্রপ্রদেশ এবং কর্নাটকে। আগামী কয়েকটা দিন উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বজ্রবিদ্যুত্‍-সহ বিচ্ছিন্নভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৪ ও ২৫ মার্চ অরুণাচল প্রদেশে বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *