October 27, 2024

বিজেপি কর্মী অনুপ রায়ের মৃত্যুর ঘটনার প্রতিবাদে বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর নেতৃত্বে রায়গঞ্জ থানা ঘেরাও বিক্ষোভ

1 min read

বিজেপি কর্মী অনুপ রায়ের মৃত্যুর ঘটনার প্রতিবাদে বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর নেতৃত্বে রায়গঞ্জ থানা ঘেরাও বিক্ষোভ

বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর নেতৃত্বে  আজ  পুলিশ হেফাজতে বিজেপি কর্মী অনুপ রায়ের মৃত্যুর ঘটনার প্রতিবাদে  রায়গঞ্জ থানা ঘেরাও বিক্ষোভ হয় । পুলিশের দেওয়া থানার ব্যারিকেড ভাঙার চেষ্টা করে উত্তেজিত বিজেপি কর্মী সমর্থকেরা । বিজেপির এই বিক্ষোভ আন্দোলনকে ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে রায়গঞ্জ থানা চত্বরে। রায়গঞ্জ থানার আইসি সুরজ থাপার নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী বিজেপির এই বিক্ষোভ সামাল দেয়। মোতায়েন করা হয় র‍্যাফসহ কমব্যাট ফোর্স।ইটাহারের নন্দনগ্রামের বাসিন্দা বিজেপি কর্মী অনুপ রায়ের পুলিশ হেফাজতে মৃত্যুর ঘটনার প্রতিবাদে উত্তর দিনাজপুর জেলা বিজেপির ডাকে রায়গঞ্জ থানা ঘেরাও বিক্ষোভ কর্মসূচি শুরু হয়।

থানা ঘেরাও বিক্ষোভ কর্মসূচির আগে বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু এবং বিজেপির জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীর নেতৃত্বে কয়েকশো বিজেপি কর্মী সমর্থক রায়গঞ্জ শহরে বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিল রায়গঞ্জ থানার সামনে এসে পৌঁছাতেই বিজেপি কর্মী সমর্থকেরা পুলিশের দেওয়া থানার ব্যারিকেড ভাঙার চেষ্টা করে। বিশাল পুলিশবাহিনী তাদের নিয়ন্ত্রণ করে। বিজেপি নেতৃত্বের দাবি বিজেপি কর্মী অনুপ রায়ের মৃতদেহ কলকাতায় নিয়ে গিয়ে পুনরায় ভিডিওগ্রাফির মাধ্যমে উচ্চ পর্যায়ের আধিকারিকদের উপস্থিতিতে ময়নাতদন্ত করতে হবে। যে পুলিশ কর্মীদের মারধরের ফলে অনুপ রায়ের মৃত্যু হয়েছে তাদের শাস্তি দিতে হবে। পাশাপাশি বিজেপি কর্মী অনুপ রায়ের পুলিশ হেফাজতে মৃত্যুর ঘটনার সিবিআই তদন্তের দাবি করেছেন বিজেপি নেতৃত্ব।এদিকে বিজেপি কর্মী অনুপ রায়ের মৃতদেহ রায়গঞ্জ পুলিশের করা ময়নাতদন্তটাই গোলমেলে এবং ম্যানিকুলেট করে করা হয়েছে বলে অভিযোগ করলেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু।

শুধু তাই নয় সায়ন্তন বাবুর আরও অভিযোগ, রাজ্যের মুখ্যমন্ত্রী ও তার পুলিশ যেভাবে শাসন চালাচ্ছেন তাতে উত্তর দিনাজপুর জেলাকেই পশ্চিম বাংলাদেশ বানাতে চাইছেন। বিজেপি এটা হতে দেবেনা। এই অন্যায় শাসনের বিরুদ্ধে লড়াই আন্দোলন চালিয়ে যাবে বিজেপি। বিজেপি কর্মী অনুপ রায়ের মৃত্যুর ঘটনা নিয়ে সিবিআই তদন্তের দাবি করার পাশাপাশি পুনরায় মৃতদেহের ময়নাতদন্তের দাবি তোলেন বিজেপির রাজ্য সাধারন সম্পাদক সায়ন্তন বসু। তিনি দাবি করেন এই ময়নাতদন্ত কর‍তে হবে ভিডিও রেকর্ডিং ও উচ্চ পর্যায়ের আধিকারিকের উপস্থিতিতে। তাঁর অভিযোগ রাতের অন্ধকারে সম্পূর্ণ বেআইনিভাবে ময়নাতদন্ত করেছে পুলিশ। এই রিপোর্ট আমরা মানবনা। এখানকার পুলিশ প্রশাসন শুধু বিজেপি কর্মী অনুপ রায়ের ময়নাতদন্তই নয়, হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়, চোপড়ায় কিশোরী খুনের ঘটনার ময়নাতদন্তে ম্যানিকুলেট করে করেছে। এর পাশাপাশি সায়ন্তন বসুর অভিযোগ, বিজেপি কার্যকর্তাদের অন্যায়ভাবে গ্রেফতার করছে রায়গঞ্জ ও ইসলামপুর জেলার পুলিশ। এর শেষ দেখে আমরা ছাড়ব বলে হুমকি দেন তিনি। উল্লেখ্য, ইটাহার ব্লকের নন্দনগ্রাম থেকে ছিনতাইয়ের মামলায় অনুপ রায় নামে এক বিজেপি কর্মীকে গ্রেফতার করেছিল রায়গঞ্জ থানার পুলিশ। এরপর পুলিশ হেফাজতেই মৃত্যু হয় অনুপ রায়ের। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে উত্তর দিনাজপুর জেলা। আন্দোলনে নামে জেলা বিজেপি। শুক্রবার রায়গঞ্জ বিজেপির এই আন্দোলনে যোগ দিতে আসেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *