October 28, 2024

কালিয়াগঞ্জ এর চান্দলে শিল্পতালুক গড়তে বিধায়ক সৌমেন রায় জমি পরিদর্শন করলেন।

1 min read

কালিয়াগঞ্জ এর চান্দলে শিল্পতালুক গড়তে বিধায়ক সৌমেন রায় জমি পরিদর্শন করলেন।

তনময় চক্রবর্তী  গতকাল রায়গঞ্জে প্রশাসনিক বৈঠক এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধায়ক সৌমেন রায় এর দাবি কে প্রাধান্য দিয়ে কালিয়াগঞ্জ এর চান্দলে ৩১ একর জায়গার উপর একটি শিল্প তালুক গড়ে তোলার কথা ঘোষণা করেছিলেন। আজ ২৪ ঘন্টা যেতে না যেতেই সেই কালিয়াগঞ্জ এর চান্দলে গিয়ে জমি পরিদর্শন করলেন কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায়। কালিয়াগঞ্জ মূলত কৃষিভিত্তিক এলাকা।

কৃষি এখানে সাধারণ মানুষের রুটি-রুজির একমাত্র হাতিয়ার। আর এই হাতিয়ারকে সম্বল করে আগামী দিনে যাতে কোন কৃষিভিত্তিক শিল্প গড়ে তোলার পাশাপাশি সেখানে যাতে সাধারণ মানুষের কর্মসংস্থানের একটা দিশা দেখতে পাওয়া যায় সেই স্বপ্ন ই দেখেছিলেন একদিন কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায়। তিনি ভেবেছিলেন কালিয়াগঞ্জ এর মানুষ যেভাবে তাকে দুই হাত তুলে আশীর্বাদ করেছেন কালিয়াগঞ্জ এর উন্নয়নের স্বার্থে,  সাধারণ মানুষকেও তিনি তার কর্মকাণ্ডের মাধ্যমে কিছু যদি দিতে পারেন তাহলে তিনি মনের দিক থেকে অনেকটাই মনোবল পাবেন। 

আর সেই সুযোগ এনে দিয়েছে গতকালকের প্রশাসনিক বৈঠক এ  রায়গঞ্জে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে সেই প্রশাসনিক বৈঠকের নিজের দাবি দেওয়ার মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে জানিয়েছিলেন বিধায়ক সৌমেন রায় যে কালিয়াগঞ্জ এর মানুষ মূলত কৃষির উপর নির্ভরশীল।

আর তাই কৃষিভিত্তিক শিল্প যদি এখানে গড়ে তোলা যায় তাহলে একদিকে যেমন কৃষকরা লাভবান হবেন তেমনি সেখানে প্রচুর বেকার ছেলে মেয়েদের কর্মসংস্থানের পথ খুলে যাবে। এই দাবী করার সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী উদাত্ত কণ্ঠে জানিয়ে দিলেন যে কালিয়াগঞ্জ এর চান্দলে হবে কৃষি ভিত্তিক একটি পার্ক। আর সেই ঘোষণা করার সঙ্গে সঙ্গে খুশির জোয়ার বইতে  থাকে কালিয়াগঞ্জ শহর এবং গ্রামে।

 

আজ ২৪ ঘন্টা যেতে না যেতেই তড়িঘড়ি সেই কালিয়াগঞ্জ এর চান্দলে এ গিয়ে জায়গা পরিদর্শন করলেন বিধায়ক সৌমেন রায়। সঙ্গে ছিলেন উত্তর দিনাজপুর জেলার জেলা পরিষদের কমেন্টর অসীম ঘোষ, কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি নিতাই বৈশ্য, জেলা পরিষদের সদস্য দধি মোহন দেব শর্মা, কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক মন্ডলীর সদস্য রাজিব সাহা, অঞ্চল তৃনমূল কংগ্রেসের সভাপতি অলকেশ বর্মন  সহ গ্রাম পঞ্চায়েতের প্রধান।

 

এদিন জমি পরিদর্শন করার পর কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় জানান, তিনি আন্তরিকভাবে কৃতজ্ঞ মুখ্যমন্ত্রীর কাছে যে এত বড় একটা প্রকল্প তিনি কালিয়াগঞ্জ বাসটি উপহার দিয়েছেন। বিধায়ক বলেন আগামী দিনে যাতে এই শিল্পতালুক দ্রুত করা যায় এখানে তার জন্য দ্রুততার সাথে সমস্ত রকম ব্যবস্থা নেওয়া হচ্ছে। আজ প্রাথমিক পর্যায়ে তিনি সেই জমি পরিদর্শন করলেন। বিধায়ক বলেন এই শিল্পতালুক এখানে গড়া হলে একদিকে যেমন কৃষকদের প্রভূত উন্নতি হবে তেমনি প্রচুর মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হবে। এদিকে বিধায়কের  এই উদ্যোগে খুশি কালিয়াগঞ্জ এর কৃষকরা। তারা জানান তারা আগেও বহুবার দাবি  করেছিলেন এরকম একটা কিছু যাতে এখানে করা যায় কিন্তু এতদিন হয়নি এই ধরনের প্রকল্প এখানে। আজ বিধায়ক সৌমেন রায় উদ্যোগে এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আশীর্বাদে যে শিল্পতালুক চান্দলে হতে চলছে তাতে তারা একদিকে যেমন ভীষণ খুশি তেমন ই ধন্যবাদ জানান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় কে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *