October 28, 2024

রায়গঞ্জ পৌরসভার উদ্যোগে প্রিয়রঞ্জন দাশমুন্সি কে শ্রদ্ধা জানালেও  কালিয়াগঞ্জ পৌরসভা বেমালুম ভুলে গেল প্রিয় নেতা কে শ্রদ্ধা জানাতে। সমালোচনার ঝড় চারিদিকে।

1 min read

রায়গঞ্জ পৌরসভার উদ্যোগে প্রিয়রঞ্জন দাশমুন্সি কে শ্রদ্ধা জানালেও  কালিয়াগঞ্জ পৌরসভা বেমালুম ভুলে গেল প্রিয় নেতা কে শ্রদ্ধা জানাতে। সমালোচনার ঝড় চারিদিকে।

তনময় চক্রবর্তী রায়গঞ্জের বিশিষ্ট ব্যক্তি এবং কাউন্সিলরদের উপস্থিতিতে যখন পালন করা হলো পৌরসভার উদ্যোগে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন রায়গঞ্জের সাংসদ প্রিয়রঞ্জন দাশমুন্সির ৭৬  তম জন্ম দিবস ঠিক তখন উল্টো ছবি ধরা পড়ল কালিয়াগঞ্জ এ। এখানে কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে কোন শ্রদ্ধার্ঘ্য জানানো হলো না কালিয়াগঞ্জ এর ভূমিপুত্র তথা সর্বভারতীয় নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সি কে।

ফলে সাধারণ মানুষরা আজকে কালিয়াগঞ্জ পৌরসভার ভূমিকায় ভীষণ ক্ষুব্ধ। অথচ রায়গঞ্জ পৌরসভার উদ্যোগে যথাযথ মর্যাদা সহকারে জনপ্রিয় এই নেতার জন্মদিন পালন করল   ঘটা করে। উল্লেখ্য কালিয়াগঞ্জ পৌরসভা র প্রশাসক হিসেবে যিনি রয়েছেন সেই শচীন সিংহ রায় এর হাতে খড়ি প্রিয়রঞ্জন দাশমুন্সির কাছে। কংগ্রেস ছাড়া আগের দিন অব্দি তিনি বলেছিলেন তিনি কংগ্রেস ছাড়া কোন দলই করবেন না যতদিন বেঁচে থাকবেন।

 

কিন্তু কথা ও কাজের সাথে মিল না রেখে শচীন সিংহ রায়  প্রাক্তন কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পালের হাত ধরে যোগদান করেছিলেন তৃণমূল কংগ্রেসে। বিগত দিনে কাত্তিক পাল যখন পৌরপতি ছিলেন তখন প্রিয়রঞ্জন দাশমুন্সি র প্রতি শ্রদ্ধা জানাতে পৌরসভার পক্ষ থেকে শ্রী কলোনিতে প্রিয় নেতা র একটি মূর্তি বসিয়েছিলো। কিন্তু সেই মূর্তি ও   আজ এতটা অযত্নে এমন ভাবে পড়েছিল যে আজকে তার আশেপাশে নোংরা পরিস্কার করতে প্রায় দুই ঘণ্টা সময় লেগেছিল জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে।

 

তবুও কালিয়াগঞ্জ এর জাতীয় কংগ্রেস প্রিয় নেতার মূর্তি পরিষ্কার-পরিচ্ছন্ন করে সেখানে শ্রদ্ধা জানালেও কালিয়াগঞ্জ পৌরসভার পক্ষ থেকে সেই নেতার প্রতিকৃতিতে একটি ফুলের মালা দেওয়া হলো না।

যা সত্যি কালিয়াগঞ্জ বাসীর কাছে একটি লজ্জাজনক ঘটনা। অনেকে বলছেন কালিয়াগঞ্জ এর বর্তমান পৌর প্রশাসক তিনি সবকিছু ভুলে গিয়েছেন আজ ,যে তিনি একদিন প্রিয়রঞ্জন দাশমুন্সি সান্নিধ্যে এসে রাজনীতি করেছিলেন।

 

আজ তারি উদ্যোগ নেওয়া উচিত ছিল প্রিয় নেতা প্রতি শ্রদ্ধা জানানোর ক্ষেত্রে। কিন্তু আজ তিনি বেমালুম ভুলে গেলেন কালিয়াগঞ্জ এর শুধু গর্ব  নয় ভারতবর্ষের গর্ব প্রিয়রঞ্জন দাশমুন্সি প্রতি শ্রদ্ধা জানাতে। আজ কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক শচীন সিংহ রায় সৌজন্যের রাজনীতি ও হারিয়ে ফেলে প্রিয়রঞ্জন দাশমুন্সি র জন্মদিনে নয়া নজির গড়লেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *