October 27, 2024

আগামীকাল জানা যাবে উত্তর দিনাজপুর জেলার তিন পৌরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের নাম।কাউন্টডাউন শুরু

1 min read

আগামীকাল জানা যাবে উত্তর দিনাজপুর জেলার তিন পৌরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের নাম।কাউন্টডাউন শুরু

পুরভোটে উত্তর দিনাজপুর জেলায় ক্ষমতাসীন পৌর বোর্ডের তিন চেয়ারম্যানের নাম চূড়ান্ত করতে দলের শীর্ষ নেতৃত্বের তলবে কলকাতায় পৌঁছে গেলেন উত্তর দিনাজপুর জেলা নেতৃত্ব। দলীয় সূত্রে জানা গিয়েছে উত্তর দিনাজপুর এর কালিয়াগঞ্জ, শহর ডালখোলা ও ইসলামপুর পৌর বোর্ডের নতুন চেয়ারম্যান পদের জন্য প্রত্যেক প্রসবের নির্বাচিত দলীয় কাউন্সিলরদের মধ্যে যোগ্যতার ভিত্তিতে তিনজন করে নামের তালিকা প্রস্তুত করা হয়েছে। একইভাবে ভাইস-চেয়ারম্যান মনোনীত করতে তিনজন করে কাউন্সিলর এর নাম চিহ্নিত করে একটি তালিকা তৈরি করা হয়েছে। সম্ভাব্য শীর্ষ পদে র যোগ্য ব্যক্তিদের নাম বাছাই করার দায়িত্ব দেয়া হয়েছিল স্থানীয় নেতৃত্বে হাতে। তিনটি পৌরসভার স্থানীয় নেতৃত্ব তরফে গঠিত নামের তালিকা নিয়ে জেলার কোর কমিটি আগামীকাল মঙ্গলবার কলকাতা রাজ্য কমিটির সঙ্গে বৈঠকে মিলিত হবেন।

তারপর সেই বৈঠকে জেলার তিনটি পৌর বোর্ডের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের নাম চূড়ান্ত ভাবে ঘোষনা করা হবে। তবে কিসের ভিত্তিতে সংশ্লিষ্ট পৌর বোর্ড এর সম্ভাব্য শীর্ষ পদাধিকারী দের নাম বাছা হয়েছে এ ব্যাপারে দলীয় সূত্রে স্পষ্ট কোন ইঙ্গিত না মিললেও মূলত দলের সিনিয়র কাউন্সিলর দের অগ্রাধিকার দেওয়া হয়ছে।

সেক্ষেত্রে ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান পদে দলের জেলা সভাপতি স্বয়ং দৌড়ে এগিয়ে থাকলেও তিনজন করে নামের তালিকা প্রস্তুত করা হয়েছে। অন্যদিকে কালিয়াগঞ্জ ও ডালখোলা চেয়ারম্যান পদের দাবিদার নিয়ে দলের অন্দরে টানপোড়ন অব্যাহত রয়েছে। তবে প্রতিটি পৌরসভায় সংখ্যাগরিষ্ঠ আসন যেহেতু দলের দখলে তাই কোন সমস্যা হবে না বলে জানান কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায়। জানা যায় আগামীকালের এই বৈঠকে জেলার কোর কমিটির ছয় সদস্য এবং দলের নয় বিধায়ক উপস্থিত থাকবেন।সেই খানেই তিন পৌরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের নাম চূড়ান্ত হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *