October 28, 2024

উন্নয়নের স্বার্থে কালিয়াগঞ্জ এর বিজেপির বিধায়ক সৌমেন রায় এর দলবদল কে সাধুবাদ জানিয়েছে কালিয়াগঞ্জ এর আপামর মানুষ।

1 min read

উন্নয়নের স্বার্থে কালিয়াগঞ্জ এর বিজেপির বিধায়ক সৌমেন রায় এর দলবদল কে সাধুবাদ জানিয়েছে কালিয়াগঞ্জ এর আপামর মানুষ।

তনময় চক্রবর্তী ।নিন্দুকেরা বলেন আজকের দিনে রাজনীতিতে যারা দল বদল করেন তারা নাকি স্বার্থপর। তারা নাকি নিজেরা নিজেদের স্বার্থসিদ্ধির জন্য এরকমটা করে থাকেন। সেক্ষেত্রে জনতা জনার্দনের রায়কে তারা ভুলে যান রাতারাতি। আবার বর্তমান সমাজে অনেক রাজনৈতিক নেতা রয়েছেন যারা আবার ব্যক্তি নয় সমষ্টিকে নিয়ে চলতে ভালোবাসেন। কিভাবে মানুষের উপকার হবে। শহরের উন্নয়ন হবে আরো বেশি বেশি করে। সে ক্ষেত্রে তার কূটনৈতিক কৌশল খাটিয়ে সে যদি বিরোধী দলের কোনো পদাধিকারী থাকে বা বিধায়ক থাকে । সে ক্ষেত্রে তিনি বিচার বিবেচনা করেন তখন,  যে বিরোধী দলে থেকে যতটা মানুষের না কাজ করা সম্ভব হবে তার চেয়ে বেশি মানুষের হয়ে কাজ করতে পারবেন শাসক দলের অভ্যন্তরে থেকে। এক্ষেত্রে সেই রাজনৈতিক নেতা সে লোকসভার সদস্য হোক কিংবা বিধানসভার সদস্য হোক না কেন। তার লক্ষণ থাকে তিনি যখন রাজনৈতিক ময়দানে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন সেই সময় জনতা জনার্দন কে যে প্রতিশ্রুতি গুলো তিনি দিয়েছিলেন সেগুলো যাতে তিনি ঠিকঠাক কাজ করতে পারেন। এক্ষেত্রে তার সামনে থাকে বিরাট চ্যালেঞ্জ ,  কোন ব্যক্তি স্বার্থ নয় সমষ্টিগত উন্নয়নের একমাত্র লক্ষ।

হ্যাঁ এবার সেই চ্যালেঞ্জকে পাথেয় করে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর বিজেপির বিধায়ক সৌমেন রায় কে দেখা গেল কালিয়াগঞ্জ এর উন্নয়নের স্বার্থে বিজেপি দল ছেড়ে শাসক দল তৃণমূলের যোগ দিতে। আপাতদৃষ্টিতে অনেক নিন্দুকেরা এর তীব্র সমালোচনা করলেও কালিয়াগঞ্জ বাসি কিন্তু বিধায়কের দলবদল কে স্বাগত জানিয়েছে। কালিয়াগঞ্জ বাসীরা মনে করে শহরের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী দিনে বিধায়কের অনেক দায়িত্ব বেড়ে গেল।

অনেক কাজ করার সুযোগ পাবেন। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ও পার্থ চট্টোপাধ্যায়ের অত্যন্ত স্নেহভাজন হিসেবে সৌমেন বাবু যে তার বিধানসভা এলাকার জন্য আগামী দিনে অনেক বড় বড় প্রকল্পের অনুমোদন করে আনবেন কালিয়াগঞ্জ বাসীর স্বার্থে এ ব্যাপারে কিন্তু অনেকটাই আশাবাদী কালিয়াগঞ্জ এর নাগরিকরা। শহরের নাগরিকদের বক্তব্য বিজেপি দলের থেকে কাজ করতে পারতেন না সৌমেন বাবু। সঠিক সময়ে তিনি যেভাবে কালিয়াগঞ্জ বাসীর স্বার্থে দলবদল করে একটা চরম সিদ্ধান্ত নিলেন তাকে সাধুবাদ জানান নাগরিকরা। তাদের আশা আগামী দিনে কালিয়াগঞ্জ শহরকে একটা নতুন জায়গায় নিয়ে যাবেন বিধায়ক। কালিয়াগঞ্জ এর নাগরিকদের দাবি শাসকদলের  বিধায়ক হবার সুবাদে সৌমেন বাবুর সামনে এখন বিরাট চ্যালেঞ্জ।

নাগরিকরা মনে করেন বিধায়ক সৌমেন রায় এবার হয়তোবা  কালিয়াগঞ্জ হাসপাতালের পরিকাঠামো তিনি পরিবর্তন করে একটা সুন্দর হাসপাতাল কালিয়াগঞ্জ বাসীকে তিনি উপহার দিতে পারবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায়। এর পাশাপাশি কালিয়াগঞ্জ বাসির দীর্ঘদিনের একই দাবি কালিয়াগঞ্জ এ  যাতে একটি ব্লাডব্যাংক দ্রুত স্থাপন হয় সে ব্যাপারেও তিনি উদ্যোগ নেবেন।

পাশাপাশি শহরের নাগরিক রা  মনে করেন কালিয়াগঞ্জ শহরকে আরো সাজাতে নতুন নতুন অনেক পরিকল্পনা গ্রহণ করবেন। শহরের নাগরিকরা মনে করেন যেহেতু শাসকদলের বিধায়ক এখনো হয়েছেন সৌমেন বাবু তাই কালিয়াগঞ্জ বাঁশি  আশার আলো দেখছে আগামীদিনের শহরের উন্নয়নের স্বার্থে বিধায়কের কাছ থেকে। 

বিধায়ক সৌমেন রায় এই প্রতিবেদককে বলেন, কালিয়াগঞ্জ শহরের উন্নয়নের স্বার্থে তিনি দল বদল করে কোন অন্যায় করেনি। রাজনীতিতে কিছু মানুষ আসে ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য আবার কেউ আসে আপামর মানুষের উন্নয়নের স্বার্থ চরিতার্থ করার জন্য।আমি রাজনীতিতে এসেছি ব্যক্তি নয় সমষ্টি উন্নয়ন এর স্বার্থ চরিতার্থ করার জন্য। আমি মনে করেছি  রাজ্যের মুখ্যমন্ত্রী যেভাবে একের পর এক বহুমুখী প্রকল্পের মাধ্যমে বাংলার উন্নয়ন করে মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন ।

  এই ভাবেই আমার কাজের মাধ্যমে আমিও চাই কালিয়াগঞ্জ বাসীর হৃদয়ে জায়গা করে নিতে। তাই বিজেপি দল ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছি। বিধায়ক বলেন আগে যে দলে ছিলাম সেখানে কাজ করার কোনো সুযোগ ছিল না। কিন্তু তিনি প্রতিজ্ঞাবদ্ধ  মানুষের হয়ে তিনি কাজ করতে চান আর তার জন্য সঠিক প্ল্যাটফর্ম বর্তমান রাজ্য সরকার।। তিনি বলেন আগামী দিনে তার প্রধান লক্ষ্যই থাকবে কিভাবে কালিয়াগঞ্জ এর উন্নয়ন দ্রুতগতিতে এগিয়ে নিয়ে যাওয়া যায় সে ব্যাপারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *