October 24, 2024

করনা ভাইরাসের মোকাবেলায় প্রশংসনীয় কাজ করছে কালিয়াগঞ্জ এর সিভিক ভলেন্টিয়ার রা বললেন কালিয়াগঞ্জ এর চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল।

1 min read

করনা ভাইরাসের মোকাবেলায় প্রশংসনীয় কাজ করছে কালিয়াগঞ্জ এর সিভিক ভলেন্টিয়াররা বললেন কালিয়াগঞ্জ এর চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল।

তনময় চক্রবর্তী বিশ্বব্যাপী মারণ ভাইরাস করোনার থাবায় আক্রান্ত লক্ষ লক্ষ মানুষ।এই মারণ ভাইরাসের প্রাদুর্ভাব থেকে উদ্ধার পেতে যুদ্ধকালীন তৎপরতায় নেমেছে সমাজের বিভিন্ন স্তরের মানুষেরা। সরকার করেছে  লকডাউন।

গৃহবন্দী সারাদেশের কোটি কোটি মানুষ।এমন অবস্থায় দাঁড়িয়ে যে সমস্ত মানুষরা পর্দার আড়ালে থেকে আইনের রক্ষক এর সহযোগিতায় মানুষের বন্ধু হয়ে কাজ করে চলছে প্রতিনিয়ত  তাদের মধ্যে অন্যতম পশ্চিমবঙ্গের সিভিক ভলেন্টিয়ারা।

আর পাঁচজন যখন করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে নিস্তার পেতে গৃহবন্দি অবস্থায় রয়েছেন ঠিক তখন এরা সমাজের কথা চিন্তা করে হাতে লাঠি নিয়ে মুখে একরাশ হাসি মুখ দিয়ে নিজেদের জীবনকে বিপন্ন করে সমাজকে রক্ষা করে চলছে প্রতিনিয়ত

পুলিশের সাথে সাথে।চরম প্রতিকূলতার মধ্যেও তাদের লড়াই চালিয়ে যেতে হচ্ছে জীবনের ঝুঁকি নিয়ে।আজ সেই সমস্ত সিভিক ভলেন্টিয়ার দের কথা চিন্তা করে মানবিকতায় কয়েক কদম এগিয়ে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিলেন উত্তর দিনাজপুর জেলার উন্নয়নের কান্ডারী কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল।

তার এই উদার মানবিকতায় অত্যন্ত খুশি হয়ে সিভিক ভলেন্টিয়ার জানান ,আজ যেভাবে কালিয়াগঞ্জ পৌরসভার তরফ থেকে তাদের ত্রাণ দেয়া হলো তা নজিরবিহীন। প্রায় সাড়ে চারশ সিভিক ভলেন্টিয়ার দের দেখা গেল আজ এই ত্রাণ নিতে কালিয়াগঞ্জ পৌরসভা ভবনে উপস্থিত হতে।একদিকে যেমন তাদের মুখে ছিল মাক্স তেমনি তারা সোশ্যাল ডিস্ট্যান্স বজায় রেখে মানবিকতার প্রতীক চেয়ারম্যানের হাত থেকে এক এক করে নিলেন সেই খাদ্য সামগ্রী। নাম প্রকাশে অনিচ্ছুক এমন অনেক সিভিক ভলেন্টিয়াররা জানান আজই তারা যে ত্রাণ পৌরসভার পক্ষ থেকে পেল তাতে তাদের খুবই উপকার হলো। এদিকে কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল বলেন, করনা ভাইরাসের মোকাবেলায় এবং মানুষকে সচেতনতা করার কাজে সমাজের যে সমস্ত মানুষেরা সবচেয়ে অগ্রণী ভূমিকা নিয়েছিল তাদের মধ্যে অন্যতম সিভিক ভলেন্টিয়াররা। কারণ তারা একদিকে যেমন মানুষকে সচেতন করছিল তেমনই আইন-শৃংখলার দিকটিও যথেষ্ট গুরুত্বসহকারে পালন করে সুনাম অর্জন করেছে । যা এক কথায় অভূতপূর্ব। শুধু তাই না এরা দিনরাত পরিশ্রম করে যেভাবে লকডাউন এর সময় মানুষকে সচেতন করছে তাদের মধ্যে হয়তো অনেক পরিবারেরই পারিবারিক সচ্ছলতা নেই। সেই তাগিদেই মানবিকতায় তারা এগিয়ে এসেছেন তাদেরকে একটু সাহায্য করার জন্য। পৌরসভার চেয়ারম্যান বলেন এটা ঠিক ত্রাণ বলা যাবেনা এটা একটা মানবিকতায় কৃতজ্ঞতা প্রকাশ শুধুমাত্র। তিনি বলেন আজ পৌরসভা ভবনের সামনে তিনি কালিয়াগঞ্জ এর প্রায় সাড়ে চারশ সিভিক ভলেন্টিয়ার এর হাতে এই সম্মান তুলে দিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *