October 28, 2024

মানবিক হৃদয় নিয়ে সুমনের পাশে দাঁড়ালেন প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পাল

1 min read

মানবিক হৃদয় নিয়ে সুমনের পাশে দাঁড়ালেন প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পাল

তন্ময় চক্রবর্তী। একটা কথা না বললেই নয়, কারো  পাশে দাঁড়াতে গেলে লাগে সবচেয়ে বড় হৃদয় নিয়ে মানবিক মন। যা অনেকে করতে পারেন আবার অনেকে দেখেও না দেখার ভান করে থাকেন। কিন্তু এমনও  সমাজে কিছু কিছু মানুষ রয়েছে যারা দুস্থ মানুষের আর্তনাদ কষ্ট দেখলে তাদের মন যেন ছটফট করে তাদের পাশে গিয়ে কিছুটা সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য।

পূর্বে ও  দেখা গিয়েছে কালিয়াগঞ্জ এর প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পাল কালিয়াগঞ্জ শহরের বহু দুঃস্থ পরিবারের পাশে গিয়ে তাদের দুঃখ-দুর্দশার  কথা  শুনে তাদের দিকে যেমন সাহায্যের হাত বাড়িয়ে দিতে  তেমনি এখনো কালিয়াগঞ্জ শহরে বিভিন্ন জায়গায় মাঝেমাঝেই নিঃশব্দে তিনি সেই দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে তার মানবিক হৃদয় নিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিতে ।

সম্প্রতি কালিয়াগঞ্জ এর গুপ্তপাড়া বাসিন্দা সুমন সাহা র একটি দুর্ঘটনা ঘটে এবং তাতে তার মাথায় ভীষণ আঘাত লাগে। সঙ্গে সঙ্গে কালিয়াগঞ্জ ও রায়গঞ্জ হাসপাতাল এ চিকিৎসা করার পর বর্তমানে সুমন কলকাতার  নেতাজি সুভাষ নার্সিং হোম চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। বর্তমানে তার অবস্থা খুবই সঙ্কটজনক।ডাক্তার বলেছেন অস্ত্রোপচার করতে হবে। কিন্তু দুঃস্থ পরিবারের ছেলে সুমন হওয়ায়  তার পরিবারের পক্ষে  সুমনের অস্ত্রোপচারের জন্য বিপুল অংকের টাকা জোগাড় করা খুব দুঃসাধ্য হয়ে উঠছে। এমন সময় সুমনের বন্ধুরা সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা দেয় সুমনের চিকিৎসার জন্য যে   বিপুল অঙ্কের টাকা প্রয়োজন সেই ব্যাপারে সমাজের সকল স্তরের মানুষরা  যেন এগিয়ে আসে আন্তরিকভাবে।

এমন বার্তা দেখে নিজেকে আর সামলাতে না পারে সুমনের পাশে এগিয়ে এলেন কালিয়াগঞ্জ এর প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পাল। তিনি তার সাধ্যমত আর্থিক সাহায্য সুমনের চিকিৎসার জন্য পাঠিয়ে দিলেন সোশ্যাল মিডিয়ায় দেওয়া সুমনের ব্যাংক একাউন্টে। এদিকে মানবিক হৃদয় নিয়ে কার্তিক চন্দ্র পাল যেভাবে এগিয়ে এলেন তাকে সাধুবাদ জানিয়েছে সমাজের সকল স্তরের মানুষ। সুমনের বন্ধুরা জানান এভাবে সকলে যাতে এগিয়ে আসে এবং দ্রুত চিকিৎসা মাধ্যমে সুমন যাতে আবারো সকলের মাঝে ফিরে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *