October 26, 2024

বিশ্বরেকর্ড করলেন স্বামী ১৩ জন স্ত্রীকে একসাথে গর্ভবতী বানিয়ে।

1 min read

বিশ্বরেকর্ড করলেন স্বামী১৩ জন স্ত্রীকে একসাথে গর্ভবতী বানিয়ে।

জয়ন্ত বোস, কালিয়াগঞ্জ।ভারতে বহুবিবাহ প্রথা বহু বছর আগে ছিল, যেখানে একজনের একাধিক স্ত্রী থাকতো এমনকি বর্তমানে কিছু কিছু অংশে এটি এখনও প্রচলিত। বিশ্বের অন্যত্র কম উন্নত দেশে এই প্রথা এখনও প্রচলিত আছে।এরকমই বিস্ময়কর ঘটনা যেখানে একজন ব্যক্তির যে শুধুমাত্র ১৩ জন স্ত্রী আছে তাই নয়, তিনি সকল স্ত্রীদের একসাথে গর্ভবতীও করে দিয়েছেন।এই ছবিটিতে দৃশ্যত ব্যক্তি তিনি নাইজেরিয়ার বাসিন্দা (যদিও সেই ব্যাপারে যথেষ্ঠ সন্দেহ রয়েছে) সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছিলেন।সাধারণত এই ছবিটিতে দেখা যাচ্ছে এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে এবং তার দু পাশে সারিবদ্ধভাবে রয়েছেন গর্ভবতী মহিলারা। বলা হয়েছে যে, ওই ব্যক্তি সকল মহিলাকেই বিয়ে করেছেন এবং সকলের গর্ভেই তার সন্তান বর্তমান।ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, ঐ ব্যক্তি ১৩ জন মহিলাকেই বিয়ে করতে সক্ষম হন এবং ওই মহিলারা সকলেই পরস্পরের বান্ধবী ছিলেন। ঐসকল মহিলারা নির্দ্বিধায় পরস্পরের সাথে নিজের স্বামীকে ‘ভাগ’ করে নিয়ে বেশ সুখে শান্তিতেই আছেন।

তাদের মধ্যে কোনোরকম ঝগড়া বা মন কষাকষি নেই। সবচেয়ে আশ্চর্য্যজনক বিষয় হল, তারা সকলেই একসাথে গর্ভবতী হয়েছেন।এই মহিলারা গর্ভাবস্থার বিভিন্ন ধাপে রয়েছেন অর্থাৎ একসাথে গর্ভবতী হলেও তাদের গর্ভধারণের সময়ের মধ্যে ২ থেকে ৪ সপ্তাহের তফাৎ রয়েছে। যাইহোক ওই ব্যক্তি তার স্ত্রীদের এই অমূল্য এবং আনন্দের সময়ের ছবি একত্রে দেখে নিশ্চয় খুশি হবেন।তবে এই ঘটনা মিথ্যে হওয়ারও যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে। এর প্রথম কারণ নাইজেরিয়ার আইন কোনোভাবেই বহুবিবাহকে সমর্থন করে না, যেমনটা এখানে বলা হয়েছে। দেশে বহুবিবাহ কঠোরভাবে নিষিদ্ধ এবং তা শাস্তিযোগ্য অপরাধ। আর দ্বিতীয় কারণ হল, ছবিগুলির ব্যাকগ্রাউন্ড দেখে মনে হয় এটি কোনো গর্ভাবস্থার সময়ের ফটোশ্যুট ব্যতীত অন্য কিছু নয়।

এই ঘটনা যদিও সত্যি নাও হতে পারে তবুও বহুবিবাহের সমস্যা এখনো পৃথিবীর দেশে রয়েছে, যেটা সত্যিই আশ্চর্য্যজনক। আমাদের দেশেও অনেকে শুনে থাকবেন বা দেখে থাকবেন একই ব্যক্তির একাধিক স্ত্রী রয়েছে – আর এর প্রকৃষ্ট উদাহরণ হলেন মিজোরামের জিওনা চানা, যার ৩৯ জন স্ত্রী রয়েছে এবং তিনি পৃথিবীর সবচেয়ে বড় পরিবারের মালিক। আমাদের দেশে এমনও কিছু গ্রাম রয়েছে যেখানে শুধু যমজ বাচ্চাই জন্মগ্রহণ করে।যাইহোক সকল স্ত্রীকে একসাথে গর্ভবতী করার ঘটনা বেশ আশ্চর্য্যজনক এবং দুর্লভও বটে। তবে এটুকুই বলা যেতে পারে সব বাচ্চাকে একসাথে সামলাতে বাবার কালঘাম ছুটে না যায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *