October 28, 2024

সাড়ম্বরে পালিত হলো আইনজীবী দিবস।

1 min read

সাড়ম্বরে পালিত হলো আইনজীবী দিবস।

জয়ন্ত বোস, উঃ দিনাজপুর ৩ ডিসেম্বর বৃহস্পতিবার ভারতের প্রথম রাষ্ট্রপতি তথা ভারতের স্বাধীনতা আন্দোলনের অন্যতম নেতা ও বিশিষ্ট আইনজীবী ডঃ রাজেন্দ্র প্রসাদের জন্মদিন। তাঁর জন্মদিন উপলক্ষে আইনজীবি দিবস পালিত হয়ে আসছে এই দিনটিতে এবং বিশেষ সাড়ম্বরে তাঁর জন্মদিনে তাঁকে স্মরণ করে আইনজীবী দিবস পালন করেন আইনজীবী মহল। ঠিক আজকে রায়গঞ্জ জেলা আদালত চত্ত্বরে আইনজীবী দিবস পালন করলো উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেল।

আজকের এই অনুষ্ঠানে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় তৃণমূল কংগ্রেস পরিচালিত উত্তর দিনাজপুর জেলা বার অ্যাসোসিয়েশন। রায়গঞ্জ জেলা আদালতে ডঃ রাজেন্দ্র প্রসাদের ফটোতে মাল্যদানে ও পুষ্পস্তবক দিয়ে তাঁর জন্মদিন কে স্মরণে আইনজীবি দিবস পালন করলেন সকল আইনজীবিরা।

রাজনৈতিক প্রেক্ষাপটের বাহিরে গিয়েও আইনজীবি দিবসে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেলের পদাধিকারী আইনজীবিরা ও সদস্যরা সকল আইনজীবিদের আন্তরিকতার সাথে সকলকে সম্মান প্রদর্শন করেন এবং সকল আইনজীবি, সাধারণ মানুষ দের এই করোনা আবহের মধ্যে লজেন্স ও মাস্ক বিতরণ করেন।

আজকের অনুষ্ঠানে রায়গঞ্জ আদালতের প্রবীন ও নবীন কয়েকজন আইনজীবী সুন্দর ভাবে আইনজীবি দিবসের তাৎপর্য ব্যাখ্যা করেন। আজকে আইনজীবি দিবস উপলক্ষে রায়গঞ্জ জেলা আদালতে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেলের আইনজীবি সদস্যরা বিশেষ আন্তরিকতার সাথে অনাথ শিশুদের বিশেষ কিছু সামগ্রী বিতরণ কর্মসূচী গ্রহন করেছিলেন যা ইতিমধ্যেই সকল স্তরের আইনজীবি বন্ধুদের নাড়া দিয়েছে বলে সকলে তাদের মতামত ব্যাক্ত করেছেন। সমগ্র অনুষ্ঠান টি আইনজীবিদের একতার বন্ধনে আবদ্ধ করেছিল বলে প্রবীন ও নবীন আইনজীবিরা জানালেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *