October 27, 2024

কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে কো-ভ্যাকসিন ডোজ থাকতেও বলা হল নেই। প্রি -কশান ডোজ নিতে গিয়ে ফিরে আসতে হয় অনেককেই

1 min read

কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে কো-ভ্যাকসিন ডোজ থাকতেও বলা হল নেই। প্রি -কশান ডোজ নিতে গিয়ে ফিরে আসতে হয় অনেককেই

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ,১০ জানুয়ারি: সোমবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে কো-ভ্যাকসিন “প্রিকশান ডোজ” দেবার কথা।যাদের বয়স ৬০বছরের উর্ধে,যারা দুটি কো-ভ্যাকসিন ডোজ নেবার পর যাদের ডোজ নেওয়ার নয় মাস অতিক্রান্তহয়ে গেছে। এই ধরনের অনেক সিনিয়ার পৌরবাসী হাসপাতালে গিয়েছিলেন যাদের মোবাইল ফোনে ম্যাসেজ আসে ১০ জানুয়ারি তাদের কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাদপাতালে গিয়ে প্রি-কশান ডোজ নিতে হবে।মোবাইলে ম্যাসেজ পাবার পর সকাল ১০ টার পর কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে গিয়ে হাসপাতালের নার্সদের কাছে গিয়ে বয়স্ক মানুষেরা জানতে পারে কো-ভ্যাকসিন ডোজ কালিয়াগঞ্জ হাসপাতালে বর্তমানে নেই। যখন আসবে জানিয়ে দেওয়া হবে। তখন অনেকেই হাসপাতালের নার্সদের জিজ্ঞাসা করে তাহলে মোবাইলে কি ভাবে ম্যাসেজ পাঠানো হল?

অথচ হাসপাতালে ভ্যাকসিন নেই?তাহলে আমরা কি করবো এই প্রশ্নের উত্তরে বলেন ওটা আপনাদের ব্যাপার।চলে যান সুপারের কাছে? এরপর কালিয়াগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবী তথা লায়ন্স ক্লাবের প্রাক্তন গভর্নর সুরেশ সারাফ এই প্রতিবেদককে ফোন করে বলেন কি ব্যাপার ম্যাসেজ পাবার পরেও ডোজ পেলাম না এমনতো হয়না?এই প্রতিবেদক সাথে সাথে উত্তর দিনাজপুর জেলার সি এম ও এইচ পবন শর্মাকে এই ঘটনা জানালে তিনি প্রথমেই চমকে।কথা শুনে চমকে উঠেন।

তিনি বলেন কোন ভাবেই এই তথ্য সঠিক নয়। কোন সিনিয়ার ডোজ প্রাপকরা ডোজ না নিয়ে ফিরে যেতে পারেনা।আমাদদের হাসপাতালে সবকিছই আছে।রি প্রতিবেদকতখন সুরেশ সারাফকে সি এম ও এইচ সাথে কথা বলতে বলেন।

সি এম ও এইচ সাথে সুরেশ সারাফ কথা বলার পর তিনি সাথে সাথে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে ফোন করে জানতে পারেন ঘটনা সত্য।সাথে সাথে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের সুপার ডাঃ তাপস রায়কে সমস্ত ঘটনা জনালে তিনি সমস্ত খোঁজ খবর নেন ।কে কি ভাবে ডোজের ম্যাসাজ হোল্ডারদের এই ভুল তথ্য দিলেন তার খোঁজ খবর চলে। এদিকে প্রিকশান ডোজ হোল্ডার সুরেশ সারাফকেকালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে ডাকা হয়।সুরেশ সারাফ বলে এইহাসপাতালের যিনি নার্সের দায়িত্বেছিলেন তিনিই এই ঘটনা ঘটিয়েছেন।

তিনি নিজের ইচ্ছা মত তার চয়েস মত বেশ কয়েকজন লোককে দিয়েছেন বলে জানা যায়।কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের সুপার ডাঃ তাপস রায় সুরেশ সারাফের।

কাছে এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।সুরেশ সারাফ সুপারকে বলেন এই আজকের ঘটনার জন্য দায়ী নার্সের দৃষ্টান্ত মূলক শাস্তি হওয়া উচিৎ বলেই তিনি মনে করেন।শুধু একজন দুজনকেই নয় অনেক ব্যাক্তি যারা হাসপাতালে এই ডোজের কথা জিজ্ঞাসা করলে হয় কাউকে বলা হয়েছে জানিনা আবার কাউকে বলা হয়েছে আগামী কাল থেকে দেওয়া হবে।

তাহলে সোমবার ১০জানুয়ারি থেকে যে ডোজ দেবার সিধান্ত দেশ জুড়ে নেওয়া হয়েছে তার কোন খবরাখবর কালিয়াগঞ্জ হাসপাতালের সিস্টাররা জানেন না অথবা জেলা স্তর থেকে জানানোর কোন ব্যবস্থায় করা হয়নি?

এবার আপনারাই বলুন তাহলে কালিয়াগঞ্জ হাসপাতালে কোভিড ডোজ নিয়ে কি ছেলে খেলা হচ্ছেনা?কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কিন্তূ বর্তমানে খোদ উত্তর দিনাজপুর জেলার জেলা সাশক অরবিন্দ কুমার মিনা।তার সময়েই “প্রি-কশান ডোজ” নিয়ে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে।এমন ঘটনা ঘটলো সে ব্যাপারে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কি ব্যবস্থ্যা নেয় সেটাইএখন লাখ টাকার প্রশ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *