October 25, 2024

কালিয়াগঞ্জ পৌর সভায় ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্য কর্মীদের নিয়ে বৈঠক-

1 min read

কালিয়াগঞ্জ পৌর সভায় ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্য কর্মীদের নিয়ে বৈঠক-

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ (উত্তর দিনাজপুর),৪ জুলাই: শনিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌর সভার বিবেকানন্দ উৎসব ভবনে ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্য কর্মীদের নিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক হয়।বর্ষাকাল কাল মানেই ডেঙ্গু। বৈঠকে কালিয়াগঞ্জ পৌর সভার পৌর প্রসাশক কার্তিক চন্দ্র পাল বলেন বর্তমানে আমাদের জীবনের একপ্রকার সঙ্গী হয়ে দেখা দিয়েছে করোনা এবং ডেঙ্গু।

করোনা মোকাবিলা আমরা যেভাবে করছি তার সাথে ডেঙ্গুকেও আমাদের মোকাবিলা করতে হবে।ডেঙ্গু যাতে কোন ভাবেই পুর এলাকায় থাবা বসাতে না পারে তার আগেই আমাদের তার প্রতিরোধের সমস্ত ব্যবস্থ্যা নিতে হবে বলে পৌর প্রসাশক কার্তিক চন্দ্র পাল বলেন।ডেঙ্গু মোকাবিলায় ১৭ টি ওয়ার্ডে বাড়ি বাড়ি যাবে পুরসভার স্বাস্থ্য কর্মীরা ডেঙ্গু সার্ভে করতে।সেখানে পুরবাসিদের ডেঙ্গু মোকাবিলায় কি কি করতে হবে তা বোঝাবে আমাদের স্বাস্থ্য কর্মীরা। সাথে দেওয়া হবে একটি করে হ্যান্ড বিল।

সেখানে থাকবে ১৭ টি ওয়ার্ডের কর্মরত দুই জন করে পুর কর্মীর নাম্বার পুর বাসিদের সুবিদার্থে।কারণ পুরসভার মেয়াদ শেষ হয়ে যাবার কারণে কোন কাউন্সিলার নেই।সেই কারণে পুর নাগরীকদের যাতে কোন অসবিধা না হয় সেই কারণে। আপনারা স্বাস্থ্য কর্মীদের নিজেদের স্বার্থেই সহযোগিতার

 

হাত বাড়িয়ে দেবেন বলে তিনি আশা করেন। কালিয়াগঞ্জ পুরসভা ভবনে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে কালিয়াগঞ্জের সাধারণ মানুষদের প্রতি আবেদন করে বলেন ডেঙ্গুকে আমরা কোন ভাবেই প্রশ্রয় দেব না। আজকের ডেঙ্গু বিষয়ক বৈঠকে প্রত্যেকটি স্বাস্থ্য কর্মীদের হাতে পৌর প্রসাশক কার্তিক চন্দ্র পাল স্বাস্থ্য কর্মীদের সুরক্ষার্থে মাস্ক ও স্যানিটাইজার তুলে দেন।ডেঙ্গু বিষয়ক বৈঠকে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ পৌর হাসপাতালের চিকিৎসক ডাঃ শিশির কোলে,কালিয়াগঞ্জ পৌর সভার নির্বাহী আধিকারিক আশুতোষ বিশ্বাস।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *