October 29, 2024

কালিয়াগঞ্জ তৃণমূল যতই লাফালাফি করুক না কেন ,পৌরসভা নির্বাচনে তারা সতেরো শূন্য গোলে বিজেপির কাছে হারবে  বললেন বিধায়ক সৌমেন রায়

1 min read

কালিয়াগঞ্জ তৃণমূল যতই লাফালাফি করুক না কেন ,পৌরসভা নির্বাচনে তারা সতেরো শূন্য গোলে বিজেপির কাছে হারবে  বললেন বিধায়ক সৌমেন রায়

তন্ময় চক্রবর্তী উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এ বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে শাসক দল ও প্রশাসন ভয় দেখিয়ে বিজেপি পঞ্চায়েত সদস্যদের তৃণমূলে যেতে বাধ্য করছে আজ এই অভিযোগ তুলে সাংবাদিকদের কাছে মন্তব্য করলেন কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায়। তিনি বলেন গণতান্ত্রিক দেশে এই ধরনের প্রক্রিয়া কখনো হতে পারে না এতে গণতন্ত্র বিপন্ন হয়। এদিন সাংবাদিকদের কাছে বিধায়ক বলেন, তার নামে বিধানসভা নির্বাচনের পর থেকে শাসক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে নানান ধরনের অপপ্রচার চালানো হচ্ছে এটা সর্বৈব মিথ্যা এবং ভিত্তিহীন তা তিনি প্রমাণ করে দেখিয়ে দিয়েছেন। তিনি পরিষ্কার জানিয়ে দেন তিনি বিজেপি তে ছিলেন, বিজেপিতে আছেন এবং আগামীতে বিজেপিতে থাকবেন। এর পাশাপাশি তিনি তৃণমূল কংগ্রেসকে হুংকার দিয়ে বলেন আগামী পৌরসভা নির্বাচনে কালিয়াগঞ্জ এর ১৭ ওয়ার্ড এ সতেরো শূন্য করবে ভারতীয় জনতা পার্টি তৃণমূল কংগ্রেস কে হারিয়ে দিয়ে । বিধায়ক বলেন ২১৩ র  দম্ভে তৃণমূল কংগ্রেস উত্তর দিনাজপুর জেলায় শুধু নয় সারা বাংলায় যে সন্ত্রাস কায়েম, যে সন্ত্রাস রাজ তৈরি করেছে তার ছবি কালিয়াগঞ্জ বিধানসভা এলাকাতেও দেখা যাচ্ছে।

বিধায়ক বলেন কালিয়াগঞ্জ ব্লক এর বিডিও অগণতান্ত্রিকভাবে তৃণমূলের কথাতে এখানে অনাস্থা এনে শাসক দলকে পঞ্চায়েত দখলের সুবিধা করে দিয়েছেন। এটা পুরোপুরি বেআইনি। তিনি বলেন যখন কালিয়াগঞ্জ ব্লক এ অনাস্থা আনছে তৃণমূল কংগ্রেস তখন ব্লক প্রশাসনের মদতে সেই অনাস্থা পাস হয়ে যাচ্ছে অথচ কালিয়াগঞ্জ এর পাশের ব্লক রায়গঞ্জে বিজেপি যখন অনাস্থা আনতে যাচ্ছে তখন সেই ব্লকের ব্লক প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে করোনা আবহে এখন কিছু করা যাবে না। তাহলে এখানে কি পশ্চিমবঙ্গ সরকারের  এক আইন রায়গঞ্জের ক্ষেত্রে  অনাদিকে কালিয়াগঞ্জ এর ক্ষেত্রে আলাদা। তিনি পরিষ্কার জানিয়ে দেন আগামী দিনের তারা  দেখিয়ে দিবেন যে ভারতীয় জনতা পার্টির সঙ্গে সাধারণ মানুষ রয়েছেন। বিধায়ক বলেন আগামীকালই তিনি রায়গঞ্জ ব্লকে গিয়ে ব্লক প্রশাসনের সঙ্গে কথা বলবেন। কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় বলেন বিধানসভা চলাকালীন আমাকে যেহেতু কলকাতায় থাকতে হয়েছিল সেহেতু এই সময় কালে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একটা প্রচার করা হয়েছিল যে কালিয়াগঞ্জ এর বিধায়ক তৃণমূল কংগ্রেসে যাচ্ছেন। তিনি বলেন এটা তার কাছে হাস্যকর এবং লজ্জাস্কর ঘটনা ।

তিনি বলেন তৃণমূল কংগ্রেস এইভাবে প্রচার চালিয়ে মানসিকভাবে একটা দুর্বল করার চেষ্টা চালিয়েছিল বিজেপি কর্মী এবং সমর্থকদের মধ্যে কিন্তু তারাই আজ সাধারণ মানুষের কাছে হাসির খোরাক হয়ে দাঁড়িয়েছে। বিধায়ক সৌমেন বাবু বলেন তিনি একজন ভারতীয় জনতা পার্টির সৈনিক ছিলেন , এখন আছেন  এবং আগামী দিনেও   থাকব। এই অপপ্রচার করে ভারতীয় জনতা পার্টির কর্মী-সমর্থকদের দুর্বল করা যাবে না। কালিয়াগঞ্জ এর মানুষ যেভাবে দুই হাত তুলে আশীর্বাদ দিয়ে তাকে জয়লাভ করিয়েছে তাদের কে  হতাশ করে এমন কোনো সিদ্ধান্ত আমি নিব না বলে পরিষ্কার জানিয়ে দেন। বিধায়ক সৌমেন রায় বলেন এবারের অধিবেশনে মূলত আর্থিক বাজেট নিয়ে আলোচনা হয়। আর তার উপর তিনি একেবারেই নতুন বিধায়ক হয়েছেন।তাই নতুন করে সেখানে জানার চেষ্টা করেছি কিছু কিছু শেখার চেষ্টা করেছি।  আগামী ২৮  শে জুলাই তার বিধানসভার স্ট্যান্ডিং কমিটির মিটিং রয়েছে। 

সেখানে কিছু দাবি-দাওয়া নিয়ে আলোচনা হবে। তারপরেই আমি কালিয়াগঞ্জ বাসিকে কোন সুখবর দিতে পারব। তিনি বলেন যেহেতু তিনি স্বাস্থ্য বিভাগের স্ট্যান্ডিং কমিটির সদস্য হয়েছেন তাই কালিয়াগঞ্জ এর হাসপাতাল সহ বেশ কিছু স্বাস্থ্য পরিকাঠামোর উন্নয়নের বিষয়ে সেখানে তিনি আলোচনা করবেন।  তিনি বিধানসভা নির্বাচনে জয়লাভ করার পর যা যা বলেছিলেন যেগুলো কেন্দ্রীয় সরকারের আওতার  মধ্যে পড়ে সেগুলোর প্রত্যেকটির কাজ হবে। যদি না রাজ্য সরকার কোন ব্যাঘাত সৃষ্টি করে। তিনি বলেন রাধিকাপুর যদি এক্সপোর্ট জোন  হয় তাহলে দরকার সেখানে একটি ল্যান্ড ব্যাঙ্ক।

আর সেটা তৈরি করতে হলে সবার প্রথমে দরকার রাজ্য সরকারের সক্রিয় সহযোগিতা। যদি রাজ্য সরকার ল্যান্ড ব্যাংক তৈরি করে দেয় তাহলে আগামী দিনে কেন্দ্রীয় সরকারের সহযোগিতায় অবশ্যই সেখানে এক্সপোর্ট জোন হওয়ার সম্ভাবনা রয়েছে। বিধায়ক এদিন স্মরণ করে দেন রাজ্য সরকারের উদাসীনতার জন্য আজ রায়গঞ্জ  এ এমস এর মতন একটি হাসপাতাল হতে পারিনি। তাই উত্তরবঙ্গ আগেও বঞ্চিত ছিল এখনো বঞ্চিত আছে এবং আগামী দিনে যদি এই সরকার থাকে তাহলে উত্তরবঙ্গ বঞ্চিত থেকে যাবে। বিধায়ক সৌমেন রায় বলেন বিধানসভা নির্বাচনের পর থেকে বিজেপি কর্মীরা একটু ঝিমিয়ে পড়েছে ।আর ঝিমিয়ে পড়া টা স্বাভাবিক। কারণ বিধানসভা নির্বাচনে তৃণমূল ভালো ফল করেছে। তবে  বিজেপি সেই জায়গা থেকে দাঁড়িয়ে আগামী দিনে আবারো ফোর ফন্টে অগ্রসর হবে এ নিয়ে কোন সন্দেহ নেই বলে তিনি জানিয়েছেন পরিষ্কার হবে। সবশেষে তিনি বলেন কালিয়াগঞ্জ তৃণমূল যতই লাফালাফি করুক না কেন আগামী পৌরসভা নির্বাচনে তাদেরকে সতেরো শূন্য গোলেই  পরাজিত করবে বিজেপি এ নিয়ে কোন সন্দেহ নেই।

6 thoughts on “কালিয়াগঞ্জ তৃণমূল যতই লাফালাফি করুক না কেন ,পৌরসভা নির্বাচনে তারা সতেরো শূন্য গোলে বিজেপির কাছে হারবে  বললেন বিধায়ক সৌমেন রায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *