October 28, 2024

আগামী বিধানসভা নির্বাচনে ভোটারদের কাছে আকর্ষণীয় হয়ে উঠতে চলছে উত্তর দিনাজপুর জেলার নির্বাচনী দপ্তর।

1 min read

আগামী বিধানসভা নির্বাচনে ভোটারদের কাছে আকর্ষণীয় হয়ে উঠতে চলছে উত্তর দিনাজপুর জেলার নির্বাচনী দপ্তর।

তনময় চক্রবর্তী আগামী বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে জমে উঠেছে যখন রাজনৈতিক দলগুলোর মধ্যে ঘরগোছানোর লড়াই, সেই সময় ভোটারদের সচেতনতা বৃদ্ধি ও অধিক সংখ্যক ভোটারদের ভোটে অংশগ্রহণ বৃদ্ধির উদ্দেশ্যে এবার নানান রকম আকর্ষণীয় পরিকল্পনা করছে উত্তর দিনাজপুর জেলার নির্বাচনী দপ্তর। আজ সেই উদ্দেশ্যে বিধানসভা নির্বাচনের প্রাক মুহূর্তে জেলা এস ভীপ(SVEEP) কমিটির প্রথম আলোচনা সভা হয়ে গেল উত্তর দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়। সেখানে জেলাশাসক অরবিন্দ কুমার মিনা বলেন আগামী বিধানসভা নির্বাচন তাদের কাছে একটা শক্ত চ্যালেঞ্জ ।

তাই এই নির্বাচনে ভোটারদের সচেতনতা বৃদ্ধি এবং অধিক সংখ্যক ভোটাররা যাতে ভোট দিতে পারে সেই জন্য নতুন নতুন কিছু আকর্ষণীয় পরিকল্পনা গ্রহণ করতে চলছে জেলা নির্বাচন দপ্তর। জেলাশাসক বলেন বিহারের নির্বাচনকে মডেল করে এখানেও তারা সেই রকম ভাবে নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছেন এখন থেকেই। কারণ আর বেশি দিন সময় নেই।

কিছুদিনের মধ্যেই নির্বাচন ঘোষণা হতে পারে। জেলাশাসক বলেন, এবারের নির্বাচনে যাতে উত্তর দিনাজপুর জেলার সুনাম রাজ্যের নজরকাড়া হয় সেদিকে লক্ষ্য রেখে তারা কাজ করবেন। 

                                                                                    জেলাশাসক অরবিন্দ কুমার মিনা

তিনি আরো বলেন জেলার প্রাক্তন জেলা শাসক সুমিতা পান্ডের সময় যেমনভাবে বেড রোল একটা নজর কেড়েছিল সারা দেশের মধ্যে তেমনি এবারও তারা এমন কিছু তৈরি করবেন যাতে এবারও জেলা নির্বাচন দপ্তর এর ভোটারদের কাছে নজর কাড়ে এবং সারা রাজ্যের মধ্যে নজর কাড়ে।। জেলাশাসক এদিন এই কমিটির আধিকারিকদের কাছে আহবান করেন নতুন কিছু প্রপোজাল তার কাছে দেওয়ার জন্য । যাতে ভোটারদের সচেতনতা বৃদ্ধি ও অধিক সংখ্যক ভোটাররা  ভোটে অংশগ্রহণ করতে পারে।  আকর্ষণীয় কিছু উদ্যোগ। আজকের  এই এস ভীপ কমিটির(SVEEP) প্রথম মিটিংয়ে উপস্থিত ছিলেন জেলাশাসক ছাড়াও বিভিন্ন আধিকারিক গন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *