October 27, 2024

উত্তর দিনাজপুর তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেলের রায়গঞ্জ ইউনিটের ধিক্কার মিছিল।

1 min read

উত্তর দিনাজপুর তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেলের রায়গঞ্জ ইউনিটের ধিক্কার মিছিল।

জয়ন্ত বোস, কালিয়াগঞ্জ।দীর্ঘদিন ধরে করোনা আবহের মধ্যে একদিকে লকডাউন এবং অন্যদিকে সংক্রমনের আতঙ্কের জেরে রাজ্যের সমস্ত জায়গার সাথে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ জেলা আদালতের দৈনন্দিন বিভিন্ন মামলা সংক্রান্ত বিষয়ে যেভাবে আগে আদালত চত্ত্বরে আইনজীবী এবং মামলা সংক্রান্ত মানুষের সমাগমে রমরমা পরিবেশ ছিল তার সেই রেশ অনেকটাই স্থিত অবস্থায় দাঁড়িয়েছে। একদিকে অনেকদিন ধরে আদালত বন্ধ থাকায় এবং এই মারন ভাইরাস সংক্রমণের জন্য সোশ্যাল দূরত্ব বজায় রাখার কারনে সেই ভিড় কিন্তু এখন সমস্ত আদালত চত্ত্বরে আগের মতো চোখে পরছে না।

এতে করে যেমন বিভিন্ন মামলার নিষ্পত্তি করনের সময় বেড়ে চলেছে তেমনি আইনজীবী থেকে শুরু করে মামলার বাদী বিবাদী দুই পক্ষই এক কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে হচ্ছে। ঠিক এমন কঠিন পরিস্থিতির মধ্যে আবার চোখে পরলো আজকে রায়গঞ্জ জেলা আদালতের আইনজীবীদের বিক্ষোভ মিছিল।

উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেলের রায়গঞ্জ জেলা আদালতের ইউনিটের আইনজীবীরা আজকের এই বিক্ষোভ মিছিলের উদ্যোক্তা। বিজেপির বর্তমান কৃষক বিরোধী কৃষি বিল এবং উত্তর প্রদেশের হাতরসে দলিত কন্যার উপর নৃশংস যৌন নির্যাতনের সাথে হত্যার প্রতিবাদে আজকের রায়গঞ্জ শহরের রাস্তায় বিক্ষোভ মিছিল করলো

উঃ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেলের রায়গঞ্জ জেলা আদালত ইউনিটের সকল বয়সের পুরুষ ও মহিলা আইনজীবীরা। আজকে সঠিক বেলা ১টায় রায়গঞ্জ পতাকা মোড় থেকে শুরু হয় আইনজীবীদের এই বিক্ষোভ মিছিল এবং এই মিছিল গিয়ে শেষ হয় রায়গঞ্জ গীতাঞ্জলি সিনেমা হলের সামনে তৃণমূল কংগ্রেসের জেলা সদর অফিসের কাছে। উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেলের আইনজীবীরা বিভিন্ন সময়ে যেমন রাজনৈতিক আন্দোলনে ঝাঁপিয়ে পরেন তেমনি সামাজিক কাজেও তাদের অগ্রনী ভূমিকা চোখে পরার মতো। বন্যার সময় বন্যা কবলিত মানুষের পাশে বিভিন্ন রকম সহযোগীতার হাত বাড়িয়ে দেন তেমনি মূমূর্ষ রুগীকে বাঁচাতে এক ইউনিট রক্তের প্রয়োজনে রক্তদান শিবির করতেও তাদের রায়গঞ্জ শহরে দেখা মেলে।এর পরেও বর্তমানের কোভিড পরিস্থিতিতে আদালতে যে কঠিন অবস্থা তার মধ্যেও বিজেপির কৃষি বিলের বিরুদ্ধে এবং উত্তর প্রদেশের গনধর্ষন ও হত্যার বিরুদ্ধে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেলের রায়গঞ্জ জেলা আদালত ইউনিটের আইনজীবীরা বিক্ষোভ মিছিল করে পথে নামলেন তা এককথায় প্রশংসনীয়। উত্তর দিনাজপুর জেলা বার অ্যাসোসিয়েশনের এক্সিকিউটিভ কমিটির সদস্য আইনজীবীদের কেও এই বিক্ষোভ মিছিলে সামিল হতে দেখা যায় কারণ উত্তর দিনাজপুর জেলা বার অ্যাসোসিয়েশন তৃণমূল কংগ্রেস পরিচালিত। আজকের আইনজীবীদের এই ধিক্কার মিছিল আগামী দিনে বিশেষ করে সমাজে ধর্ষনের হাত থেকে সমাজ সুরক্ষিত হতে পারবে বলে সাধারন মানুষের বিশ্বাস।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *