October 27, 2024

মুকুলের পাশে স্থান পেলেন চার ‘বিজেপি’ বিধায়ক! শুভেন্দুর হুমকিতে বদল আসনে

1 min read

মুকুলের পাশে স্থান পেলেন চার ‘বিজেপি’ বিধায়ক! শুভেন্দুর হুমকিতে বদল আসনে

মুকুল রায়ের মতোই বিজেপির আরও চার বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন। কিন্তু খাতায়-কলমে তাঁরা এখনও বিজেপির বিধায়ক। বসেন বিধানসভার বিরোধী বেঞ্চে। কিন্তু সম্প্রতি বিধানসভা বিরোধী আসনে থেকে চার বিধায়ক বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিরোধিতা করেছেন। তার জেরে চার বিধায়ককে হুমকি দেওয়া হয়েছে।তারপরই চার বিধায়ককে পাঠানো হচ্ছে মুকুল রায়ের পাশে।চার বিধায়কের আসন বদল বিধানসভায়.বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়া চার বিধায়ক স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে অভিযোগ জানান, তাঁদেরকে প্রাণনাশের হমকি দেওয়া হয়েছে। বিরোধী দলনেতার বিরুদ্ধে তাঁদের এই অভিযোগ। এরপরই অধিবেশন কক্ষে চার বিধায়কের আসন বদল করে দেওয়া হল। এতদিন তাঁরা বসতেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ডান পাশের ব্লকে। ওই ব্লকের দ্বিতীয় ও তৃতীয় সারিতে তাঁরা বসতেন।

 

মুকুল রায়ের সঙ্গে এক ব্লকে চার বিধায়ককিন্তু বিধানসভায় বিক্ষোভ ও হুমকির পরে তাঁদের আসন বদল করা হচ্ছে। এবার ওই তার বিধায়ককে পাঠানো হচ্ছে বিরোধী দলনেতার বাম পাশে তিন নম্বর ব্লকে। ওই ব্লকে বসেন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া বিধায়ক মুকুল রায়। মুকুল রায়ের সঙ্গে একই ব্লকে বসবেন বাগদার বিজেপি বিধায়ক বিশ্বজিত্‍ দাস, বাঁকুড়ার বড়জোড়ার বিধায়ক তন্ময় ঘোষ, কালিগঞ্জের বিধায়ক সৌমেন রায় ও রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী।বিজেপি বিধায়কদের সঙ্গে বিরোধী আসনেই মুকুল রায় তৃণমূলে যোগ দেওয়ার পর তাঁর বিধায়ক পদ খারিজের দাবিতে মামলা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তখন থেকেই মুকুল রায় নিজেকে বিজেপি বিধায়ক বলে দাবি করেন। বসতেন বিরোধী আসনে। তাঁর পদাঙ্ক অনুসরণ করে চার বিজেপি বিধায়ক তৃণমূলে যোগদানের পর তাঁরাও বসতেন বিজেপি বিধায়কদের সঙ্গে বিরোধী আসনে। এখনও তাঁরা বিরোধী আসনেই বসবেন, কিন্তু তাঁরা যে আসনে বসতেন, সেখান থেকে সরে এসে মুকুল রায়ের পাশে বসবেন।

 

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে প্রতিবাদ করে স্থান বদলকিন্তু কেন ঘটল এই বদল? অভিযোগ, বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতা চলাকালীন অকারণে বাধার সৃষ্টি করছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার প্রতিবাদ করেন ওই চার বিধায়ক। বিধানসভার মধ্যেই তুমুল বাগবিতণ্ডা শুরু হয়। পরে বিধানসভা ওয়াক আউট করেন বিজেপি বিধায়করা।শুভেন্দুর ডান পাশের ব্লক থেকে সরিয়ে বাম পাশে অভিযোগ,

অধিবেশন কক্ষ ছাড়ার সময় শুভেন্দু অধিকারী তাঁদের হুমকি দেন আয়করের নোটিশ পাঠানোর বন্দোবস্ত করছি। তাঁদের প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। তার পরিপ্রেক্ষিতেই বিধানসভার স্পিকারের কাছে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান চার বিধায়ক। সেই আবেদনের ভিত্তিতেই তাঁদের আসন বদল করে দেওয়া হয়। শুভেন্দুর ডান পাশের ব্লক থেকে সরিয়ে বাম পাশে মুকুল রায়ের সারিতে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *