October 24, 2024

উত্তর দিনাজপুর জেলায় করণদিঘী পঞ্চায়েত সমিতির কার্যালয়ে তালা ঝুললো।

1 min read

উত্তর দিনাজপুর জেলায় করণদিঘী পঞ্চায়েত সমিতির কার্যালয়ে তালা ঝুললো।

তন্ময় চক্রবর্তী উত্তর দিনাজপুর করনদিঘী ব্লকের অধীন পঞ্চায়েত এলাকার জনগনের স্বার্থে বিভিন্ন সরকারি কাজ সম্পর্কিত বিষয় নিয়ে করধদিঘী ব্লকের বিডিও বিজয় মোক্তান এর অসহযোগিতার কারনে তৃণমূল কংগ্রেস পরিচালিত করনদিঘী পঞ্চায়েত সমিতির সভাপতি, সহ-সভাপতি এবং বিরোধী দলনেতা সহ ৩৮ জন কর্মাধ্যক্ষ সদস্য সদস্যা সকলে মিলে পঞ্চায়েত সমিতির কার্যালয়ে তালা ঝুলিয়ে দিলেন। পশ্চিমবঙ্গে এ এক নজিরবিহীন ঘটনা।করনদিঘী ব্লকের বিডিও বিজয় ভোক্তান বিভিন্ন উন্নয়নের কাজ পঞ্চায়েত সমিতিকে না জানানোর শর্তে তালা ঝোলানো হলো বলে আন্দোলনরত পঞ্চায়েত সমিতির সকল সদস্যরা জানালেন।পঞ্চায়েত সমিতির সদস্যরা গ্রামে যখন যায় তখন কাজের কথা বলেন গ্রামের সাধারণ মানুষরা, কিন্তু পঞ্চায়েত সমিতির সদস্যদের এই বিষয়ে কোনো উত্তর নেই বলে বললে গ্রামের সাধারণ মানুষ অপমান করেন বিভিন্ন ভাবে তাদের। তার জন্য আজকে সমস্ত কর্মাধক্ষরা পঞ্চায়েত সমিতির গেটে তালা ঝোলালেন অনির্দিষ্টকালের জন্য।

এই ব্যাপারটি যদি সমষ্টি উন্নয়ন আধিকারিক সমাধান না করে তাহলে তারা অনির্দিষ্টকালের জন্য পঞ্চায়েত সমিতির গেটে তালা ঝুলিয়ে রাখবেন বলে জানালেন। জনগনের স্বার্থে গ্রাম উন্নয়নের এই কাজগুলোর মধ্যেমনরেগা ১০০ দিনের কাজ, প্রধানমন্ত্রী আবাস যোজনা, মাইনোরোটি ঘর, ঢালাই রাস্তা, বেডমিশালি রাস্তা, কালভার্ট, শ্বসান সংস্করনের কাজ সহ আরো বিভিন্ন ধরনের কাজ।

এই সকল বিষয় সম্পর্কিত জনস্বার্থের সরকারি কাজ পঞ্চায়েত সমিতির মাধ্যমে সঠিক পরিষেবা গ্রামের মানুষের কাছে যাচ্ছে না এমনকি গ্রামের মানুষের কাছে কোনো জবাবদিহি করতে পারছেন না পঞ্চায়েত সমিতির সকল সদস্যরা তার জন্য আজকে পঞ্চায়েত সমিতির কার্যালয়ের গেটে তালা ঝোলালেন অনির্দিষ্ট কালের জন্য পঞ্চায়েত সমিতির সদস্য ও সদস্যা, সভাপতি কামরুপজামা এবং সহ-সভাপতি স্যামুয়েল মার্ডি, ও বিরোধী দলনেতা সহ আরো অনেকে।লিখিত ভাবে এই বিষয়টি নিয়ে তাদের প্রতিবাদ পত্র জমাদেন জয়েন্ট বিডিও সুব্রত শ্যামল মহাশয়ের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *