October 27, 2024

কালিয়াগঞ্জ এর বিধায়ক এর সমস্ত দাবি মেনে নিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শীঘ্রই শুরু হবে যেমন নতুন হাসপাতাল তেমনি তৈরি হবে ইন্ডাস্ট্রিয়াল পার্ক।

1 min read

কালিয়াগঞ্জ এর বিধায়ক  এর সমস্ত দাবি মেনে নিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শীঘ্রই শুরু হবে নতুন হাসপাতাল তেমনি তৈরি হবে ইন্ডাস্ট্রিয়াল পার্ক।

তনময় চক্রবর্তী উত্তর দিনাজপুর ঃ-  সবার  অনেক আশা ছিল যে উত্তর দিনাজপুর জেলায় প্রশাসনিক বৈঠক করতে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছু  প্রাপ্তি  ঘটবে  সেই বৈঠকে। সবার ই মূখে একটাই  কথা   উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর জন্য এবার কি উপহার দেয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  ? 

আর তাই সবাই চাতক পাখির মতন করে আজ বিভিন্ন টেলিভিশন চ্যানেলের চোখ রেখে বসে ছিলেন এই প্রশাসনিক বৈঠকের দিকে। একে একে বিভিন্ন আধিকারিকরা এবং জনপ্রতিনিধিরা তাদের বক্তব্য দিছিল যখন পেশ করেছিল রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে তারপরেই দেখা গেল   মাইক হাতে তুলে নিয়ে নিজের বিধানসভা এলাকার দাবি-দাওয়া পেশ করতে  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে কালিয়াগঞ্জ বিধানসভার বিধায়ক সৌমেন রায়  কে । আর  তখন দেখা গেল কালিয়াগঞ্জ বাসি প্রত্যাশার চেয়ে অনেক কিছুই পেয়ে গেল। প্রত্যাশার চেয়েও অনেক কিছুই দিয়ে ফেললেন কালিয়াগঞ্জ বাসীর জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

যার ফলে যারপরনাই খুশি কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় সহ কালিয়াগঞ্জ এর নাগরিকরা। সকলেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জানানোর পাশাপাশি শুভেচ্ছা জানান বিধায়ক সৌমেন রায় কে। আজ দেখা গেল যে ক’টি দাবি নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে পেশ করলেন বিধায়ক সৌমেন রায় তারমধ্যে সব কয়টি দাবি কার্যত মেনে নিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধায়ক সৌমেন রায় মাইক হাতে নিয়ে যখন বলতে শুরু করেন যে কালিয়াগঞ্জ এর মানুষের দীর্ঘদিনের চাহিদা কালিয়াগঞ্জ হাসপাতালকে উন্নত করার জন্য যে আড়াইশো বেডের হাসপাতাল গড়ে তোলার জন্য বিগত দিনে আপনি যেটা  ঘোষণা করেছিলেন সেই কাজ দ্রুত যাতে শুরু হয়। এই দাবি করার সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী সঙ্গে সঙ্গে জানিয়ে দিলেন হাসপাতালে কাজ খুব শিগগিরই শুরু হবে। এখানে অনেক বড় হাসপাতাল হবে। তার প্রক্রিয়া ইতিমধ্যে রাজ্য সরকার শুরু করে দিয়েছে। এরপর বিধায়ক সৌমেন রায় আরেকটি দাবি পেশ করে বলেন যেহেতু কালিয়াগঞ্জ বিধানসভা এলাকাটি কৃষিনির্ভর এলাকা তাই এখানে বেশকিছু ফাঁকা জমি রয়েছে সেখানে একটি যদি ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরি করা যায়। বিধায়ক সৌমেন রায় জানান কালিয়াগঞ্জ এর এর চান্দলে ৩১  একর জায়গা রয়েছে সেখানে যদি একটি কৃষিভিত্তিক শিল্প করা যায়। এই দাবি পেশ করার সঙ্গে সঙ্গেই মুখ্যমন্ত্রী তার সচিব কে নির্দেশ দেন যাতে সেখানে একটি ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরি করা হয়। এছাড়াও বিধায়ক সৌমেন রায় দাবি জানান এখানে একটি ফরেস্ট রয়েছে সেখানে যদি একটি ডিয়ার পার্ক তৈরি করা যায়। সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন এইসব ডিয়ার পার্ক করা যেতেই পারে। এটা কোন ব্যাপার নয়। এদিন বিধায়ক সৌমেন রায়ের তৎপরতায় মুখ্যমন্ত্রীর কাছে যে দাবি সনদ পেশ করা হয় তার সব কয়টি মুখ্যমন্ত্রী মেনে নেওয়ায় যারপরনাই খুশি বিধায়ক সৌমেন রায়। এক সাক্ষাৎকারে বিধায়ক সৌমেন রায় জানান মুখ্যমন্ত্রী কে কালিয়াগঞ্জ বিধানসভা পক্ষ থেকে কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি ধন্যবাদ জানাচ্ছি এই কারনে যে  কালিয়াগঞ্জ বাসীদের কথা চিন্তা করে একদিকে যেমন হাসপাতালে পরিকাঠামো উন্নয়ন করার দিকে তিনি নজর দিয়েছেন তেমনি কৃষিভিত্তিক শিল্প গড়ে তোলার জন্য ইন্ডাস্ট্রিয়াল পার্ক করার কথাও এদিন জানিয়ে দেন। আজকের বৈঠকের পরে কালিয়াগঞ্জে বাসীরা ধন্যবাদ জানান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে। তারা বলেন এই ভাবে যদি রাজ্যের মুখ্যমন্ত্রী কালিয়াগঞ্জ এর বাসিন্দাদের কথা চিন্তা করে উন্নয়ন করে যান তাহলে আগামী দিনে কালিয়াগঞ্জ একটা উন্নয়নের মানচিত্রে নয়া জায়গাতেই পরিণত হবে এ নিয়ে কোন সন্দেহ নেই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *