October 28, 2024

ডিজিটাল ইন্ডিয়ার প্রভাবে এবার এক ক্লিকেই আপনারা পেয়ে যাবেন আপনার যাবতীয় সমস্যার সমাধান। সৌজন্যে কালিয়াগঞ্জ পৌরসভা।

1 min read

ডিজিটাল ইন্ডিয়ার প্রভাবে এবার এক ক্লিকেই আপনারা পেয়ে যাবেন আপনার যাবতীয় সমস্যার সমাধান। সৌজন্যে কালিয়াগঞ্জ পৌরসভা।

তনময় চক্রবর্তী।এবার এক ক্লিকে পেয়ে যাবেন আপনি আপনার যাবতীয় সমস্যার সমাধান পৌরসভার কাছ থেকে। সৌজন্যে ডিজিটাল ইন্ডিয়া। সারা রাজ্যে ডিজিটাল ইন্ডিয়ার দৌলতে আপনার হাতের দোরগোড়ায়  এখন সরকারি পরিষেবা । আর আপনাকে হন্যে হয়ে ঘন্টার পর ঘন্টা পৌরসভায় গিয়ে দাঁড়াতে হবে না। পৌর পরিষেবা এবার আপনার হাতের মুঠোয় চলে এসেছে।

শুধুমাত্র ক্লিক করতে হবে মাউসে। আর আপনি সঙ্গে সঙ্গে অনলাইনে পেয়ে যাবেন আপনার নতুন বাড়ির বিল্ডিং পাশ থেকে আরম্ভ করে বাড়ির মিউটেশন এবং বিভিন্ন দোকান ও প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স এছাড়া বাড়ির ট্যাক্স ও জমা দিতে পারবেন   । ডিজিটাল ইন্ডিয়ার সৌজন্যে এই পরিষেবার গত ১৬  ই আগস্ট থেকে শুরু হয়েছে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌরসভা তেও।

জানা যায় এই পরিষেবার ফলে একদিকে যেমন বিভিন্ন পরিষেবার কাজে স্বচ্ছতা আসবে তেমনি মানুষকে আর পরিষেবা পেতে দূরদূরান্ত থেকে ছুটে আসতে হবে না পৌরসভাতে। ডিজিটাল ইন্ডিয়ার হলে সারা বিশ্ব যখন হাতের মুঠোয় চলে এসেছে তখন সাধারণ মানুষের বিভিন্ন ধরনের সমস্যার সমাধান কেন হাতের মুঠোয় আসবেনা। এই লক্ষ্যকে সামনে রেখে সারা রাজ্যের সঙ্গে তাল মিলিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় রাজ্যের সমস্ত পৌরসভাতেই ডিজিটাল ইন্ডিয়া পরিষেবা চালু ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে।

যার থেকে বাদ নেই কালিয়াগঞ্জ পুরসভাও। কালিয়াগঞ্জ পৌরসভার পৌর প্রশাসক শচীন সিংহ রায় জানান, রাজ্যের মা-মাটি-মানুষের সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় ডিজিটাল ইন্ডিয়া পরিষেবা কালিয়াগঞ্জ পৌরসভা তে ও শুরু হয়েছে গত ১৬  ই আগস্ট থেকে। তিনি বলেন এই পরিষেবার মাধ্যমে একদিকে যেমন স্বচ্ছতা আসবে বিভিন্ন পরিষেবায় তেমনি সাধারণ মানুষরা অতি সহজে কম্পিউটারের মাউস এক ক্লিকেই পেয়ে যাবে কালিয়াগঞ্জ পুরসভার বিভিন্ন পরিষেবার  প্রয়োজনীয় সমস্যার সমাধান।

বাড়ির মিউটেশন থেকে শুরু করে বিভিন্ন দোকান ও প্রতিষ্ঠান এর ট্রেড লাইসেন্স এছাড়া বাড়ির ট্যাক্স ও এবার থেকে সাধারন নাগরিকরা দিতে পারবেন অনলাইন পরিষেবার মাধ্যমে। তাই নতুন এই পরিষেবা আগামী দিনে যে পৌর পরিষেবা র ক্ষেত্রে নতুন দিগন্ত সৃষ্টি করবে সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *