October 27, 2024

বাবা লোকনাথের সহায়তায় কালিয়াগঞ্জ  এ সবুজ ঝড়ের মাঝেও গেরুয়া ঝড় তুলে তৃণমূলকে জানিয়ে দিলেন কার্তিক হাম কিসিসে কম নেহি

1 min read

বাবা লোকনাথের সহায়তায় কালিয়াগঞ্জ  এ সবুজ ঝড়ের মাঝেও গেরুয়া ঝড় তুলে তৃণমূলকে জানিয়ে দিলেন কার্তিক হাম কিসিসে কম নেহি

তনময় চক্রবর্তী তৃণমূলের স্রোতের বিপরীতে থেকেও কালিয়াগঞ্জ এর কার্তিক দেখিয়ে দিলেন হাম কিসিসে কম নেহি । প্রচলিত একটি কথা রয়েছে রনে বনে জঙ্গলে যেখানে আমাকে স্মরণ করিবে যেকোনো বিপদে পড়িবে আমি তোমাকে উদ্ধার করব হ্যাঁ এই কথাটি বাবা লোকনাথ নাকি বলেছিলেন। আর এই কথা কে অনুসরণ করে সাধারণ মানুষ দের বাবা লোকনাথের শরণাপন্ন হয়ে বিভিন্ন সময় বিভিন্নভাবে দেখা যায় আকুলভাবে প্রার্থনা করতে যেন তার কাজ গুলো সব ঠিকঠাক হয়ে যায়। এমনই একজন ব্যক্তি হলেন কালিয়াগঞ্জ এর উন্নয়নের কান্ডারী বলে পরিচিত কার্তিক চন্দ্র পাল। তিনি খুবই ধর্মভীরু। যেখানেই মন্দির দেখেন সেখানেই ষষ্টাঙ্গে প্রণাম করেন তিনি।

আর দুহাত তুলে দেব দেবতার কাছে আশীর্বাদ চান। তেমনভাবেই বাবা লোকনাথের প্রতি প্রচন্ড দুর্বলতা রয়েছে কার্তিক বাবু র।তাই বাড়িতে মন্দির বানিয়ে প্রতিনিয়ত লোকনাথের আরাধনা করেন তিনি। তার বক্তব্য বাবা লোকনাথ যার সহায় রয়েছে তার অসম্ভব কাজ ও সম্ভব হয়ে যায় নিমেষের মধ্যে। আর এবার কালিয়াগঞ্জ পৌরসভা নির্বাচন কালিয়াগঞ্জ এর প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পালের কাছে একটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল। একদিকে যেমন তিনি ছিলেন বিরোধী শিবিরের মুখ তেমনি শাসকদলের ভয় ও চোখ রাঙানি কে উপেক্ষা করে তার উপর বিজেপির  গুরু দায়িত্ব ছিল এই যুদ্ধে লড়াই করার ক্ষেত্রে। তাই প্রতিদিনই  দেখা জায় বাবা লোকনাথের পুজো করে তিনি যুদ্ধে নেমে যেতেন কালিয়াগঞ্জ এর ১৭  টি ওয়ার্ডের।

একটা  সময়   যার হাত ধরে কালিয়াগঞ্জ এর উন্নয়নের গতি এক্সপ্রেস এর মত ছুটতে চলছিল সেই উন্নয়নের গতি স্তব্ধ হয়ে গিয়েছিল যখন তিনি প্রশাসক পদ ছেড়ে দেন এবং তৃণমূল থেকে বিজেপিতে চলে যান।এই সময়ের মধ্যে কালিয়াগঞ্জ এ উন্নয়ন বলতে কিছুই করতে পারেনি পৌরসভায় তৃণমূল কংগ্রেস । তাই আগামী দিন আবার ও  যাতে স্তব্ধ হয়ে যাওয়া উন্নয়ন  সচল হয় সেই লক্ষ্যে তিনি বিজেপির হয়ে ঝাঁপিয়ে পড়েছিলেন পৌর নির্বাচনের যুদ্ধে।এমনিতেই তিনি বিরোধী দলে ছিলেন তার উপর রাজ্যের সর্বত্র তৃণমূলের জয়জয়কার।

এর মাঝে তাকে লড়াই করতে হয়েছে শাসক দলের এর বিরুদ্ধে একেবারে আমনে সামনে।তাই বাবা লোকনাথের সহায় নিয়ে তিনি নেমে পড়েন এই নির্বাচনের যুদ্ধে। আর এই যুদ্ধে কালিয়াগঞ্জ এ  ধীরে ধীরে কার্তিক বাবুর জনপ্রিয়তা ক্রমশ ঊর্ধ্বমুখী হতে থাকে। প্রত্যেকটি ওয়ার্ডের সাধারণ মানুষের বক্তব্য এমন মানুষ আমাদের দরকার আমাদের পাশে। কিন্তু শাসক দল তৃণমূল কংগ্রেস তার বিরুদ্ধে জেহাদ ঘোষণা করে।  তারা বলেন যতই কার্তিক বাবু লড়াই করুক না কেন আমরা এবার সতেরো শূন্যে করবই। অন্যদিকে কার্তিক বাবুর  ও এই লড়াই একদিকে যেমন প্রেস্টিজ ফাইট হয়ে দাঁড়ায় তেমনই তার চ্যালেঞ্জ শাসকদলের  কাছে তিনিও কোন অংশে কম নয় এই যুদ্ধে শাসকদলের থেকে।

তাই বাবা লোকনাথের আশীর্বাদ নিয়ে মাঠে খেলতে নেমে শাসকদলের স্রোতের বিপরীত দিকে থেকেও অনায়াসে আজ  ৬ টি আসন তিনি ছিনিয়ে নিলেন। যা এক নজিরবিহীন ঘটনা। রাজ্যে কোথাও কোন পৌরসভাতে বিজেপি যখন এতগুলো আসন একসাথে পায় নি তখন তিনি কালিয়াগঞ্জ পৌরসভার ১৭  টি ওয়ার্ডের মধ্যে ৬  টি আসন ছিনিয়ে নিয়ে তিনি দেখিয়ে দিলেন হাম কিসিসে কম নেহি। যা অনেকটাই চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে ইতিমধ্যে শাসক দল তৃণমূল কংগ্রেস কে  । তবে যাই হোক না কেন তৃণমূলের এই সবুজ ঝড়ের মাঝেও কার্তিকের ক্যারিশমায় গেরুয়া ঝড় কিছুটা হলেও কালিয়াগঞ্জ এর বয়ে গেল আজ তা কিন্তু বলা যেতেই পারে। এখন দেখার বিষয় বাবা লোকনাথের সহায় কার্তিক বাবু আগামী দিনে কি খেলা দেখায় সেটার অপেক্ষায় রয়েছে কালিয়াগঞ্জ বাসী। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *