October 25, 2024

আমফ্যানের এর প্রভাবে উত্তর দিনাজপুর জেলায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের সাহায্য করবে রাজ্য সরকার বললেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

1 min read

আম ফ্যানের এর প্রভাবে উত্তর দিনাজপুর জেলায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের সাহায্য করবে রাজ্য সরকার বললেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

তন্ময় চক্রবর্তী।আম ফ্যানের প্রভাব এ শুধু দক্ষিণবঙ্গে ক্ষতি হয়েছে তাই নয় উত্তরবঙ্গের মালদা দুই দিনাজপুরেও তার আংশিক প্রভাব পড়েছে। এর ফলে উত্তর দিনাজপুর জেলায় প্রায় সাত হাজারেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। আজ উত্তর দিনাজপুর জেলার কর্ণজোড়া উচ্চপর্যায়ের প্রশাসনিক বৈঠক করার পর সাংবাদিকদের একথা বলেন রাজ্যের বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন একদিকে করনার তাণ্ডব অপরদিকে আমফানের দাপট । দুইয়ের দাপটে লন্ডভন্ড হয়ে যাচ্ছে সবকিছু।

তাই আজ এই সুপার সাইক্লোন এর প্রভাব কতটা পড়েছে উত্তর দিনাজপুরে তা খতিয়ে দেখতে আজ আসেন তিনি। তিনি বলেন, আমফানের  প্রভাবে উত্তর দিনাজপুর জেলায় বিরাট ক্ষতি না হলেও এখানে প্রায় সাত হাজার এর উপর মানুষ ক্ষতির সম্মুখীন হয়েছে। কারো চাষবাস ছিল ভুট্টা থেকে শুরু করে কারো বোরো ধান। অনেক কিছুই নষ্ট হয়ে গিয়েছে। কোথাও আবার বাড়ির ক্ষতি হয়েছে। কোথাও বিদ্যুত ক্ষতিগ্রস্ত হয়েছে।মন্ত্রী বলেন এই সুপার সাইক্লোন এর প্রভাবে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের একটা তালিকা তৈরি করে যত তাড়াতাড়ি সম্ভব নবান্নতে পাঠানো যায় তার জন্য প্রশাসনিক বৈঠকে তিনি প্রশাসনিক আধিকারিকদের নির্দেশ দিয়েছেন।মন্ত্রী বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মানবিক মুখ্যমন্ত্রী ।সকলের বিপদের দিনে তিনি সবার পাশে থাকেন এই বার্তা দিতেই মুখ্যমন্ত্রী তড়িঘড়ি করে তাঁকে পাঠিয়েছেন এই জেলায় প্রশাসনিক একটি বৈঠক করার জন্য এবং একটি প্রাথমিক রিপোর্ট তাকে দেওয়ার জন্য। তিনি আশা প্রকাশ করেন যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তারা যাতে রাজ্য সরকারের সহযোগিতা পায় এবং কিছু আর্থিক সাহায্য পায় সেইজন্য রাজ্য সরকার মানবিক দিক দিয়ে এগিয়ে আসছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *