October 25, 2024

উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় মহা সমারোহে পালিত হল বিশ্ব যোগ দিবস-

1 min read

উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় মহা সমারোহে পালিত হল বিশ্ব যোগ দিবস-

তপন চক্রবর্তী–কালিয়াগঞ্জ-(উত্তর দিনাজপুর)–রবিবার আন্তর্জাতিক যোগ দিবসে মহা সমারোহে পালিত হল উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় সর্বত্র যোগ দিবস।রবিবার সকাল ৫-৩০মিনিটে দেশের সাথে তাল মিলিয়ে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটে যোগব্যায়াম কেন্দ্রে

সোমসিন্ধু দত্ত এবং দেবপ্রিয়া কবিরাজ নানান ধরনের যোগাসন প্রদর্শনের মধ্যে দিয়ে বিশ্ব জোগা দিবস দিনটি উদযাপন করলো অত্যন্ত উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে।বিধিস্ত জোগা কর্মী সোমনাথ কর বলেন লকডাউনের কারনে এবার জোগা দিবস বালুরঘাটের অনেক জায়গাতেই

পালন করা সম্ভব হয়নি।তবুও এই অসুবিধার মধ্যে দুই খুদে ভোর থাকতেই যোগের অনুষ্ঠান করে। অন্যদিকে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের সুভাষগঞ্জে বিজয় পালের উদ্দ্যেগে সকাল থেকেই এলাকার ছেলেমেয়েদের নিয়ে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে যোগ ব্যায়াম কর্মসূচি গ্রহণ করা হয়।

 

উভয় জেলাতেই যোগ দিবস পালনের সাথে সাথে যোগ দিবসের তাৎপর্য ব্যাখ্যা করেন সোম নাথ কর এবং বিজয় পাল।এদিকে কালিয়াগঞ্জ মহেন্দ্রগঞ্জ নাট মন্দির প্রাঙ্গনে উত্তর দিনাজপুর পতঞ্জলি যোগ সমিতির উদ্যোগে বিশ্ব যোগ দিবস পালন করা হয়।ভোর সাড়ে পাঁচটার সময় থেকে সমিতির সদস্যরা বিভিন্ন ধরনের যোগ ব্যায়াম প্রদর্শন করে এবং যোগের তাৎপর্য ব্যাখ্যা করেন।

 

6 thoughts on “উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় মহা সমারোহে পালিত হল বিশ্ব যোগ দিবস-

  1. In a study conducted at the Center for Perinatal Studies at Swedish Medical Center in Seattle, a second trimester elevation of homocysteine was associated with a 3. clomid cycle However, diagnosis of the body cannot produce more likely suggest more sensitive, a hot flashes, and reevaluate.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *