October 28, 2024

কার্তিক মাসের সন্ধ্যায় কার্তিক ময় হয়ে উঠলো আজ কালিয়াগঞ্জ শহরের দুইটি নাম যজ্ঞ অনুষ্ঠান

1 min read

কার্তিক মাসের সন্ধ্যায় কার্তিক ময় হয়ে উঠলো আজ কালিয়াগঞ্জ শহরের দুইটি নাম যজ্ঞ অনুষ্ঠান

তনময় চক্রবর্তী শীতের হালকা আমেজ এর মাঝে  তার বিশ্বস্ত সৈনিক প্রাক্তন যুব নেতা বিভাস সাহা কে সঙ্গে নিয়ে মহানাম যজ্ঞ অনুষ্ঠানে গিয়ে সকলের মনকে জয় করে নিলেন কালিয়াগঞ্জ এর সকলের প্রিয় প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পাল। প্রতি বছরের ন্যায় এবারও কালিয়াগঞ্জ শহরে শুরু হয়েছে

একদিকে যেমন শহরের ১০  নম্বর ওয়ার্ডে রাধাকান্ত জিও ধামে গত তিন বছর ধরে চলা হরিনাম সংকীর্তন অপরদিকে শহরের অপর প্রান্তে অর্থাৎ ১৭ নম্বর ওয়ার্ডের উত্তর চিরাইল এর রায়পাড়া নাম যজ্ঞ কমিটির পরিচালনায় হরিনাম সংকীর্তন। প্রতিবছরের মতো এই দুটি জায়গায় এই অনুষ্ঠান হয় প্রায় কার্তিক মাসের এই  সময়ে। প্রচুর মানুষ এই দুটি জায়গায় এই দুটি অনুষ্ঠানকে ঘিরে বিপুল উৎসাহের সঙ্গে মেতে উঠে প্রতিবছর  ।

আজ দেখা গেল আর সকলের সঙ্গে নিজেকে গা ভাসিয়ে দিতে এই দুটি মহানাম যজ্ঞ অনুষ্ঠানে প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পাল তৃণমূলের প্রাক্তন যুব সভাপতি বিভাস সাহা কে  সঙ্গে নিয়ে  ।

কখনো তাদের দেখা গেল পায়ে হেঁটে হেঁটে হরিনাম সংকীর্তন এ গিয়ে প্রনাম করতে  কখনো বা আবার তাদের দেখা গেল অন্যদের মতো করে  টোটো তে চেপে অনুষ্ঠান স্থানে  পৌঁছে গিয়ে সকলের মাঝে হাজির হতে ।

দুইটি অনুষ্ঠানে কার্তিক বাবু ও বিভাস বাবু পৌঁছানো মাত্র তাদের ঘিরে দেখা যায় বিপুল উৎসাহ-উদ্দীপনা। ভক্ত প্রিয় মানুষরা তার কাছে এগিয়ে গিয়ে জানতে চান কার্তিক বাবু আপনি কেমন আছেন  ?

আপনাকে আমাদের সকলের জন্য ভালো থাকতে হবে। আমরা আছি আপনার সাথে। এই কথাগুলো যখন অনুষ্ঠানস্থলের মানুষরা বলছিল তখন একদল মানুষ আবার এগিয়ে এসে কার্তিক বাবু কে বললেন আমরা সবাই মিলে একটা গ্রুপ ছবি তুলব। সেই সময় দেখে  মনে হচ্ছিল যে বাড়ির ছেলে কার্তিক তাদের সামনে ফিরে এসেছে।

তাই ছেলেকে পেয়ে যেমন আনন্দ হয় বাবা-মায়ের ঠিক তেমনই মনে হচ্ছিল সেই দুটি অনুষ্ঠানস্থলের সাধারণ মানুষদের কার্তিক কে সামনে দেখে। এদিন কার্তিক বাবু কে দেখা গেল দারুন মুডে সকলের সাথে মিশে যেতে।  রায় পাড়াতে প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পাল বক্তব্য দিতে গিয়ে প্রথমেই বলে উঠলেন হরে কৃষ্ণ। ঈশ্বর সকলের ভালো করুক।

তিনি বলেন প্রতিবছরই আমি এখানে আসি। আমার খুব ভালো লাগে। খুব সুন্দর অনুষ্ঠান এখানে হয়। পাশাপাশি তিনি বলেন তিনি ভগবানের কাছে কামনা করলেন যাতে করোনা থেকে সকলে মুক্তি পায়।

ফিরে আসুক স্বাভাবিক ছন্দ মানুষের জীবনযাত্রা র।সবমিলিয়ে আজ এই কার্তিক মাসের সন্ধ্যায় কার্তিক ময় হয়ে উঠেছিল কালিয়াগঞ্জ শহরের দুই প্রান্তের দুটি মহানাম সংকীর্তন। এদিন কার্তিক বাবু বিভাস বাবুকে দেখা যায় ব্যক্তিগত উদ্যোগে কিছু সাহায্য করতে এই দুটি নাম যজ্ঞ অনুষ্ঠান কমিটিকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *