October 27, 2024

করণদিঘি তে বইমেলার উদ্বোধন হলো আজ। উদ্বোধন করলেন মন্ত্রী গোলাম রব্বানী প্রদীপ সিনহা

1 min read

করণদিঘি তে বইমেলার উদ্বোধন হলো আজ। উদ্বোধন করলেন মন্ত্রী গোলাম রব্বানী
প্রদীপ সিনহা রাজ্য গ্রন্থাগার দফতরের উদ্যোগে এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় ২৭ তম উত্তর দিনাজপুর জেলা বইমেলা আজ থেকে শুরু হল করণদিঘি তে। এই মেলার উদ্বোধন করেন সংখ্যালঘু উন্নয়ন ও মাদ্রাসা দপ্তরের মন্ত্রী গোলাম রব্বানী।

এই প্রথমবার করণ দীঘির মতন একটি গ্রামীণ এলাকায় এই বইমেলা অনুষ্ঠিত হওয়ায় খুশি এলাকার সাধারন মানুষরা। জানা যায় এই মেলা আগামী ২৬ তারিখ পর্যন্ত চলবে।

প্রতিদিন দুপুর ১২:৩০ থেকে সাড়ে সাতটা অব্দি। আরো জানা যায় এই মেলায় ৭০ টির বেশি স্টল এসেছে। মেলাতে বিভিন্ন প্রখ্যাত প্রকাশনা সংস্থা হাজির হওয়ার খুশি এলাকার সাধারন মানুষরা।

করণদিঘির বিধায়ক গৌতম পাল বলেন, আজকের দিনে বই পড়ার আগ্রহ মানুষের মধ্য থেকে কমে যাচ্ছে কারণ একটাই মোবাইলে সবকিছু নেটের  মাধ্যমে  পাওয়া যাওয়ার ফলে।

বই এমনই একটি জিনিস যেটির গুরুত্ব অপরিসীম। বই কোনদিনও সমাজ থেকে হারিয়ে যাবে না। তাই বই কিনুন এবং অপরকে পরান। এমনি বার্তা দিলেন বিধায়ক গৌতম পাল।

আজকের এই বইমেলা উদ্বোধন অনুষ্ঠানে বইমেলার একটি স্মরণিকা পুস্তক উদ্বোধন হয়। বইমেলাকে কেন্দ্র করে আজকে করণদিঘি তে সাধারণ মানুষের মধ্যে উৎসাহ ছিল চরমে।এদিন উপস্থিত ছিলেন জেলা শাসক অরবিন্দ কুমার মীনা, জেলা পরিষদের সভাধিপতি কবিতা বর্মন,সহকারী সভাধিপতি ফরহাত বানু, কানাইয়া লাল আগরোয়ালা, ডালখোলা পুরসভার চেয়ারপারসন তনয় দে, রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস , করন দিঘির বিডিও নিতিশ তামাং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *