October 28, 2024

ওই দেখ দেখ কালিয়াগঞ্জ এর উন্নয়নের বাবু ট আমাগো গ্রামে আশিয়া। মির্জাপুর গ্রামে জনতা জনার্দন কে সাথে নিয়ে আজ বোল্লা কালী মেলায় মাতলেন প্রশাষক কার্তিক চন্দ্র পাল

1 min read

ওই দেখ দেখ কালিয়াগঞ্জ এর উন্নয়নের বাবু ট আমাগো গ্রামে আশিয়া। মির্জাপুর গ্রামে জনতা জনার্দন কে সাথে নিয়ে আজ  বোল্লা কালী মেলায় মাতলেন প্রশাষক কার্তিক চন্দ্র পাল

তনময় চক্রবর্তী  রাজনীতিতে সব সময় জনতা জনার্দন শেষ কথা বলে। আর সেই জনতা জনার্দন দের সাথে নিয়ে এবার অসময়ে কালীপুজোয় মেতে উঠলেন কালিয়াগঞ্জ ব্লকের প্রত্যন্ত একটি গ্রাম মির্জাপুরে কালিয়াগঞ্জ পৌরসভা র প্রশাসক কার্তিক চন্দ্র পাল। আজ  তিনি যখন  রাতে কালিয়াগঞ্জ থেকে শুদুর সেই মির্জাপুর গ্রামে পৌঁছালেন তখন তাকে ঘিরে পুজো উদ্যোক্তা থেকে সেখানকার উৎসাহী মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

অনেক মানুষদের বলতে দেখা গেল ,ওই দেখ ওই দেখ কালিয়াগঞ্জ এর উন্নয়নের বাবুটা আশিয়া। এই বাবুটাই কালিয়াগঞ্জ শহরে উন্নয়ন করিয়া যাচ্ছে। আজ আমাগো গ্রামের কালী পুজো দেখতে আমাগো গ্রামে আশিয়া । এমন কথায় সেখানকার মানুষদের মধ্যে হচ্ছিল যখন প্রশাসক মির্জাপুর গ্রামে বোল্লা কালী মেলা দেখতে  প্রবেশ করলেন।

উল্লেখ্য এই বোল্লা কালী মেলা দক্ষিণ দিনাজপুর জেলার বোল্লা কালীর আদলেই হয়ে থাকে প্রতি বছরই। এবার দুর্গাপূজা ও কালীপূজায় সাধারন মানুষদের মন খারাপ ছিল কারন এ বছর করোনা  আবহের জন্য ঠিকঠাকভাবে পুজো হয় নি কোথাও। শুধুমাত্র নমোনমো ছাড়া। আর তাই তখন থেকেই গ্রামের সাধারণ নাগরিকদের মধ্যে একটা চিন্তার কারন হয়ে দাঁড়িয়েছিল যে  এবার তারা তাদের গ্রামের বোল্লা কালী পুজো  কেমন  করে করবে । আদৌ কি তারা সেই পুজো জাঁকজমকভাবে করতে পারবেন ?

কিন্তু বর্তমানে করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক হওয়ায় নিউ নর্মাল পরিস্থিতিতে এই গ্রামের পুজো প্রতিবছরের ন্যায় এবার  ও চিরাচরিত নিয়ম অনুযায়ী সেই বোল্লা কালীর পুজো হচ্ছে  ।আর সেই উপলক্ষে এবার ও  প্রতিবছরের মতো বসেছে মেলা।  চলছে দু’দিনব্যাপী বাউল গানের আসর।

আজ  সেই   পুজো দেখতে কালিয়াগঞ্জ শহর থেকে ছুটে গেলেন সেই মির্জাপুর গ্রামে কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক কার্তিক চন্দ্র পাল। তিনি সেখানে গিয়ে মায়ের কাছে করজোড়ে প্রার্থণা নিবেদন করে সকলের মঙ্গল কামনা করে কালিয়াগঞ্জ পৌরসভার পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা জানান ।

উল্লেখ্য পূরনো প্রথা মেনে রাস পূর্নিমার পড়ের শুক্রবার  জেলার রায়গঞ্জ ব্লকেএ ১২ নং অঞ্চলের ছাতিয়ান হরিগ্রামে ছাতিয়ান-মালঞ্চা সার্বজনীন বোল্লা কালী পূজার সূভ সূচনা হয়। রায়গঞ্জ ব্লকের হলেও বিধানসভা কালিয়াগঞ্জের মধ্যে পড়ে মাঞ্চলা।এদিন সরকারি বিধি মেনে নিষ্ঠা সহকারে পূজার আয়োজন করা হয় বলে জানালেন পুজো উদ্যোক্তারা  ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *