October 27, 2024

তিন ঘন্টা চলল জেরা, অভিষেককে কি প্রশ্ন করল ইডি?

1 min read

তিন ঘন্টা চলল জেরা, অভিষেককে কি প্রশ্ন করল ইডি?

কয়লা চোরাচালান মামলার তদন্তে ইডি অফিসে হাজির হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিন ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ চলে। ইডি সূত্রে খবর, বিনয় মিশ্রকে নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।ইডি-র নজরে দুটি বিদেশী ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। এই দুটি অ্যাকাউন্টেই টাকা স্থানান্তর হয়েছে বলে অভিযোগ।ইডি দাবি করেছে, গত ৬ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের সময় কিছু প্রশ্নের উত্তর মেলেনি। এছাড়াও, তদন্তকারীরা গত ছয় মাসে কিছু নতুন তথ্য ও প্রমাণ উন্মোচন করেছেন। ইডি সূত্রে খবর, সেই কথা মাথায় রেখেই এ বার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করা হয়।এর আগে হাইকোর্টে আবেদন করেছিলেন অভিষেক ও রুজিরা বন্দ্যোপাধ্যায়।

অভিষেক এবং রুজিরা ব্যানার্জি বারবার ইডিকে দিল্লীতে ডাকার জন্য সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) এর বিরুদ্ধে দিল্লী হাইকোর্টের দ্বারস্থ হন। কিন্তু সম্প্রতি আদালত সেই আবেদন খারিজ করে দেন। এরপর ইডি সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লীতে ফেরার নোটিশ পাঠায়। রবিবার দিল্লী চলে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। যাওয়ার আগে ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ আবার বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার প্রসঙ্গ তুললেন।এদিন কলকাতা থেকে দিল্লী যাওয়ার আগে কেন্দ্রীয় সংস্থাগুলির নিরপেক্ষতা নিয়ে ফের প্রশ্ন তোলেন অভিষেক ব্যানার্জি।

তিনি বলেন, “তদন্ত সংস্থার নিরপেক্ষতা বারবার প্রশ্নবিদ্ধ হয়েছে। রাজনৈতিক স্বার্থে তদন্তকারী সংস্থাকে যারা ব্যবহার করছে তারা আর অভিষেক এক নয়, রক্ত ​​দেব কিন্তু মাথা নত করব না।”অভিষেককে ইডি অফিসে তলব করা প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ দাবি করেন, ‘নারদা মামলায় শুভেন্দু আধিকারিকের নাম আছে । কিন্তু তারপরও তাকে ডাকা হচ্ছে না কেন? তাহলে যাঁরা বিজেপি ছেড়েছেন তাঁদের ডাকা হবে না? অভিষেক ব্যানার্জি ইতিমধ্যেই সব প্রশ্নের উত্তর দিয়েছেন। তিনি আবারও পূর্ণ সহযোগিতা করবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *