October 27, 2024

কালিয়াগঞ্জ পৌর শহরের ৫ নম্বর ওয়ার্ডে দুই মাস ধরে পানীয় জল সরবরাহ বন্ধের প্রতিবাদে রাস্তায় বিক্ষোভ

1 min read

কালিয়াগঞ্জ পৌর শহরের ৫ নম্বর ওয়ার্ডে দুই মাস ধরে পানীয় জল সরবরাহ বন্ধের প্রতিবাদে রাস্তায় বিক্ষোভ 

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ,৩০ ডিসেম্বর:ভোট বড় বালাই। জনগণ চুলায় যায়। আমাদের টিকে থাকতে হলে রাজনীতি করতে হবে। তাই জনগণের সমস্যার সমাধানে  পৌরসভার কোন ভ্রুক্ষেপ নেই । এমনটাই অবস্থা এখন কালিয়াগঞ্জ এর গুরুত্বপূর্ণ ৫ নম্বর ওয়ার্ডের। যেখানে এখানকার মানুষদের একটা জ্বলন্ত সমস্যা হয়ে দাঁড়িয়েছে পানীয় জলের। দীর্ঘদিন ধরে ওয়ার্ডের সর্বত্র পানীয় জল নেই ।

 বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌর শহরের ৫নম্বর পৌর ওয়ার্ড শান্তি কলোনিতে দীর্ঘ দুই মাস ধরে পানীয় জল সরবরাহ বন্ধ থাকায় এলাকার বাসিন্দারা পৌর শহরের শান্তি কলোনীর রাস্তায় প্রতিবাদ বিক্ষোভ দেখায় দুপরে.  বিক্ষোভ দেখায় বর্তমান পৌর প্রসাশক দের কাজ কর্মের বিরুদ্ধে।

 

পাঁচ নম্বর শান্তি কলোনীর নাগরিকদের বক্তব্য পৌর প্রসাশককে বার বার করে পানীয় জল বন্ধের খবর জানালেও তিনি কোন গুরুত্বই দেয়নি তাদের কথার।শান্তি কলোনীর মলয় চৌধরী বলেন দুই মাস ধরে একটি ওয়ার্ডের মানুষ পানীয় জল পাচ্ছেনা অথচ এরা সবসময় বলে থাকেন তাদের পৌরসভা সবসময় পৌর নাগরিকদের পরিষেবা দিয়ে আসছে।

তিনি বলেন কালিয়াগঞ্জ পৌর সভার পৌর প্রসাশক তার ১১নম্বর ওয়ার্ডে পানীয় জল প্রকল্পের উদ্বোধন করার সময় তার বক্তব্যে বলেছিলেন।শহরের সব ওয়ার্ডে বাড়ি বাড়ি পানীয় জলের কানেকশন দেওয়া হয়েছে যা সম্পুর্ন মিথ্যা।

তিনি বলেন তাদের শান্তি কলোনীর ট্যাপ কলে দীর্ঘ দুই মাস ধরে জল নেই।অনা ওয়ার্ডে গিয়ে ট্যাপ কল থেকে আমাদের জল আনতে হচ্ছে।এটা পৌর সভার কোন ধরনের পরিষেবা?এই কি নাগরিক পরিষেবার নমুনা?শান্তি কলোনীর অজিত সাহা বলেন কালিয়াগঞ্জ পৌর সভা থেকে যেদিন প্রাক্তন পৌর পিতা কার্তিক পাল চলে গেছে সেদিন থেকেই কালিয়াগঞ্জ পৌর বাসীরা নানান সমস্যার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে।

প্রাক্তন পৌর পিতার পৌর পরিষেবা আর বর্তমান পৌর প্রশাসকের পৌর পরিষেবা আকাশ পাতাল পার্থক্য।এই সমস্ত মানুষ দিয়ে কোন দিন পৌর সভা চালানো যায়না।পৌর সভা চালাতে গেলে ডাইনামিক মানুষের প্রয়োজন হয়।

শান্তি কলোনীর পৌর নাগরিক স্বপন দে ক্ষুব্ধ হয়ে বলেন দুই মাস ধরে পানীয় জলের পরিষেবা বন্ধ হয়ে আছে অথচ পৌর প্রসাশক বেছে বেছে তার ১১ নম্বর ওয়ার্ডে বাড়ি বাড়ি জল প্রকল্পের কাজ একটি বাড়িতে দিয়েই বলছেন কালিয়াগঞ্জের সব বাড়িতেই বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থ্যা করে দেওয়া হয়েছে। যা সম্পুর্ন ভিত্তিহীন।তিনি বলেন পৌর প্রসাশক আগে শান্তি কলোনীর ট্যাপকল থেকে জল পাবার ব্যবস্থা করুন।তিনাকে ডিসেম্বর মাসের তিন তারিখে ডেপুটেশনে দেবার পরেও তিনি কোন ব্যবস্থ্যা গ্রহণ করেন নি।এটা কি পৌর সভা চলছে ?

আগামী সোমবারের মধ্যে যদি জলের ব্যবস্থা না করা হয় তাহলে পৌর সভার গেট বন্ধ করে দিয়ে আন্দোলনে নামতে আমরা বাধ্য হব বলে জানান।কালিয়াগঞ্জ এর পৌর প্রশাসক শচীন সিংহ রায় জানান রাস্তার কাজের জন্য পানীয় জলের ট্যাপ গুলো সারাই করা যাচ্ছে না। খুব শীঘ্রই রাস্তার কাজ সম্পূর্ণ হয়ে গেলে এই সমস্যার সমাধান হয়ে যাবে।

7 thoughts on “কালিয়াগঞ্জ পৌর শহরের ৫ নম্বর ওয়ার্ডে দুই মাস ধরে পানীয় জল সরবরাহ বন্ধের প্রতিবাদে রাস্তায় বিক্ষোভ

  1. Tissue was stained free floating as previously described 30 with minor modifications using antibodies directed against tau H- 150 Santa Cruz, Dallas, Tx; 1 5000, heat shock protein 27 kDa Hsp27; c- 20 Santa Cruz; 1 5000, Glial fibrillary acidic protein GFAP; DAKO, Carpinteria, CA; 1 3000, CD3 AbD serotec, Raleigh, NC; 1 30, 000, and CD4 AbD serotec; 1 30, 000 with swine anti- goat IgG BIOT 1 200, goat anti- rabbit IgG BIOT 1 10, 000, goat anti- mouse IgG BIOT 1 3000 and goat anti- rat IgG BIOT 1 1000 secondary antibodies Southern Biotech, Birmingham, AL. doxycycline dog dosage

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *