October 27, 2024

শিবরাত্রির দিনে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির গড়লেন উত্তর দিনাজপুর জেলার ইটাহারের জনপ্রিয় বিধায়ক মোশারফ হোসেন।

1 min read

শিবরাত্রির দিনে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির গড়লেন উত্তর দিনাজপুর জেলার ইটাহারের জনপ্রিয় বিধায়ক মোশারফ হোসেন।

শিবরাত্রির দিনে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির গড়লেন উত্তর দিনাজপুর জেলার ইটাহারের জনপ্রিয় বিধায়ক মোশারফ হোসেন। আজ তাঁকে দেখা গেল এই শিবরাত্রির দিনে  সারাদিন ইটাহারের চুরামন এর মহানন্দা নদীর ঘাট এলাকায় শিব ভক্ত দের জন্য সেবামূলক শিবিরের আয়োজন করে ভক্তদের মধ্যে শরবত জল বাতাসা দিতে। যা সত্যিই এক সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির। উল্লেখ্য  প্রতিবছরের মতো এবারও শিব চতুর্দশী তিথিতে চুরামন মহানন্দা নদীর ঘাট থেকে ইটাহার ব্লকের বিভিন্ন এলাকার হাজার হাজার সাধারণ মানুষ মহানন্দা নদী থেকে জল নিয়ে দীর্ঘ ১১  কিলোমিটার  রাস্তা পায়ে হেঁটে ইটাহার ব্লকের বিভিন্ন এলাকার শিব মন্দিরের জল ঢালতে দেখা যায়।

ফলে পথচলতি বাবা ভোলানাথের ভক্তদের তৃষ্ণা মেটাতে অভিনব এক শিবিরের আয়োজন করা হয় ইটাহারের জনপ্রিয় বিধায়ক মোশারফ হোসেন এর উদ্যোগে। তিনি নিজে হাতে ভক্তদের কে দেখা যায় জল ও শরবত দিতে। বিধায়ক মোশারফ হোসেনের  ভূমিকায় একদিকে যেমন খুশি হাজার হাজার মানুষ তেমনি খুশি তৃণমূলের জেলা নেতৃত্ব ও । উল্লেখ্য বিধায়ক মোশারফ হোসেন সব সময় নিজেকে নিয়োজিত করেন মানুষের সেবায়। ইটাহারের বহু মানুষের কাছে তাই আজ তাদের আত্মার আত্মীয় হয়ে উঠেছেন ।

হিন্দুদের বিভিন্ন অনুষ্ঠানে যেমন দেখা যায় বিধায়ককে এগিয়ে আসতে তেমনি মুসলিমদেরও বিভিন্ন অনুষ্ঠানে সমানভাবে এগিয়ে আসেন তিনি। সর্ব ধর্মের মানুষদের সাথে তার সু-সম্পর্ক এতটাই আজ গড়ে উঠেছে যেন মোশারফ ভাই তাদের ঘরের ছেলে। এদিন এর পাশাপাশি বিধায়ক মোশারফ হোসেন আজ ইটাহারের একটি গুরুত্বপূর্ণ কাপাসিয়া অঞ্চলের চুরামন পুরনো বাজার থেকে চুরামন মহানন্দা নদীর ঘাটে যাওয়ার গুরুত্বপূর্ণ একটি নতুন রাস্তাও উদ্বোধন করলেন শিব চতুর্দশীর শুভ দিনে।

উল্লেখ্য এই রাস্তাটি বহুদিন ধরে বেহাল  হয়ে থাকার ফলে বহু মানুষের চলাফেরার খুব অসুবিধা হচ্ছিল। মানুষের কথা চিন্তা করে বিধায়ক মোশারফ হোসেন এর তৎপরতায় রাজ্যে গ্রাম উন্নয়ন দপ্তরের প্রায় ১৭  লক্ষ টাকা ব্যয়ে প্রায় ৮০০  মিটার বেহাল রাস্তা আজ কংক্রিটের রাস্তায় পরিণত হয়। আজ এই শুভদিনে আনুষ্ঠানিকভাবে এই রাস্তার শুভ সূচনা করলেন বিধায়ক নিজেই।

এদিন এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্লক তৃণমূল কংগ্রেস নেতৃত্ব মোজাফফর হোসেন, কার্তিক দাস,অঞ্চল তৃনমূল কংগ্রেস নেতৃত্ব হোসেন আলী সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।এদিন  এই রাস্তার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হওয়ায় এলাকার সাধারন মানুষরা বিধায়ক মোশারফ হোসেনের প্রশংসায় পঞ্চমুখ হয়ে যায়। স্থানীয় মানুষদের বলতে শোনা যায় কাজের মানুষ মোশারফ হোসেন আছে বলেই আমাদের এলাকার উন্নয়ন দ্রুতগতিতে হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *