October 28, 2024

কালিয়াগঞ্জের জেলা পরিষদের দাতব্য চিকিৎসালয় বর্তমানে ভুতুড়ে বাড়িতে পরিণত, প্রসাশনের নেই হেলদোল

1 min read

কালিয়াগঞ্জের জেলা পরিষদের দাতব্য চিকিৎসালয় বর্তমানে ভুতুড়ে বাড়িতে পরিণত, প্রসাশনের নেই হেলদোল

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ,১২সেপ্টেম্বর: রাজ্য সরকারের কয়েক কোটি টাকা মূল্যের জমি ও পাকা বাড়ি চোখের সামনে ভুতুড়ে বাড়িতে পরিণত হয়ে থাকলেও উত্তর দিনাজপুর জেলা পরিষদের নেই কোন রকম হেলদোল।কালিয়াগঞ্জ-বালুরঘাট রোডের মা বয়রা কালি মন্দিরের সামনে কালিয়াগঞ্জ থানা সংলগ্ন জেলা পরিষদের জমিতে এক সময় স্বর্ণময়ী দাতব্য চিকিৎসালয় ও পাশেই স্টেট ট্রান্সপোর্টের একটি অফিস বহুকাল ধরে চললেও তা বর্তমানে ভুতুড়ে বাড়িতে পরিণত।

 

অথচ এত দামি সরকারি জমি গুলোতে সরকারের অনেক কিছু করার থাকলেও জমির অভাবে তা করা সম্ভব হচ্ছেনা।এক সময় শোনা গিয়েছিল কালিয়াগঞ্জ পৌর সভার উদ্দ্যোগে জেলা পরিষদের কালিয়াগঞ্জের পরে থাকা জমিতে নাকি সরকারি বাস স্ট্যান্ড তৈরি করা হবে।সরকারের দূর পাল্লা বাসগুলো রাস্তার মধ্যে অভিভাবকহীন হয়ে পড়ে থাকলেও বাসগুলো রাখার জায়গা না থাকায় বৃষ্টি বাদলের মধ্যেই বাস গুলো দাঁড়িয়ে থাকে।

জেলা প্রশাসন যদি পৌর সভার সাথে বৈঠক করে জেলা পরিষধের পরিত্যক্ত জমিগুলো সরকারি বাস স্ট্যান্ড নির্মাণের জন্য দেবার ব্যবস্থ্যা করতে পারতো তাহলে কালিয়াগঞ্জ শহরের বয়রা কালি মন্দিরেরএলাকার যেমন ব্যাপক উন্নতি ঘটতে পারতো সাথে সাথে অনেক ক্ষুদ্র ব্যবসায়ী ছোট ছোট দোকান বাস স্ট্যান্ডের পার্শবর্তী স্থানে করে অনেকের জীবন জীবিকার উন্নয়ন ঘটাতে সক্ষম হতে পারতো বলে অনেকেই মনে করছে।কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়ের কাছে খুব শীঘ্রই কালিয়াগঞ্জ বাসীরা দাবি জানাতে চলেছে যাতে জেলা পরিষদের পরিত্যক্ত জায়গাটি কালিয়াগঞ্জ পৌর সভাকে হস্তান্তরের ব্যবস্থা করে সেই জমিতে যাতে অত্যাধুনিক মানের একটি সরকারি বাস স্ট্যান্ড গড়ে তোলা যায়।

 

 

সরকারি জমি কেন যত্রতত্র পরে থাকবে অথচ সরকারের কোন কাজে লাগবেনা?বেশ কিছু কালিয়াগঞ্জ থানা পাড়া এলাকার মানুষদের তৃণমূল দলকে উদ্দেশ্য করে বলতে শোনা যায় তৃণমূল দলের কালিয়াগঞ্জ নেতৃত্বদের শহরের উন্নয়নের বদলে কি ভাবে কালিয়াগঞ্জ ব্লকের গ্রাম পঞ্চায়েত গুলি বিজেপির কাছ থেকে দখল করা যায় সে দিকেই উৎসাহ বেশি মনে হয়। তা না হলে সরকারের গুরুত্বপূর্ন জায়গাগুলো বেদখল হতে চললেও তাদের এ ব্যাপারে কেন কোন রকম হেলদোল নেই?

তৃণমূলের কালিয়াগঞ্জের নেতৃত্ব কেন কালিয়াগঞ্জের উন্নয়নে জেলা পরিষদের সভাধিপতি এবং জেলা পরিষদের নির্বাহী আধিকারিকের সাথে কথা বলে জমি হস্তান্তরের ব্যবস্থা কি ভাবে অতি দ্রুত করা যায় সে ব্যাপারে উদ্যোগী হচ্ছেন না?সামনেই কালিয়াগঞ্জ পৌর সভার নির্বাচন আসছে। কালিয়াগঞ্জ পৌর সভার নির্বাচনের পূর্বে যদি জেলা পরিষদের জায়গায় জেলা পরিষদের জমি হস্তান্তর করে কাজ শুরু করে দেওয়া যায় তাহলে তার ফসল তৃণমূল দল ঘরে তুলতে পারবে বলেই কালিয়াগঞ্জ বাসী মনে করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *