October 27, 2024

কালিয়াগঞ্জ এর বিধায়ক প্রার্থী কে হচ্ছেন তৃণমূলের এই নিয়ে দ্বন্দ্ব জেলা তৃণমূল সভাপতি কানাইলাল আগরওয়াল ও মন্ত্রী গোলাম রব্বানীর মধ্যে।

1 min read

কালিয়াগঞ্জ এর বিধায়ক প্রার্থী কে হচ্ছেন ? তৃণমূলের এই নিয়ে দ্বন্দ্ব জেলা তৃণমূল সভাপতি কানাইলাল আগরওয়াল ও মন্ত্রী গোলাম রব্বানীর মধ্যে।

তনময় চক্রবর্তীঃ- রাজ্যের মুখ্যমন্ত্রী এখনো ঘোষণা করেননি রাজ্যের বিধানসভা কেন্দ্রে কে পার্থী হবে কিন্তু উত্তর দিনাজপুর জেলার ক্ষেত্রে ব্যতিক্রম দেখা গেল আজ জেলার কালিয়াগঞ্জে তৃণমূলের এক কর্মীসভায়। যেখানে দেখা গেল রাজ্যের মন্ত্রী গোলাম রব্বানীকে মঞ্চে ঘোষণা করতে যে এবার কালিয়াগঞ্জে প্রার্থী হচ্ছেন তপন দেব সিংহ। অর্থাৎ যিনি বিধায়ক আছেন তিনি। স্বভাবতই এ ব্যাপারে কিছুটা হলেও হতচকিত হয়ে যান সে সময় মঞ্চে বসে থাকা জেলা তৃণমূল সভাপতি কানাইলাল আগরওয়াল।

তাকে প্রশ্ন করলে এ ব্যাপারে তিনি বলেন, কে প্রার্থী হচ্ছেন সেটা ঠিক করবেন স্বয়ং মুখ্যমন্ত্রী আমরা কেউই এ ব্যাপারে কিছু বলতে পারিনা।

 

তিনি বলেন রাজ্যের মন্ত্রী যেহেতু আছেন গোলাম রব্বানী তাই উনি তার নিজের দায়িত্বে এটি ঘোষণা করেছেন এ ব্যাপারে তাঁর কিছু বলার নেই। এদিকে জেলা সভাপতি এবং মন্ত্রীর এই কথা কে ঘিরে বিতর্কের সূত্রপাত হয়েছে এই সম্মেলন মঞ্চে উপস্থিত কর্মীদের মধ্যে। এদিন রাজ্যের মন্ত্রী গোলাম রব্বানী বলেন , যারা জেতা বিধায়ক রয়েছেন তারা সবাই এবার প্রার্থী হচ্ছেন।

এটা নিশ্চিত। আর যেগুলো আসনে তৃণমূলের জেতা প্রার্থী নেই সেখানে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক করবেন প্রার্থী। অর্থাৎ বলা যেতে পারে হেমতাবাদ, রায়গঞ্জ, ও চাকুলিয়া তে প্রার্থী ঠিক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন কোন কারণে তাকে যদি প্রার্থী না  করা হয় তাহলে তার জায়গায় যিনি  প্রার্থী হবেন তাকে জেতানোর জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে।

এদিকে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল সভাপতি কানাইলাল আগরওয়াল বললেন সাংবাদিকদের বলেন রাজ্যের মন্ত্রী গোলাম রব্বানী এমন ভাবে প্রার্থী ঘোষণা করল কেন  তা তার জানা নেই  ।প্রার্থী ঘোষণা করার ক্ষমতা তো একমাত্র দলের সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের হাতে। রাজ্যের মন্ত্রী গোলাম রব্বানী প্রার্থী ঘোষণা করায় তার সঙ্গে তিনি সহ মত নন । 

পরিষ্কার ভাষায় তিনি জানিয়ে দেন এবং বলেন এটা টোটালি মন্ত্রী সাহেব নিজের মন্তব্য করেছেন সে ব্যাপারে তিনি কোন পাল্টা মন্তব্য করবেন না। তিনি বলেন বিধানসভা নির্বাচনের আগে বিভিন্ন বিধানসভা কেন্দ্রের প্রার্থী কে হবেন তার তালিকা ঘোষণা করবেন দলের সুপ্রিমো।

যে ২৯৪  টি আসনে কে হবেন  দলের  প্রার্থী।তাই কে প্রার্থী হবেন আর কে প্রার্থী হবেন না সে ব্যাপারে তিনি কোনো মন্তব্য করবেন না এখনি। কারন সে ক্ষমতাও তার নেই।

তিনি গোলাম রব্বানীর মন্তব্য প্রসঙ্গে বলেন তিনি মন্ত্রী আছেন তাই হয়ত মন্তব্য করেছেন  তিনি  এর কোনো পাল্টা মন্তব্য করবেন না । উনি মন্ত্রী তো তাই উনার বিরুদ্ধে কোন মন্তব্য করা ঠিক  হবে  না । 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *