October 27, 2024

কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে বিবেক চেতনা উৎসব সুপার ফ্লপ, রেলি তে নেই লোক,বেকার যুবক যুবতীরা বলছে এটা লোক দেখানো।

1 min read

কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে বিবেক চেতনা উৎসব সুপার ফ্লপ, রেলি তে নেই লোক,বেকার যুবক যুবতীরা বলছে এটা লোক দেখানো।

তন্ময় চক্রবর্তী, উত্তর দিনাজপুর  উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর যুব কল্যাণ ক্রীড়া দপ্তর ও কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে আ জ বিবেক চেতনা উৎসব ২০২২ উপলক্ষে একটি রেলি অনুষ্ঠিত হল কালিয়াগঞ্জ শহরে অথচ সেই অনুষ্ঠানে দেখা গেল না পৌরসভার তিন জন প্রশাসক দের যেমন তেমনই পৌরসভার অন্যান্য কর্মচারীদের ও ।ফলে আজকের বিবেক চেতনা উৎসব কালিয়াগঞ্জ শহরে সুপার ফ্লপ হয়ে গেল কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে ।

আর দেখা গেল যেটা সেটা হল আবার ও পৌর সভার প্রশাসক মন্ডলীর সংসারে অশান্তি সামনে চলে এলো।বিগত দিনে দেখা গিয়েছিল পৌরসভার উদ্যোগে যে বিবেক চেতনা উৎসব হয়েছিল সেখানে দেখা গিয়েছিল মানুষের বিপুল উৎসাহ উদ্দীপনা।

পৌরসভার কর্মীরাও অংশ নিয়েছিল , কিন্তু আজ এমন কি হলো যে পৌরসভার উদ্যোগে বিবেক চেতনা উৎসব সুপার ফ্লপ হলো। অনেকের প্রশ্ন বিবেক চেতনার মত একটি উৎসবে যে ভাবে পৌর প্রশাসক শচীন সিংহ রায়কে ও ওপর প্রশাসক কে মাচা বানিয়ে কাধে বিবেকানন্দ কে নিয়ে রেলি করলেন ভালো লাগছিল না দেখতে । এমন ভাবে না করাটাই উচিত ছিল বলে অনেকে মনে করেন ।শহর বাসীর প্রশ্ন আগে কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক মন্ডলীর সদস্য দের চেতনা ফিরুক তারপরই বিবেক তাদের আসবে ।

 

তাদের মধ্যে বিবেক ও চেতনা কিছুই নেই বলেই তারা আজ ভাবে মাচা বানিয়ে বিবেকানন্দ কে নিয়ে ঘুরলেন ।তাই আজকের বিবেকানন্দ কে সামনে রেখে যে বিবেক চেতনা উৎসবের আযোজন করা হলো তা সুপার ফ্লপ যে হয়েছে তা নিঃসন্দেহে বলা যেতে পারে।এদিকে কালিয়াগঞ্জ শহরের বেকার যুবক যুবতীরা বলেন ঘটা করে কালিয়াগঞ্জ পৌরসভা বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে বিবেক চেতনা উৎসব যখন পালন করছে তখন কি পৌরসভার পক্ষ থেকে একবারও ভাবা হচ্ছে যে , কেন স্বামী বিবেকানন্দ স্বনির্ভর কর্মসংস্থান প্রকল্পে কোন ঋন কালিয়াগঞ্জ এর যুবক-যুবতীরা বেকার পারছেন না ?

 

 

তাহলে কর্মসংস্থানের নতুন দিশা দেখবে কি করে কালিয়াগঞ্জ এর যুবক-যুবতীরা । বেকার যুবক যুবতীরা পড়াশোনা করার পর এই প্রকল্পে ঋণ নিয়ে নিজেরা নিজের পায়ে দাঁড়িয়ে স্বনির্ভর হতে পাড়বে কি ভাবে ?বিশ্বস্ত সূত্রে জানা গেছে গত দু’বছর ধরে স্বামী বিবেকানন্দ স্বনির্ভর কর্মসংস্থান প্রকল্প যেটা এস ভি এস কে পি নামে পরিচিত। সেই প্রকল্প বন্ধ হয়ে রয়েছে। যার ফলে কালিয়াগঞ্জ শহরের বেকার যুবক যুবতীরা প্রচণ্ড ক্ষুব্ধ কালিয়াগঞ্জ পৌরসভা উপর।

 

বেকার যুবক-যুবতীরা বলেন এইসব প্রকল্পের ব্যাপার নিয়ে কালিয়াগঞ্জ পৌরসভার কোন মাথা ব্যাথা নেই।তাদের দরকার শুধু ভোট আর ভোট। হাজার হাজার ছেলেমেয়েদের নানান ধরনের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে তৃণমূল দলে টানার চেষ্টা করছে তৃণমূল। অথচ এই প্রকল্প কেন বন্ধ হয়ে রয়েছে দীর্ঘদিন ধরে সে ব্যাপারে তাদের কোনো উদ্যোগ নেই। জানা যায় বিশ্বস্ত সূত্রে বিগত দিনে যারা এই প্রকল্পে ঋণ নিয়েছিলেন তাদের সরকারি ভর্তুকি টাকাও এখনো অনেকে পান নি । তাই এই বিবেক চেতনা উৎসবের দিন কালিয়াগঞ্জ এর বেকার যুবক-যুবতীদের পৌরসভা প্রশাসকদের প্রতি আবেদন আপনারা প্রচারের’ ছবি তোলার জন্য বিবেক উৎসব পালন করে আপনারা শুধুমাত্র ক্ষান্ত থাকবেন না আপনাদের দায়িত্ব স্বামী বিবেকানন্দ স্বনির্ভর কর্মসংস্থান প্রকল্প যাতে আবার শুরু হয় সে ব্যাপারে উদ্যোগ নিবেন। তবেই আজকের দিনে বিবেক চেতনা উৎসব সার্থক হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *