October 27, 2024

কালিয়াগঞ্জ পৌর শহরের মুশাহর পাড়ায় মরন ফাঁদের উপর দিয়ে মানুষের যাতায়াত, যেকোন মুহূর্তে বড় সর অঘটন ঘটতে পারে

1 min read

কালিয়াগঞ্জ পৌর শহরের মুশাহর পাড়ায় মরন ফাঁদের উপর দিয়ে মানুষের যাতায়াত, যেকোন মুহূর্তে বড় সর অঘটন ঘটতে পারে

তন্ময় চক্রবর্তী, কালিয়াগঞ্জ,১৫ জানুয়ারি:উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌর শহরের ৩ নম্বর ওয়ার্ডের মুশাহর পাড়ার মানুষদের যাতায়াতের প্রধান ভরসা এই ঢালাই ব্রিজের উপর দিয়ে যাতায়াত।কালিয়াগঞ্জ শহরের ৩ নম্বর ওয়ার্ডের মুশাহর পাড়ার বাসিন্দা রনজিৎ মুশাহর এক প্রশ্নের উত্তরে জানান মুশাহর পাড়ার মধ্যে এমন একটি ঢালাই সেতু পৌর সভার মাধ্যমে করা হয়েছে যে সেতুর উপর দিয়ে আমরা যাতায়াত করলেও প্রাণ হাতে নিয়ে যাতায়াত করতে হয়।এই এলাকার কচিকাঁচারা এই রাস্তা দিয়েই যাতায়াত করে।কালিয়াগঞ্জ পৌর সভা থেকে এমন একটি সেতু নির্মাণ করা হয়েছে যে সেতুর নীচে একেবারে ফাঁকা হয়ে আছে।যে কোন মুহূর্তেএকটি বড় মাপের দুর্ঘটনা একটি বড় মাপের দুর্ঘটনা ঘটলেও কারো কিছুই করার থাকবেনা।

মুশাহর পাড়ার বেশ কয়েকজন ওয়ার্ড নাগরিক বললেন তারা কালিয়াগঞ্জ পৌর সভায় গিয়ে কালিয়াগঞ্জ পৌর সভার পৌর প্রসাশক শচিন সিংহ রায়কে অকেজো সেতু সম্পর্কে বলে এসেছেন বলে জানালেন।মুশাহর পাড়ার মানুষের দাবি অবিলম্বে ঢালাই সেতুটি ভেঙে দিয়ে নুতন একটি সেতু বানানো হোক।

কারণ বর্তমানে যে সেতুটি আছে এই সেতুটিকে অকেজো সেতু ঘোষণা করে ভেঙে ফেলা হোক মুশাহর পাড়ার মানুষদের শ্বার্থে।মুশাহর পাড়ার ওয়ার্ড বাসীদের অভিযোগ ওয়ার্ডের মধ্যে কি ভাবে পৌর সভার ঠিকাদার এই ধরনের একটি সেতু নির্মাণ করে তার দায়িত্ব শেষ করে দিতে পারে? তা ছাড়া কালিয়াগঞ্জ পৌর সভার সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারইবা কি ভাবে এই ধরনের একটি সেতু ঠিকাদার নির্মাণ করার পর তিনি তাতে সিলমোহর লাগাতে পারেন? মুশাহর পাড়ার তিন নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের বক্তব্য অবিলম্বে কালিয়াগঞ্জ পৌর সভার পক্ষ থেকে তাদের ওয়ার্ডের সেতুটি নুতন ভাবে নির্মাণ না করা হয় তাহলে তারা পৌর ভোটের আগে বড় সর আন্দোলনে যেতে বাধ্য হবেন।মুসাহর পাড়ায় যেহেতু দারিদ্র্য সীমার নীচে বসবাসকারি মানুষেরা বাস করে তাই তাদের ওয়ার্ডে যেমন তেমন করেই সব কিছু করা যায় বলে সরকারি অর্থের অপচয় করা হচ্ছে বলে তারা মনে করেন। কালিয়াগঞ্জ পৌর সভার পৌর প্রসাশক শচিন সিংহ রায়কে এ ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন পৌর সভা থেকে খুব শীঘ্রই সেতুটি পরিদর্শনে যাবে।সবকিছু দেখে শুনে প্রয়োজনে অবশ্যই নুতন সেতু তৈরী করতে হবে বলে শচিন সিংহ রায় জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *