October 27, 2024

প্রয়াত হলেন প্রাক্তন কংগ্রেস কাউন্সিলর আশীষ তলাপত্র,কালিয়াগঞ্জে শোকের ছায়া –

1 min read

প্রয়াত হলেন প্রাক্তন কংগ্রেস কাউন্সিলর আশীষ তলাপত্র,কালিয়াগঞ্জে শোকের ছায়া

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১১,মার্চ:দীর্ঘদিন ধরে ভুগছিল কিডনির সমস্যায়।পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার পরে শুরু হয়েছিল ডায়ালিসিস।অবশেষে বৃহস্পতিবার রায়গঞ্জের এক নার্সিং হোম ৬৩ বছর বয়সে প্রয়াত হলেন তিনবারের জয়ী কংগ্রেস কাউন্সিলর আশীষ তলাপত্র।আশীষ তলাপাত্র গত পৌর নির্বাচনেও কালিয়াগঞ্জ পৌর সভার ১২নম্বর ওয়ার্ড থেকে কংগ্রেসের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করলেও তিনি এবার পরাজিত হন।তিনি পেশায় একজন প্রাথমিক শিক্ষক ছিলেন।প্রয়াত আশীষ তলাপাত্র গত ১৯৯৯ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত পর পর তিনবার ১২ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত হয়ে ছিলেন। শুক্রবার সকালে রায়গঞ্জ থেকে তার মরদেহ হাসপাতাল পাড়ার বাড়িতে আনা হলে সেখানে কালিয়াগঞ্জের সমস্ত রাজনৈতিক দলের পক্ষ থেকে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়।: বাড়ী থেকে তার মরদেহ প্রথমে কালিয়াগঞ্জের তাল তলায় অবস্থিত রাজীব ভবনে

নিয়ে গেলে কালিয়াগঞ্জের কংগ্রেস নেতৃত্ব থেকে সাধারন কর্মীরা প্রয়াত আশীষ তলা পত্রের মরদেহে শেষ শ্রদ্ধা জানায়। তার মরদেহ দলীয় পতাকায় ঢেকে দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়।কালিয়াগঞ্জের ব্লক কংগ্রেস সভাপতি সুজিত দত্ত প্রিয় বন্ধু আশীষের মৃত্যুর খবর তার কাছে আসতেই তিনি মুষড়ে পড়েন।সুজিত দত্ত বলেন তিনি ও আশীষ দীর্ঘদিন একসাথে যুব কংগ্রেস করেছেন।আশীষ তলাপাত্র একজন আপাদমস্তক সৎ ও সাধারন মানুষের কাছের মানুষ হিসেবেই সারাটি জীবন কংগ্রেস দলের হয়ে মানুষের সেবা করে গেছেন।কংগ্রেস নেতা সুজিত দত্ত বলেন তার একজন প্রকৃত বন্ধু অল্প বয়সেই চলে গেল।কালিয়া গঞ্জের কংগ্রেসের অপূরণীয় ক্ষতি হয়ে গেল যা কোন দিন পুরন হবেনা।

আশীষ তলা পাত্রকে শেষ শ্রদ্ধা জানান কালিয়াগঞ্জ টাউন কংগ্রেস সভাপতি ও আশীষ তলা পাত্রের দীর্ঘদিনের বন্ধু তুলসী জয়সয়াল। তুলসী জয়সোয়াল বলেন কংগ্রেসের একজন একনিষ্ঠ সৈনিক তথা আমার একজন প্রিয় বন্ধুকে হারিয়ে আমি যেন আমার পরম আত্মীয়কে হারালাম।কংগ্রেস নেতা পঙ্কজ পাল বলেন কংগ্রেস একজন দক্ষ সংগঠকে হারালো।অপূরণীয় ক্ষতি হল কংগ্রেসের। শেষ শ্রদ্ধা জানায় কালিয়া গঞ্জের প্রাক্তন কাউন্সিলর মঞ্জুরি দত্ত দম,যুব নেতা সৌম্য দত্ত,বুল দত্ত,বিমল সাহা শহ অজস্র গুণমুগ্ধ মানুষ।

প্রাক্তন কংগ্রেস কাউন্সিলরের মরদেহ কালিয়াগঞ্জ পৌর সভায় নিয়ে গেলে সেখানে আশীষ তলাপাত্রের এক সময়কার বন্ধু তথা বর্তমান কাউন্সিলর বসন্ত রায় বলেন আমার খুব কাছের বন্ধুদের মধ্যে একজন ছিল আশীষ তলাপাত্র।এক সময় আমি কংগ্রেস করতাম।পড়ে যদিও তৃণমূল দলে গেছি।বন্ধু আশীষ খুব তাড়াতাড়ি চলে গেল।আমি ওর আত্মার শান্তি কামনা করি। আশীষ তলাপাত্র এক সময় কালিয়াগঞ্জের ভূমি পুত্র তথা প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রিয় রঞ্জন দাসমুন্সীর ছত্র ছায়ায় থেকে যারা কংগ্রেস করেছিল তাদের মধ্যে আশীষ তলাপাত্রও প্রয়াত দাসমুন্সীর কাছের মানুষ হিসাবে পরিচিত ছিল।মৃত্যুকালে আশীষ তলাপাত্র রেখে গেছেন স্ত্রী ও এক কন্যা।আশীষ তলা পাত্রের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কালিয়া গঞ্জে শোকের ছায়া নেমে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *