October 25, 2024

১০ বছর আগে তৈরি হয় বিকল্প রাস্তা, বেহাল অবস্থা ভেঙে পড়েছে কালভেট আবার কোথাও রাস্তার মধ্যে জমে হাঁটু ভর্তি জল

1 min read

১০ বছর আগে তৈরি হয় বিকল্প রাস্তা, বেহাল অবস্থা ভেঙে পড়েছে কালভেট আবার কোথাও রাস্তার মধ্যে জমে হাঁটু ভর্তি জল

রাজেন্দ্র নাথ দত্ত :মুর্শিদাবাদ :রানিতলা থানার অন্তর্গত কামারপাড়া বালিগ্রাম থেকে রানিতলা থানা মোড় যাওয়ার জন্য ১০ বছর আগে তৈরি হয় বিকল্প রাস্তা । সেই রাস্তার কাজ বেশ কয়েকবার হয় । কিন্তু প্রতিবারই কিছুদিন পরেই রাস্তার হাল হয়ে ওঠে বেহাল । মাস ছয়েক আগেও আবার নতুনভাবে তৈরি হয় রাস্তা। তারপরে এখন আবার রাস্তা হয়ে উঠেছে চলাচলের অযোগ্য ।

কোথাও ভেঙে পড়েছে কালভেট আবার কোথাও রাস্তার মধ্যে জমে হাঁটু ভর্তি জল। কোথাও কোথাও এলাকাবাসীদের রাস্তা দিয়ে যাওয়া গাড়ি ঠেলে পার করে দিতে হচ্ছে । স্থানীয় গ্রামবাসী থেকে রাস্তায় গাড়ির ড্রাইভার থেকে বিভিন্ন হকার সকলের একটাই দাবি রাস্তা যেন ঠিক করা হয় । গ্রামবাসীরা বলেন রানিতলা যাওয়ার জন্য বিকল্প হিসেবে এই রাস্তার উৎপত্তি। গ্রামের ভিতর দিয়ে তৈরি হয় এই রাস্তা তবুও গ্রামের ভিতর দিয়ে ক্রমাগত চলতে

থাকে বড় বড় মাল ভর্তি লরি । এই রাস্তার মধ্যে আছে দুটি কালভেট , তারমধ্যে একটি কালভেট রয়েছে অর্ধেক ভাঙা অবস্থায় , আরেকটি কালভেট শুরু হয়েছে ভাঙতে । তবুও হুঁশ ফেরেনি প্রশাসনের। রাস্তা দিয়ে প্রতিদিন হাজারো মানুষ সহ শয়ে সোয়ে ছাত্র ছাত্রীদের। রাস্তায় চলাফেরা করা বিভিন্ন হকারদের দাবি প্রতিদিন খারাপ হচ্ছে তাদের গাড়ি। দু টাকা লাভের আশায় রাস্তায় বেরোলে যা লাভ হচ্ছে তার অর্ধেক খরচ হচ্ছে গাড়ি ঠিক করতে। এই রাস্তা নিয়ে বহুবার বিডিও তে অভিযোগ করলেও কোনো ব্যাবস্থা হইনি বলেই দাবি স্থানীয় বসিন্দাদের ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *