October 28, 2024

কালিয়াগঞ্জ পৌরসভার  আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে জেলা তৃণমূল সভাপতি ও বিধায়কের কড়া বার্তা ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কর্মীদের প্রতি

1 min read

কালিয়াগঞ্জ পৌরসভার  আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে জেলা তৃণমূল সভাপতি ও বিধায়কের কড়া বার্তা ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কর্মীদের প্রতি 

তনময় চক্রবর্তী কালিয়াগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে শহরের প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে জেলা সভাপতি তৃণমূলের কানাইলাল আগরওয়াল ও কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় এর  ঝটিকা সফর কে ঘিরে ব্যাপক উচ্ছাস উদ্দীপনা দেখা গেল শহরের তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের মধ্যে। আজ কালিয়াগঞ্জ এর আট নম্বর ওয়ার্ড এবং ১৩ নম্বর ওয়ার্ডের  কর্মীদের নিয়ে বৈঠক করলেন তৃণমূলের জেলা সভাপতি কানাইলাল আগরওয়াল ও কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায়। কালিয়াগঞ্জ শহরের ১৩ নম্বর ওয়ার্ডে সত্য সাঁই তথ্য মিত্র কেন্দ্রে দেখা গেল কর্মী-সমর্থকদের নিয়ে জেলা তৃণমূল সভাপতি কানাইলাল আগরওয়াল কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায়, প্রাক্তন বিধায়ক তপন দেব সিংহ এবং তৃণমূলের রাজ্য সম্পাদক অসীম ঘোষ কে মিটিং করতে । যেখানে  কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় বলেন আগামী দিনে যদি আপনারা কালিয়াগঞ্জ এর যদি উন্নয়ন চান তাহলে আগামী পৌরসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস কে বিপুল ভোটে নির্বাচিত করুন।

কারণ গত বিধানসভা নির্বাচনে কালিয়াগঞ্জ এ তৃণমূল কংগ্রেস  হেরে যাওয়ার পর থেকে কালিয়াগঞ্জ এর উন্নয়ন স্তব্ধ হয়ে পড়েছে। কারণ একটাই রাজ্যের মুখ্যমন্ত্রী এত উন্নয়ন মূলক কাজ কালিয়াগঞ্জ এর জন্য করা সত্ত্বেও এখানকার মানুষ বিজেপিকে নির্বাচিত করেছিল। বিধায়ক বলেন এখানে আমাদের প্রচুর ঘাটতি রয়েছে। মানুষকে রাজ্য সরকারের উন্নয়ন এবং কালিয়াগঞ্জ এর উন্নয়ন মূলক কাজ যেটা হচ্ছে সেটাকে আমরা মানুষের দরবারে গিয়ে ঠিকমতো বুঝাতে পারিনি।

তাই আগামী দিনে আবারো সুযোগ এসেছে আমাদের সামনে। এই সুযোগকে সদ্ব্যবহার করে আমাদের কে আগামী দিনে পৌরসভা নির্বাচন এ বিপুল ভোটে জয়ী হতেই হবে। তবে আবারো থমকে যাওয়া উন্নয়নমূলক কাজ শুরু হবে কালিয়াগঞ্জ শহরে। তিনি বলেন আমি বিধায়ক হিসেবে কালিয়াগঞ্জ শহরের উন্নয়ন করতে পারব না যতক্ষণ না পর্যন্ত কালিয়াগঞ্জ পৌরসভা তৃণমূল কংগ্রেসের দখলে আসে। বিধায়ক সৌমেন রায় বলেন তিনি হলফ করে বলতে পারেন যে কালিয়াগঞ্জ এর নাগরিকরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে চায় কিন্তু আমাদের কোথাও ঘাটতি রয়েছে বলে আমরা ভোটের বাক্সে প্রতিফলিত করতে পারিনি সেটা। সেই খামতি কি সেটা আমাদের নিজেদের আয়নার সামনে দাঁড়িয়ে দেখতে হবে।

আমাদের আত্মসমালোচনা করতে হবে। আমাদের কোথায় ভুল হচ্ছে। কেন শুধু শুধু বিজেপি ভোট ভোট গুলি পেয়ে যাচ্ছে। যার জন্য আমাদের কালিয়াগঞ্জ বাসীকে ভুক্তভোগী হতে হচ্ছে। উন্নয়ন স্তব্ধ হয়ে যাচ্ছে। তিনি বলেন কালিয়াগঞ্জ পৌরসভার পৌর প্রশাসক শচীন সিংহ রায় আছেন কিন্তু কালিয়াগঞ্জ এর মানুষ যেহেতু বিজেপিকে ভোট দিয়েছে তাই রাজ্য সরকার কোন কাজ দিতে চায়না কালিয়াগঞ্জ পৌরসভা কে। আপনারা সমর্থন করবেন না তাহলে আপনাদের দিকে তাকাবে কেন। সুতরাং আগামী পৌরসভা নির্বাচনে আমরা যদি দখল করতে না পারি তাহলে আবারও উন্নয়ন থমকে যাবে। যেভাবে আপনারা এবং আমাদের দলনেত্রী এবং আমাদের জেলা সভাপতি আমাকে দায়িত্ব দিয়েছেন উন্নয়ন করার জন্য কিন্তু পৌরসভা ছাড়া উন্নয়ন কখনোই সম্ভব নয়। তিনি বলেন৮৭ সাল থেকে আজকে ২০২১ সাল হয়েছে কালিয়াগঞ্জ পৌরসভার বয়স অনেক হয়েছে ।  কিন্তু মেন অলিগলি বাদ দিয়ে দেখে মনে হয়না এটা কালিয়াগঞ্জ পৌরসভা। দীর্ঘদিন ধরে কালিয়াগঞ্জ সিপিআইএম এবং কংগ্রেস অনুন্নয়ন করে রেখেছিল কালিয়াগঞ্জ পৌরসভা। কিন্তু তা  আমরা ভোট করে কখনোই পৌরসভা জিততে পারেনি। খুব অল্প সময়ের জন্য একজন চেয়ারম্যান ছিলেন। এরপর আবারও খুব অল্প সময়ের জন্য দাদা শচীন এসেছেন পৌর প্রশাসক হিসেবে কিন্তু দুর্ভাগ্য করোনা বিধি লকডাউন বিভিন্ন কারণে সব বিভ্রান্ত হয়ে পড়েছেন কোন কাজ তাই ঠিকমত করা যায়নি। তাই আগামী দিনে আমরা যাতে পৌরসভা নির্বাচনে জিততে পারি তার জন্য মহিলা ছাত্র-যুব সংগঠনের কর্মীদের ঝাঁপিয়ে পড়তে হবে ঐক্যবদ্ধভাবে। তিনি বলেন এলাকায় এলাকায় গিয়ে মানুষের সাথে মিশতে শুরু করুন।

মানুষকে বোঝাতে শুরু করুন। মানুষকে উপলব্ধ করে বোঝাতে শুরু করুন যে কালিয়াগঞ্জ পৌরসভা তৃণমূল কংগ্রেসের না হলে উন্নয়ন স্তব্ধ হয়ে পড়বে। এদিকে জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি কানাইলাল আগরওয়াল বলেন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আমরা ওয়ার্ডে ওয়ার্ডে সাংগঠনিক মিটিং করছি। সাংগঠনিক মিটিং করে আমরা একটাই অনুরোধ করছি সকলকে আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২০১১ থেকে এখন পর্যন্ত যে সমস্ত উন্নয়নমূলক কাজ গুলো করেছেন সেই কাজগুলোকে আপনারা বাড়ি বাড়ি নিয়ে যান। বাড়ি বাড়ি গিয়ে বুঝান মমতা বন্দ্যোপাধ্যায় কি কি উন্নয়ন মূলক কাজ করেছেন। দেখবেন ভোটটা এমনিতেই হয়ে যাবে। কিন্তু কোথাও আমাদের কর্মীদের মধ্যে সেখানে ঘাটতি রয়েছে তাই বিগত দিনে আমাদের ফলাফল উল্টো হয়েছে। এবার সেই ভুল থেকে শিক্ষা নিয়ে আমাদের এগোতে হবে সকলকে ঐক্যবদ্ধ হবে। উন্নয়ন  আমাদের একমাত্র লক্ষ্য আর রাজ্য সরকারের উন্নয়নমূলক কাজ ই  আমাদের একমাত্র হাতিয়ার।

 

এবার সেই হাতিয়ার কে সামনে রেখে আমরা  যাতে কালিয়াগঞ্জ পৌরসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ী হতে পারি সেই লক্ষ্য নিয়েই কর্মীদের আমি বার্তা দিচ্ছি ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে। এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ পৌরসভার পৌর প্রশাসক ঈশ্বর রজক, রাজিব সাহা, কমল ঘোষ, বসন্ত রায় কালিয়াগঞ্জ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুজিত সরকার ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের ওয়ার্ড সভাপতি নরেশ সাহা সহ আরো অনেকে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *