October 28, 2024

কালিয়াগঞ্জে প্ৰতীতি সাহিত্য সংস্থার শারোদ সংখ্যা প্রকাশ

1 min read

কালিয়াগঞ্জে প্ৰতীতি সাহিত্য সংস্থার শারোদ সংখ্যা প্রকাশ

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১নভেম্বর:রবিবার রাতে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের ভ্রাম্যমান সাহিত্য,সংস্কৃতি ও কৃষ্টি সংস্থা “প্রতীতির” শারোদ সংখ্যা “শারদীযা প্ৰতীতি ” প্রকাশ হল কালিয়াগঞ্জের হাসপাতাল পাড়ায় কবি প্রদীপ রায়ের বহিবাটিতে।পত্রিকার উদ্বোধন করেন বিশিষ্ট সাহিত্যিক স্বপন কুন্ডু।অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন সংস্থার যুগ্ম সম্পাদক ডঃ কাঞ্চন দে।

বক্তব্য রাখেন পত্রিকার যুগ্ম সম্পাদক রাধিকা রঞ্জন দেবভূতি।অনুষ্ঠানে প্রতীতির মহিলা সদস্যারা সমবেত সঙ্গীত পরিবেশন করেন।পত্রিকার উদ্বোধক সাহিত্যিক স্বপন কুন্ডু বলেন একটি সাহিত্য সংস্থা ৪৪ বছর ধরে ভ্রাম্যমান পদ্বতিতে সাহিত্যর আসর বসিয়ে এলাকার সাহিত্য সংস্কৃতির বিকাশ ঘটিয়ে চলছে সেই অনুষ্ঠানে আমি উদ্বোধকের সুযোগ পাওয়ায় আমি গর্ব বোধ করছি।

অনুষ্ঠানে কবিতাপাঠ,সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে উপস্থিত দর্শকদের আনুমানিক তিনঘন্টা মন্ত্রমুগ্ধ করে রাখেন সঙ্গীতশিল্পী,নৃত্যশিল্পী ও কবি সাহিত্যিকরা। যাদের মধ্যে কবিতা পাঠ করেন সুজাতা দত্ত,দেবমাল্য চৌধরী,রিঙ্কু মোদক, ঈশান মোদক,স্বরচিত কবিতা পাঠ করেন স্বপন কুন্ডু,দেবাশীষ চৌধরী,বিশ্বজিৎ সরকার,প্রদীপ কুমার রায়,পিয়া গুপ্তা চক্রবর্তী, ননী গোপাল শীল,রঞ্জন দে, সঙ্গীত অরিবেশন করে অংশুমান রায়,তাপস চট্টোপাধ্যায়,সৃষ্টি বিশ্বাস,আয়ুশি চক্রবর্তী, তপন চক্রবর্তী।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বল্লভ মাহাতোর বেহালা বাদন।অসাধারন বেহালা বাদন সবাইকে আলাদা মাত্রা এনে দেয়।নৃত্য পরিবেশন করে স্নেহা মোদক, আযূষি সরকার।প্রাক্তন সভাপতি তপন কুমার চক্রবর্তী কবিতা পাঠ করেন।শারদীয়া উৎসব নিয়ে বক্তব্য রাখেন মৃণ্ময় কর।

উপস্থিত ছিলেন সংগঠনের স্থায়ী সভাপতি রাজ কুমার জাজদিয়া,সংস্থার উপদেষ্টা স্বর্ণময় অধিকারী,যুগ্ম সহ সম্পাদক ধীতশ্রী রায়,বিপুল কুমার মৈত্র,অনিন্দিতা দাস চক্রবর্তী, কাজল সরকার,সুচিস্মিতা রক্ষিত,সুমনা গুহ ও মহুয়া আইচ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবীণ কবি ননী গোপাল শীল। সমগ্রঅনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন পিয়া গুপ্তা চক্রবর্তী ও অরুণ দাস।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *