October 28, 2024

বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল ২ জনের মুসলিম সম্প্রদায়ের ধর্মগুরু হজরত মহম্মদের জন্মদিনে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর শহরের শিয়ালতোর এলাকায় 

1 min read

বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল ৩  জনের মুসলিম সম্প্রদায়ের ধর্মগুরু হজরত মহম্মদের জন্মদিনে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর শহরের শিয়ালতোর এলাকায়

দেবব্রত চক্রবর্তী ইসলামপুর বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল ৩  জনের, আহত হলেন ১৫ জন।   উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর শহরের শিয়ালতোর এলাকায় ৩১ নম্বর জাতীয় (বাইপাস) রাস্তায় ।  মুসলিম সম্প্রদায়ের ধর্মগুরু হজরত মহম্মদের পবিত্র জন্মদিবস উপলক্ষ্যে মিছিলে মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে । আহতদের মধ্যে ৫ জনকে আশঙ্কাজনক অবস্থায় উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বাকিদের ইসলামপুর মহকুমা হাসপাতালে চিকিৎসা চলছে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসেন ঘটনার খবর পেয়ে ছুটে আসেন রাজ্যের শ্রমদপ্তর এর প্রতিমন্ত্রী গোলাম রব্বানী,  ব্লক সভাপতি জাকির হোসেন,  ইসলামপুর বিধানসভার বিধায়ক আব্দুল করিম চৌধুরী,  উত্তর দিনাজপুর জেলা পরিষদের সহ সহ সভাধিপতির প্রতিনিধি জাবেদ আখতার বিশিষ্ট সমাজসেবী কামাল উদ্দিনক সহ পুলিশ প্রশাসনের কর্তারা।

ঘটনার তদন্ত শুরু করেছে ইসলামপুর থানার পুলিশ  । মুসলিম ধর্মগুরু হজরত মহম্মদ নবীর আজ পবিত্র জন্মদিন উপলক্ষে উত্তর দিনাজপুর জেলায় উৎসবে মেতে ওঠেন মুসলিম সম্প্রদায়ের মানুষেরা। বিভিন্ন জায়গায় জৌলুস ও র‍্যালি বের করা হয়। ইসলামপুর শহরের ৩১ নম্বর জাতীয় সড়কের (বাইপাস) রাস্তায় এমনই একটি ধর্মীয় র‍্যালি বের করেছিলেন এলাকার মুসলিম সম্প্রদায়ের মানুষেরা।

লড়িতে চেপে ধর্মীয় ঝান্ডা নিয়ে তাঁরা শহর পরিক্রমায় বের হয়েছিলেন। আচমকাই রাস্তার উপরে থাকা বিদ্যুতের তারের সাথে ঝান্ডার কাঁচা বাশের সংস্পর্শে বিদ্যুৎপৃষ্ট হয়ে পড়েন লড়িতে থাকা মানুষেরা। মুহুর্তের মধ্যে আগুনে ঝলসে যান অনেকেই। মৃত্যু হয় ২ জনের,  আহত হন কমপক্ষে ১৫ জন মুসলিম মানুষ। ঘটনাস্থলে ছুটে আসে দমকলবাহিনী ও বিদ্যুৎ দপ্তরের কর্মীরা। আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ইসলামপুর মহকুমা হাসপাতালে।  খবর পেয়েই ইসলামপুর মহকুমা হাসপাতালে ছুটে আসেন রাজের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানি সহ পুলিশ প্রশাসনের কর্তারা। মন্ত্রী গোলাম রব্বানি বলেন, মর্মান্তিক এই দুর্ঘটনায় শোকস্তব্ধ তিনি। হতাহতদের পাশে রয়েছে রাজ্য সরকার। তাদের সবরকম সাহায্য সহযোগিতা করা হবে।  কি করে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *