October 28, 2024

একই ব্যক্তির দেহে দুই রকম করোনার টিকা। সৌজন্যে কালিয়াগঞ্জ হাসপাতাল। চাঞ্চল্য কালিয়াগঞ্জ শহরে।

1 min read

একই ব্যক্তির দেহে দুই রকম করোনার টিকা। সৌজন্যে কালিয়াগঞ্জ হাসপাতাল। চাঞ্চল্য কালিয়াগঞ্জ শহরে।

তন্ময় চক্রবর্তী  করোনার টিকা নিয়ে নানান সময়ে নানান রকম অভিযোগ শুনতে পাওয়া যায়। কিন্তু এমন কিছু অভিযোগ মাঝে মাঝে উঠে আসে যা শুনলে আপনারও চক্ষু চড়ক হয়ে যেতে পারে। উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের সৌজন্যে এমন এক ঘটনার সাক্ষী থাকলো কালিয়াগঞ্জ বাসী যা অনেক কিছুকেই হার মানিয়ে দেবে। কালিয়াগঞ্জ শহরের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ৬৬ বছর বয়সী অভয়া বসাক। যার শরীরে ঢুকলো করোনার দুটো টিকা। তবে প্রথম ডোজ এর পর দ্বিতীয় ডোজ নয়। তার শরীরে ঢুকলে প্রথমে কোভিড শিল্ড তারপর দ্বিতীয় ডোজ নিতে গিয়ে কালিয়াগঞ্জ হাসপাতালে স্বাস্থ্যকর্মীদের উদাসীনতায় ঢুকল এবার কো ভ্যাকসিন।

 

যাতে কিনা এই বৃদ্ধা অবাক হয়ে যান। বর্তমানে তিনি বাড়িতেই রয়েছেন। তবে একটু শারীরিকভাবে নিজেকে দুর্বল মনে করছেন অভোয়া বসাক বলে অভিযোগ করেন ।উল্লেখ্য লকডাউন এর সময় গত ৩ জুন অভয়া বসাক এর মেয়ের বাড়িতে ইটাহারে তার মেয়ের বাড়িতে থাকার সুবাদে ইটাহার হাসপাতাল থেকে তিনি নিয়েছিলেন কোভিদ শিল্ড এর টিকা। এরপর গত মাসের ২৬ আগস্ট তারিখ থেকে ২৩ সেপ্টেম্বর এরমধ্যে দ্বিতীয় ডোজ নেওয়ার কথা। এই মোতাবেক অভয়া বসাক কালিয়াগঞ্জ হাসপাতালে যান দ্বিতীয় ডোজ নিতে। কিন্তু কালিয়াগঞ্জ হাসপাতালে র স্বাস্থ্যকর্মীদের উদাসীনতায় অভয়া বসাক কে দেয়া হলো কোভিদ শিল্ড টিকার বদলে কো ভ্যাকসিনের প্রথম ডোজ। আর এতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

অভয়া বসাক জানান তিনি বারবার কালিয়াগঞ্জ হাসপাতালে স্বাস্থ্যকর্মীদের করোনার প্রথম টিকা আগে তিনি নিয়েছেন বলে সমস্ত কাগজপত্র দেখালে ও স্বাস্থ্যকর্মীদের উদাসীনতায় তাকে দ্বিতীয় ডোজ কোভিদ শিল্ডের না দিয়েই কো ভ্যাকসিনের প্রথম টিকা দিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে তিনি বাড়িতে রয়েছেন।তবে একটু শারীরিকভাবে অস্বস্তি বোধ করছেন।এদিকে অভয়া বসাকের শ্রী কলোনির বাড়ির পাশে এক বাসিন্দা দীপক দাস বলেন করোনার টিকা দেওয়ার মতো গুরুত্বপূর্ণ একটি কাজে স্বাস্থ্যকর্মীরা যদি গুরুত্ব না দেয় তাহলে এরকম আরো অনেক রকম ঘটনা ঘটতে পারে। তাই এ ব্যাপারে স্বাস্থ্য দপ্তরে আরো সজাগ হওয়া উচিত।অন্যদিকে কালিয়াগঞ্জ হাসপাতালে সুপার ডঃ তাপস রায় জানান, সংবাদমাধ্যমের কাছে আমি প্রথমে এই অভিযোগটি পেলাম। ভুলবশত এরকম হয়ে গিয়েছে। আমি ব্যাপারটি তদন্ত করছি। তবে ভদ্রমহিলার কোন ভয়ের ব্যাপার নেই। আগামী দিনে তিনি যাতে কো ভ্যাকসিন এর দ্বিতীয়ত ডোজ নিয়ে যান সে ব্যাপারে তিনি আবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *