October 28, 2024

মান্ধাতা আমলে তৈরি হওয়া ইংরেজবাজার থানা অবশেষে সেজে উঠল আধুনিক রূপে।

1 min read

মান্ধাতা আমলে তৈরি হওয়া ইংরেজবাজার থানা অবশেষে সেজে উঠল আধুনিক রূপে।

মালদাঃ মান্ধাতা আমলে তৈরি হওয়া ইংরেজবাজার থানা অবশেষে সেজে উঠল আধুনিক রূপে। রাজ্য সরকারের বরাদ্দ অর্থে, জেলা পুলিশ সুপার এবং সংশ্লিষ্ট থানার আইসি উদ্যোগেই নবরূপে সাজিয়ে তোলা হয়েছে ইংরেজবাজার থানাকে। ফুলের বাগান থেকে অফিসারদের নতুন বসার ঘর, অভিযোগ জানাতে আসা সাধারণ মানুষের বসার জায়গা, নতুন শৌচাগার সহ একাধিক ব্যবস্থা রাখা হয়েছে এই থানার চত্বরে।

যা এতদিন ছিল না বলেই অভিযোগ জানাতে আসা সাধারণ মানুষের মধ্যে অসন্তোষ তৈরি হয়েছিল । কিন্তু ব্রিটিশ আমলের এই থানার নবরূপে সাজিয়ে ওঠার পর এখন অনেকটাই স্বাভাবিক পরিষেবা পাবেন অভিযোগ জানাতে আসা সাধারণ মানুষেরা বলে দাবি করা হয়েছে সংশ্লিষ্ট থানা কর্তৃপক্ষের তরফ থেকে।বৃহস্পতিবার দুপুরে ইংরেজবাজার থানার পুনর্নির্মানের শুভ উদ্বোধন করেন পুলিশ সুপার অলোক রাজোরিয়া।

উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট থানার আইসি মদন মোহন রায় সহ অন্যান্য অফিসার এবং পুলিশকর্মীরা। ইংরেজবাজার থানার মেন গেটের ভেতরেই দুটি ফুল ও সবজির বাগান নতুনভাবে তৈরি করা হয়েছে। এই জায়গায় আগে বাজেয়াপ্ত করা যানবাহন রাখার ব্যবস্থা ছিল ।

এছাড়াও ইংরেজবাজার থানাতে শৌচাগারের ব্যবস্থা নিয়ে বিভিন্ন মহলে অভিযোগ উঠেছিল। অভিযোগকারীরা থানায় নালিশ জানাতে আসার পর শৌচাগারের দুর্গন্ধ নিয়েও ক্ষোভ প্রকাশ করেছিলেন। থানার ভিতরে সাধারণ মানুষের ব্যবহার করার জন্য শৌচাগার আরো আধুনিকভাবে তৈরি করা হয়েছে। এছাড়াও পুলিশ অফিসারদের বসার জন্য পর্যাপ্ত ঘর ছিল না।

করোণা আবহের মধ্যে ঘরের সংখ্যা কম থাকায় গাদাগাদি করে থানার কাজকর্ম করতে হতো অফিসার, কর্মীদের। সেক্ষেত্রেও নতুনভাবে তৈরি করা হয়েছে বেশ কয়েকটি অফিসঘর এবং হলঘর। যাতে করে বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে কাজ করতে অফিসারদের অনেকটাই সুবিধা হবে বলেও জানানো হয়েছে।এদিন ইংরেজবাজার থানার পুনর্নির্মাণের শুভ উদ্বোধনের পর পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন, সংশ্লিষ্ট থানার আইসি মদন মোহন রায়ের উদ্যোগেই এই থানাটিকে সাজিয়ে তোলা হয়েছে। পুলিশ অফিসারদের নতুন ঘর, থানা চত্বরে বাগান, শৌচাগার সবকিছুই গড়ে তোলা হয়েছে। এজন্য রাজ্য সরকারের আর্থিক সহযোগিতা মিলেছে। এখন থেকে এসব রক্ষণাবেক্ষণ সংশ্লিষ্ট থানার অফিসার কর্মীরাই করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *