October 28, 2024

জেলা প্রশাসন ও জেলা তথ্য সংস্কৃতি দপ্তর এর উদ্যোগে জেলার লোকশিল্পীদের এক বর্ণাঢ্য শোভাযাত্রা

1 min read

জেলা প্রশাসন ও জেলা তথ্য সংস্কৃতি দপ্তর এর উদ্যোগে জেলার লোকশিল্পীদের এক বর্ণাঢ্য শোভাযাত্রা

দুয়ারের সরকার প্রকল্প সম্পর্কে মানুষকে আরো বেশী সচেতন করতে এবং এই প্রকল্পের সাফল্য কামনা করে জেলা প্রশাসন ও জেলা তথ্য সংস্কৃতি দপ্তর এর উদ্যোগে জেলার লোকশিল্পীরা এক বর্ণাঢ্য শোভাযাত্রা করেন রায়গঞ্জ ব্লকের কর্ণজোড়া অঞ্চলে এবং হেমতাবাদ ব্লকের হেমতাবাদ গ্রাম পঞ্চায়েতে।

জেলার নিজস্ব ঘরানা মুখা নৃত্য ছাড়াও ছিল ঢাক আদিবাসী নৃত্য বাউল, এবং ভাওয়াইয়া গানের শিল্পীরা।শোভাযাত্রা শেষে তারা হেমতাবাদ গ্রাম পঞ্চায়েতে আদর্শনগর বিদ্যালয় দুয়ারে সরকার ক্যাম্পে উপস্থিত মানুষের মনোরঞ্জনে অনুষ্ঠান পরিবেশন করেন এবং মানুষকে সচেতন হওয়ার পরামর্শ দেন।

উল্লেখ্য মাননীয় জেলা শাসক অরবিন্দ কুমার মিনা আজ জেলার বিভিন্ন ক্যাম্প পরিদর্শন করেন। ক্যাম্পে আগত মানুষের কাছে তাদের সুবিধা-অসুবিধা নিয়ে জিজ্ঞাসা করেন। আবেদনপত্র পূরণ করে দেওয়ার বিনিময়ে কেউ টাকা পয়সা নিচ্ছে কিনা তার স্বয়ং জনে জনে পরীক্ষা করেন।

উপস্থিত বিডিও সাহেব ও অন্যান্য আধিকারিকদের কাছ থেকে ক্যাম্পের অগ্রগতির বিষয়ে খোঁজ-খবর নেন।উল্লেখ্য প্রত্যেকদিন সকল অতিরিক্ত জেলা শাসক মহকুমা শাসক গন সহ জেলার প্রত্যেক আধিকারিক প্রতিটি দুয়ারে সরকার ক্যাম্পে উপস্থিত থেকে মানুষের আবেদনের অগ্রগতি সম্পর্কে ব্যবস্থা নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *