October 24, 2024

নির্দিষ্ট টিম করে কালিয়াগঞ্জ শহরের প্রতিটি ওয়ার্ড জীবাণুমুক্ত করছে কালিয়াগঞ্জ পৌরসভা।

1 min read

নির্দিষ্ট টিম করে কালিয়াগঞ্জ শহরের প্রতিটি ওয়ার্ড জীবাণুমুক্ত করছে কালিয়াগঞ্জ পৌরসভা।

তনময় চক্রবর্তী। নির্দিষ্ট টিম বানিয়ে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলি জীবাণুমুক্ত করা হচ্ছে। করোনা মোকাবিলায়

এই পদক্ষেপ বলে পৌরপতি কার্তিক চন্দ্র পাল জানিয়েছে। ওয়ার্ড ভিত্তিক জীবাণুমুক্ত করার উদ্যোগ পুর কর্তৃপক্ষ নেওয়ায় খুশি শহরের নাগরিকরা।

 

আর এই উদ্যোগ ধারাবাহিক ভাবে চলবে বলে পৌরপতি জানিয়েছে।

কালিয়াগঞ্জ পুরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পাল বলেন, ইতিমধ্যে শহরের প্রতিটি ওয়ার্ড জীবাণুমুক্ত করার জন্য টিম গঠন হয়েছে। তারা প্রতিটি ওয়ার্ডে জীবাণুমুক্ত করার কাজ করছে।

প্রতিদিন দুই থেকে তিনটি ওয়ার্ড জীবাণুমুক্ত করা হচ্ছে। এই কাজের জন্য ৮টি মেশিন কেনা হয়েছে। তারা মেশিনগুলি ব্যাবহার করছে। প্রতিটি ওয়ার্ড জীবাণুমুক্ত করা হচ্ছে।

 

ইতিমধ্যে কয়েকটি ওয়ার্ডে এই কাজ হয়ে গিয়েছে। এর পাশাপাশি এই পৌরসভার টিম বাজার এলাকা, ব্যাঙ্ক, অফিস, রাস্তার পাশের ড্রেন সমস্তটাই জীবাণুমুক্ত করছে।পৌরপতি কার্তিক চন্দ্র পাল বলেন জীবাণুমুক্ত করার পাশাপাশি পুরসভার উদ্যোগে ডেঙ্গু মোকাবেলায় মশা মারার কামান দাগা হচ্ছে শহরের বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে সাফাই কর্মীদের দিয়ে।

শহরের সাধারণ মানুষরা বলেন কালিয়াগঞ্জ পৌরসভা যেভাবে করনা ভাইরাসের মোকাবেলায় তৎপরতার সাথে উদ্যোগ নিয়েছে তা খুবই প্রশংসনীয়।

দিনরাত পরিশ্রম করে চলছে যেমন পৌরসভার সাফাই কর্মীরা তেমনই পৌরসভার পৌরপতি ও খোঁজখবর রাখছেন শহরের প্রতিটি ওয়ার্ডে ঠিকঠাকভাবে এই কাজ হচ্ছে কিনা। এ ব্যাপারে ২৪ ঘন্টা নজরদারি চালাচ্ছে পৌরপতি নিজেই ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *