October 28, 2024

আগামী দিনে আমরা কালিয়াগঞ্জ পৌরসভা য় আবারো চাই পৌরপতি হিসেবে কার্তিক চন্দ্র পাল কে বললেন ভারত সেবাশ্রম সংঘের অধ্যক্ষ স্বামী জ্যোর্তিময়ানন্দ মহারাজ

1 min read

আগামী দিনে আমরা কালিয়াগঞ্জ পৌরসভায় আবারো চাই পৌরপতি হিসেবে কার্তিক চন্দ্র পাল কে বললেন ভারত সেবাশ্রম সংঘের অধ্যক্ষ স্বামী জ্যোর্তিময়ানন্দ মহারাজ

তনময় চক্রবর্তী কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক কার্তিক চন্দ্র পাল যেভাবে শক্ত হাতে কালিয়াগঞ্জ বাসীর মঙ্গলের জন্য যেভাবে হাল ধরেছেন তা নিঃসন্দেহে প্রশংসার যোগ্য। করণা অতিমারির মধ্যে যখন সবাই খুবই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে । সবাই যখন গৃহবন্দী। ঘর থেকে বেরোতে পারছে না। ঠিক সেই মুহুর্তে তিনি তার দলবল নিয়ে রাস্তায় নেমে কখনো বাজারে, কখনো মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে যেভাবে মানুষকে সাহস যুগিয়েছে তা সত্যিই প্রশংসনীয়। আজ উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন ভারত সেবাশ্রম সংঘের মহারাজ অধ্যক্ষ স্বামী জ্যোর্তিময়ানন্দ ।

তিনি বলেন পৌরসভার প্রশাসক শুধুমাত্র কালিয়াগঞ্জ শহরেই সীমাবদ্ধ থাকেনি তার উদার মানসিকতার পরিচয় দিয়েছেন বন্যার সময় কালিয়াগঞ্জ ব্লক এর বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে আর্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। তিনি বলেন মানুষের প্রতি যে তার দরদ, মানুষের জন্য যে তার ভাবনা এটা অতি প্রশংসনীয়। কালিয়াগঞ্জ এর উন্নয়নের জন্য দিবারাত্রি যিনি পরিশ্রম করছেন। রাস্তাঘাট সম্প্রসারণ, উচ্চ বাতিস্তম্ভ, হাসপাতালে উন্নয়ন। যেভাবে তিনি একের পর এক কাজ করে চলেছেন তা সত্যি অকল্পনীয়। জননেতা হওয়ার জন্য যে সমস্ত গুণাবলী একজন রাজনীতি নেতারা থাকা দরকার তার সবকটি গুণী ই তারমধ্যে ধীরে ধীরে বিকশিত হচ্ছে। মহারাজ বলেন পৌরসভার প্রশাসক এর  কাছে তারা আবেদন করেছিল  ভারত সেবাশ্রম সংঘ সারা পৃথিবী জুড়ে সেবামূলক কাজ করে চলেছে।

এটা কোন কোন লাভজনক সংস্থা নয়। অথচ তাদের মাধ্যমে বিভিন্ন স্কুল চলছে যেগুলোতে বহু দরিদ্র ঘরের ছেলেমেয়েরা পড়াশোনা করে  । আজ সেই স্কুল গুলি  ধুঁকছে। তাই সেগুলোর সাহায্যের ব্যাপারে প্রশাসকে জানালে আজ কালিয়াগঞ্জ পৌরসভার পক্ষ থেকে তাদেরকে ২  লক্ষ টাকার আর্থিক সাহায্য দেয়া হয়। এছারা ভারত সেবাশ্রম সংঘের শৌচাগার নির্মাণ, পরমানন্দ বিদ্যাপীঠ স্কুলের রাস্তা নির্মাণ এবং সেখানে একটি হাইম্যাক্স আলোর ব্যবস্থা করা হবে আগামী দিনে বলে কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক কার্তিক চন্দ্র পাল এদিন প্রতিশ্রুতি দেন তাকে।তিনি বলেন আগামী দিনে আমরা কালিয়াগঞ্জ পৌরসভায় আবারো চাই পৌরপতি হিসেবে কার্তিক চন্দ্র পাল কে। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *