October 26, 2024

একশো দিনের কাজে নয়া দৃষ্টান্ত স্থাপন করল রামকৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েত

1 min read

একশো দিনের কাজে নয়া দৃষ্টান্ত স্থাপন করল রামকৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েত

মান্না চন্দ,দক্ষিণ দিনাজপুর:সারা রাজ্য ব্যাপী যখন একশো দিনের কাজ নিয়ে ব্যাপক দুর্নীতির কথা সমস্ত বিরোধী দল গুলি জনসমক্ষে তুলে ধরার চেষ্টা করে যাচ্ছে সেই মুহূর্তে ধরা পরল ঠিক সেটার উল্টো ছবি দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ পঞ্চায়েত সমিতির অন্তর্ভুক্ত ৪ নং রামকৃষ্ণ পুর গ্রাম পঞ্চায়েতের।

সাম্প্রতিক করোনা মহামারীর জন্য ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকরা যখন কাজ ও খাবার পাচ্ছেন না, যার পরিপ্রেক্ষিতে বিভিন্ন অভিযোগ শোনা যাচ্ছে ঠিক সেই সময়ে দাড়িয়ে মুখে খুশির হাসি ভিন রাজ্য থেকে আগত ৪নং রামকৃষ্ণ পুর অঞ্চলের পরিযায়ী শ্রমিকদের।

বর্তমানের একশো দিনের কাজে লাগিয়ে শ্রমিকদের আর্থিক সমস্যা সমাধানের পথ খুঁজছেন বলে জানালেন ৪নং রামকৃষ্ণ পুর গ্রাম পঞ্চায়েতের প্রধান শ্রীমতী প্রিয়াংকা সিংহরায়। তিনি আরোও জানান এখন করোনার পাশাপাশি ডেঙ্গুরও প্রকোপ বেশী দেখা যাচ্ছে। তাই ড্রেনের নোংরা আবর্জনা তথা বর্জ্য নিকাশির ব্যবস্থা ১০০ দিনের কাজের মাধ্যমে পরিস্কার করার কাজ চলছে। যে কাজ নেপাল বর্মন, বাবুলাল দাস, পবিত্র বর্মনের মতো ভিন রাজ্য থেকে আগত পরিযায়ী শ্রমিকরা অন্তত দক্ষতার সাথে করছেন। এ ক্ষেত্রে সমাজের উপকার তথা শ্রমিকদের আর্থিক উপকারো হচ্ছে। ভবিষ্যতে এই সব একশো দিনের কাজে আরোও পরিযায়ী শ্রমিকদের কাজে লাগানোর বিশেষ পরিকল্পনা আছে বলে জানান ৪নং রামকৃষ্ণ পুর অঞ্চলের প্রধান শ্রীমতী প্রিয়াংকা সিংহরায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *