October 27, 2024

চেয়ারম্যানতো অনেক দূরের কথা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পাবারও যোগ্যতাও খুঁজে পেলনা ছয় বারের দুধে রাজনৈতিক নেতা বসন্ত রায়ের মধ্যে?

1 min read

চেয়ারম্যানতো অনেক দূরের কথা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পাবারও যোগ্যতাও খুঁজে পেলনা ছয় বারের দুধে রাজনৈতিক নেতা বসন্ত রায়ের মধ্যে?

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৭.মার্চ:রাজ্যের সর্বত্রই চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান নিয়োগকে কেন্দ্র করে দারুন অশান্তির বাতাবরণ তৈরি হয়েছে তৃণমূল দলের মধ্যে। এর থেকে বাদ নেই কালিয়াগঞ্জ পৌরসভাও।কালিয়াগঞ্জ পৌর সভায় এবারের পৌর নির্বাচনে তৃণমূল দলের একমাত্র রাজনৈতিক দিক থেকে অভিজ্ঞ, পর পর ছয়বারের জয়ী বসন্ত রায় জয়ী হলেও তিনি বার বার তার থেকে রাজনৈতিক দিক থেকে জুনিয়রদের কাছে ভোটের ময়দানে জয়ী হয়েও পরাজিত হতে হচ্ছে।

 

কালিয়াগঞ্জ পৌর সভায় ভাইস চেয়ারম্যানের দায়িত্ব বার বার তার কাজ ছিল।চেয়ারম্যান হবার সুযোগ এবার হাতের কাছে এলেও এবারেও পারল না বসন্ত বাবু চেয়ারম্যান হতে। আনকোরা নুতন তৃণমূল কর্মী রাম নিবাস সাহার কাছে চেয়ারম্যানের দৌড়ে হেরে গেলেন। রইলো বাকি কালিয়াগঞ্জ পৌর সভার ভাইস চেয়ারম্যানের পদ।সেখানেও এবার পথের কাটা হয় দাড়ালো বসন্ত বাবুর চেয়ে সব দিক দিয়েই জুনিয়র এক তৃণমূলের জয়ী প্রার্থী ঈশ্বর রজকের কাছে? তাহলে কি ধরে নেওয়া যেতেই পারে বসন্ত রায়ের তৃণমূল দলের কাছে সিনিয়ার বা অভিজ্ঞ্যতা কোনই দাম নেই? দুই দুই জন তৃণমূল দলের জুনিযারদের কাছে এনকজন অভিজ্ঞ্যতা সম্পন্ন ব্যক্তি বসন্ত রায়ের মত নেতাকে পিছু হটতে হবে?কালিয়াগঞ্জ পৌর সভায় এবারের পৌর নির্বাচনে তৃণমূল দলের একমাত্র রাজনৈতিক দিক থেকে অভিজ্ঞ, পর পর ছয়বারের জয়ী বসন্ত রায় জয়ী হলেও তিনি বার বার তার থেকে রাজনৈতিক দিক থেকে জুনিয়রদের কাছে ভোটের ময়দানে জয়ী হয়েও বিভিন্ন পদ পাবার ক্ষেত্রে তাকে গুরুত্ব দিচ্ছেনা তার তৃণমূল দল। কালিয়াগঞ্জ পৌর সভায় ভাইস চেয়ারম্যানের পদ তিনি দুই দুইবার সাম লালেও এবার পৌর নির্বাচনের পূর্ব থেকেই তার সাথে তৃণমূল দলের একটা ঠান্ডা লরাই চলে আসছে কোন এক অজ্ঞাত কারনে।পৌর নির্বাচনের টিকিট পাওয়াকে কেন্দ্র করে প্রথমে বসন্ত রায় কে টিকিট না দেওয়া হলেও পরবর্তীতে নাকি অনেক কাঠ-খড় পুড়িয়ে টিকিট পেয়েছেন তিনি। এর পর বসন্ত বাবুচেয়ারম্যান হবার সুযোগ এবার হাতের কাছে এলেও চেয়ারম্যান হবার দৌড় থেকে তাকে সরে আসতে হয়ছে। পরবর্তীতে ভাইস চেয়ারম্যান হবার দৌড়ে তিনি এগিয়ে থাকলেও তৃণমূল দল সেখানেও গোপনে গোপনে ১৩নম্বর ওয়ার্ডের বিজয়ী তৃণমূল প্রার্থী ঈশ্বর রজকের নাম ভাইস চেয়ারম্যান হিসাবে দলীয় সিদ্ধান্ত নেওয়া হয়। যা কালিয়াগঞ্জ পৌর সভার ১১নম্বর ওয়ার্ডের বিদায়ী পরাজিত প্রার্থী প্রার্থী সচিন সিংহ রায়ের ছেলে রাহুল সিংহ রায় এই গোপন সিদ্ধনের কথা প্রকাশ করে দেয়।এর থেকে বোঝা যায় একটি দলের গোপন সিদ্ধানের কথা কি ভাবে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করলো প্রশ্ন উঠেছে এই নি।তা এখন কোটি টাকার প্রশ্ন? ১৭নম্বর ওয়ার্ডের জয়ী তৃণমূল প্রার্থী বসন্ত রায়কে এবার যেমন করেই হোক সরিয়ে দেবার যে বড় সর একটা পরিকল্পনা করা হয়ছে ত পরিস্কার। আর এই গোপন পরিকল্পনার কথা জনসমক্ষে ফাঁস হয়ে যাবার ফলে ১৭ নম্বর ওয়ার্ডের অধিকাংশ নাগরিকগণ সাংবাদিকদের সামনে তাদের দাবি নিয়ে হাজির হতে দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *