October 28, 2024

কেন্দ্রীয় শ্রমিক সংঘটনগুলির ডাকা বন্ধে কালিয়াগঞ্জে ব্যাপক সাড়া,

1 min read

কেন্দ্রীয় শ্রমিক সংঘটনগুলির ডাকা বন্ধে কালিয়াগঞ্জে ব্যাপক সাড়া

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৬,নভেম্বর: বৃহস্পতিবার কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলির ডাকা দেশ ব্যাপী ধর্মঘটের জেরে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জেও ব্যাপক প্রভাব পড়ে।এদিন সকাল থেকে সমস্ত দোকানপাট,বাজার ঘাট বন্ধ ছিল, সব্জির দোকান কিছু কিছু জায়গায় বসলেও তা সি পি এম কংগ্রেস জোট সমর্থকরা উঠিয়ে দেয়।কালিয়াগঞ্জের সমস্ত রাষ্ট্রায়ত্ব ও সমবায় ব্যাঙ্ক,এল আই সির পরিষেবা কার্যত বন্ধ ছিল।

সকাল থেকে বন্ধের সমর্থকরা যথা সিপিআইএম ও কংগ্রেস জোটের সমর্থকরা কালিয়াগঞ্জ শহরের সর্বত্র মিছিল করে।বিভিন্ন ব্যাঙ্ক ও এল আই সির দপ্তরের সামনে পিকেটিং করে।যদিও কালিয়াগঞ্জ পৌর সভায় কোন পিকেটার্স না থাকায় পৌর সভার কাজকর্ম যথারীতি চলে।কালিয়াগঞ্জ পৌর সভার প্রসাশক কার্তিক চন্দ্র পাল প্রতিদিনের মতই তিনি তার অফিসে বসে কাজকর্ম করেন বলে কার্তিকবাবু জানান।

রায়গঞ্জ বালুরঘাট রাজ্য সড়কে চলেনি কোন সরকারি ও বেসরকারি বাস।শ্রমিক সংগঠনগুলির ডাকা বন্ধকে কালিয়াগঞ্জের তৃণমূল কংগ্রেস সেই ভাবে সমর্থন না করলেও

নৈতিক ভাবে যে সমর্থন করেছে তা আকারে ইঙ্গিতে বিরোধিতা না করে বুঝিয়ে দিয়েছে। কালিয়াগঞ্জের বাম কংগ্রেসের জোট নেতা তথা উত্তর দিনাজপুর জেলার সিপিআই এম দলের জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ভারতেন্দ্র চৌধরী বলেন বন্ধ সর্বাত্মক সফল।

শুধু কালিয়াগঞ্জ নয় সারা ভারতবর্ষের মানুষ কেন্দ্রীয় সরকারের শ্রমিক বিরোধী নীতি,কৃষক বিরোধী নীতি ও শ্রম বিরোধী নীতির স্বতস্ফূর্ত প্রতিবাদের মাধ্যমে তা বুঝিয়ে দিয়েছে।বন্ধকে কেন্দ্র করে কালিয়াগঞ্জ শহরে ছিল ব্যাপক পুলিশি ব্যবস্থা।কালিয়াগঞ্জ থানার আই সি সোনাম লামা ও মেজবাবু পিনাকী সরকারের নেতৃত্বে বন্ধে যাতে কোন রকম প্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য ছিল ব্যাপক পুলিশি ব্যবস্থা।বন্ধকে কেন্দ্র করে কোন রকম অপ্রীতিকর ঘটনার খব র নেই বলে জানান কালিয়াগঞ্জ থানার আই সি সোনাম লামা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *